বাংলা নিউজ > ময়দান > ICC প্লেয়ার অফ দ্য মনথ পুরস্কারের জন্য মনোনীত বেবি এবি, সিনিয়রদের সঙ্গে লড়াই চালাবেন যুব বিশ্বকাপের সেরা ব্রেভিস
ডেওয়াল্ড ব্রেভিস। ছবি- টুইটার (@cricketworldcup)।

ICC প্লেয়ার অফ দ্য মনথ পুরস্কারের জন্য মনোনীত বেবি এবি, সিনিয়রদের সঙ্গে লড়াই চালাবেন যুব বিশ্বকাপের সেরা ব্রেভিস

  • জানুয়ারির সেরা ক্রিকেটারের দৌড়ে রয়েছেন বাংলাদেশের এক তারকা, মেয়েদের বিভাগে কড়া টক্কর নাইটদের।

প্রথম অনূর্ধ্ব-১৯ ক্রিকেটার হিসেবে আইসিসি প্লেয়ার অফ দ্য মনথ পুরস্কারের জন্য মনোনীত হলেন ডেওয়াল্ড ব্রেভিস। সদ্য সমাপ্ত যুব বিশ্বকাপে অবিশ্বাস্য পারফর্ম্যান্স উপহার দিয়ে বেবি এবি জানুয়ারি মাসের সেরা ক্রিকেটারের দৌড়ে নাম লিখিয়ে ফেলেন।

দক্ষিণ আফ্রিকার যুব তারকার সঙ্গে পুরস্কারের দৌড়ে রয়েছেন এবাদত হোসেন, যাঁর জন্যই নিউজিল্যান্ডের মাটিতে ঐতিহাসিক টেস্ট জয় সম্ভব হয় বাংলাদেশের। এছাড়া খেতাবের লড়াইয়ে রয়েছেন দক্ষিণ আফ্রিকার সিনিয়র তারকা কিগান পিটারসেন, যিনি ঘরের মাঠে ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজের সেরা ক্রিকেটার নির্বাচিত হন।

মেয়েদের বিভাগে জানুয়ারির সেরা ক্রিকেটারের লড়াইয়ে রয়েছে চামারি আতাপাত্তু, যিনি কমনওয়েলথ গেমসের কোয়ালিফায়ারে শ্রীলঙ্কাকে কার্যত একা চ্যাম্পিয়ন করেন এবং দলকে মূলপর্বের টিকিট এনে দেন।

তাঁর সঙ্গে লড়াইয়ে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের দিয়েন্দ্রা ডটিন ও ইংল্যান্ডের হেথার নাইট। ডটিন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ান ডে ম্যাচে ১৫০ রানের ঝকঝকে ইনিংস খেলেন। নাইট অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অ্যাসেজের একমাত্র টেস্টের দুই ইনিংস মিলিয়ে ২১৬ রান সংগ্রহ করেন।

ডেওয়াল্ড ব্রেভিস: যুব বিশ্বকাপের ৬টি ম্যাচে ২টি সেঞ্চুরি ও ৩টি হাফসেঞ্চুরি-সহ ৮৪.৩৩ গড়ে রেকর্ড ৫০৬ রান সংগ্রহ করেন ব্রেভিস। ২৮.৫৭ গড়ে ৭টি উইকেটও নিয়েছেন তিনি।

এবাদত হোসেন: নিউজিল্যান্ড সফরের ২টি টেস্টে বাংলাদেশের তারকা পেসার ২৯.৩৩ গড়ে ৯টি উইকেট দখল করেন।

কিগান পিটারসেন: ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজে ৬১ গড়ে ২৪৪ রান সংগ্রহ করেন পিটারসেন। তিনি সিরিজের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন।

বন্ধ করুন