বাংলা নিউজ > ময়দান > ICC POTM: ভারতীয়রা IPL-এ ব্যস্ত, প্লেয়ার অফ দ্য মনথের দৌড়ে ভারতীয় বংশোদ্ভূত তারকা
যতিন্দর সিং। ছবি- স্ক্রিনগ্র্যাব।

ICC POTM: ভারতীয়রা IPL-এ ব্যস্ত, প্লেয়ার অফ দ্য মনথের দৌড়ে ভারতীয় বংশোদ্ভূত তারকা

  • মেয়েদের বিভাগে এপ্রিলের সেরা ক্রিকেটারের দৌড়ে জোর টক্কর হিলি ও সিভারের মধ্যে। লড়াইয়ে মাথা গলিয়ে দিয়েছেন উগান্ডার ক্রিকেটারও।

আইপিএলে ব্যস্ত সবাই। তাই এপ্রিল মাসের সেরা আন্তর্জাতিক ক্রিকেটারের দৌড়ে ভারতের কোনও তারকা নেই। তবে রয়েছেন একজন ভারতীয় বংশোদ্ভূত ক্রিকেটার। এছাড়া লড়াইয়ে রয়েছেন দুই প্রোটিয়া তারকা।

আইসিসির তরফে এপ্রিলের প্লেয়ার অফ দ্য মনথ পুরস্কারের জন্য মনোনীত তিনজন ক্রিকেটারের তালিকা প্রকাশ করা হয়েছে। বিশ্বের প্রথম সারির ক্রিকেটাররা ইন্ডিয়ান প্রিমিয়র লিগে ব্যস্ত। তাছাড়া আইপিএলের জন্যই খুব বেশি আন্তর্জাতিক ক্রিকেটও অনুষ্ঠিত হয়নি এপ্রিলে। সহযোগী দেশগুলি ছাড়া দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশ নিজেদের মধ্যে দ্বি-পাক্ষিক সিরিজ খেলে এপ্রিলে।

আরও পড়ুন:- IPL 22: মাটির মানুষ, কিট ব্যাগে শুয়ে গল্প করত: শাহরুখ প্রসঙ্গে প্রাক্তন পাক অধিনায়ক

স্বাভাবিকভাবেই দক্ষিণ আফ্রিকা-বাংলাদেশ সিরিজ থেকেই মাসের সেরার পুরস্কারের জন্য বেশিরভাগ ক্রিকেটার মনোনীত করে আইসিসি। এক্ষেত্রে কেশব মহারাজ ও সাইমন হার্মার মনোনীত হয়েছেন পুরস্কারের জন্য। এছাড়া ওমানের ভারতীয় বংশোদ্ভূত ব্যাটসম্যান যতিন্দর সিং রয়েছেন পুরস্কারের দৌড়ে।

মেয়েদের বিভাগে এপ্রিলের সেরা ক্রিকেটারের দৌড়ে মনোনীত হয়েছেন অস্ট্রেলিয়ার অ্যালিসা হিলি, ইংল্যান্ডেন ন্যাট সিভার ও উগান্ডার জানেত মবাবাজি।

আরও পড়ুন:- Cooch Behar Trophy: এবার রাজ্যদলকে চ্যাম্পিয়ন করালেন যুব বিশ্বকাপে নেতৃত্ব দেওয়া নিশান্ত

কেশব বাংলাদেশের বিরুদ্ধে দুই টেস্টের সিরিজে ১৬টি উইকেট নেন। সঙ্গে ১টি ৮৪ রানের অনবদ্য ইনিংসও খেলেন। সাইমন ২টি টেস্টে মোট ১৩টি উইকেট নিয়েছেন। যতিন্দর আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ড কাপ লিগ-টুয়ের ৪টি ম্যাচে ২টি হাফ-সেঞ্চুরি ও ১টি সেঞ্চুরি-সহ ২৫৯ রান সংগ্রহ করেন।

বন্ধ করুন