বাংলা নিউজ > ময়দান > ফের 'প্লেয়ার অফ দ্য মনথ' পুরস্কারের জন্য মনোনীত শাকিব, কার হাতে উঠবে অক্টোবরের খেতাব?
শাকিব আল হাসান। ছবি- আইসিসি।
শাকিব আল হাসান। ছবি- আইসিসি।

ফের 'প্লেয়ার অফ দ্য মনথ' পুরস্কারের জন্য মনোনীত শাকিব, কার হাতে উঠবে অক্টোবরের খেতাব?

  • বাবর-রিজওয়ানকে টপকে খেতাবের দৌড়ে জায়গা পেয়েছেন এক পাক ক্রিকেটার।

চলতি টি-২০ বিশ্বকাপের পারফর্ম্যান্সের উপর ভিত্তি করেই অক্টোবর মাসের সেরা খেলোয়াড়ের জন্য মনোনীত ক্রিকেটারদের তালিকা প্রকাশ করল আইসিসি। উল্লেখযোগ্য বিষয় হল, ফের একবার কোনও ভারতীয় ক্রিকেটারের নাম নেই তিন জন মনোনীত খেলোয়াড়ের তালিকায়।

বৃহস্পতিবার আইসিসি তরফে প্লেয়ার অফ দ্য মনথ পুরস্কারের জন্য মনোনীত ক্রিকেটারদের নাম জানানো হয়। লড়াইয়ে রয়েছেন বাংলাদেশের তারকা অল-রাউন্ডার শাকিব আল হাসান। বাবর আজম ও মহম্মদ রিজওয়ান ধারাবাহিকভাবে রান করলেও দু'জনের কেউই এবার মনোনীত হননি। বরং চমকপ্রদ পারফর্ম্যান্সে নজর কাড়া পাক তারকা আসিফ আলি লড়াই চালাবেন শাকিব আল হাসানের সঙ্গে।

তৃতীয় ক্রিকেটার হিসেবে নাম রয়েছে নমিবিয়ার ডেভিড ওয়াইজের। একদা দক্ষিণ আফ্রিকার হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলা ডেভিডের জন্যই নমিবিয়া চলতি টি-২০ বিশ্বকাপের সুপার টুয়েলভে জায়গা করে নিয়েছে। সেই সঙ্গে তারা নিশ্চিত করেছে পরের বিশ্বকাপে অংশ নেওয়াও।

জো রুটের পর দ্বিতীয় ক্রিকেটার হিসেবে শাকিব দু'বার মনোনীত হলেন এই পুরস্কারের জন্য। এখন দেখার যে, প্রথম ক্রিকেটার হিসেবে শাবিকেব হাতে দ্বিতীয় বার খেতাব ওঠে কিনা। মেয়েদের বিভাগে অক্টোবরের সেরা ক্রিকেটারের জন্য মনোনীত হয়েছেন আয়ারল্যান্ডের দুই তারকা লরা ডেলানি ও গ্যাবি লুইস। তাঁদের সঙ্গে লড়াই চালাবেন জিম্বাবোয়ের ম্যারি-আন মুসোনদা।

ছেলেদের বিভাগে মনোনীত তিন ক্রিকেটার:-
১. শাকিব আল হাসান: ১৩১ রান ও ১১টি উইকেট।
২. আসিফ আলি: ৫২ রান। আফগানিস্তানের বিরুদ্ধে ৪ ছক্কায় ম্যাচ জেতানো ইনিংস।
৩. ডেভিড ওয়াইজ: ১৬২ রান ও ৭টি উইকেট।

বন্ধ করুন