বাংলা নিউজ > ময়দান > ICC POTM: ফেব্রুয়ারির সেরা ক্রিকেটারের দৌড়ে তিনজন ভারতীয়, পুরস্কার জিততে পারেন শ্রেয়স
মিতালি, শ্রেয়স ও দীপ্তি। ছবি- আইসিসি।

ICC POTM: ফেব্রুয়ারির সেরা ক্রিকেটারের দৌড়ে তিনজন ভারতীয়, পুরস্কার জিততে পারেন শ্রেয়স

  • প্লেয়ার অফ দ্য মনথ পুরস্কারের জন্য মনোনীত ক্রিকেটারদের তালিকা প্রকাশ করল ICC।

ফেব্রুয়ারি মাসের সেরা আন্তর্জাতিক ক্রিকেটারের পুরস্কারের জন্য মনোনীত হলেন একসঙ্গে তিনজন ভারতীয় তারকা। যদিও একই বিভাগে নয়। ছেলেদের বিভাগে আইসিসি প্লেয়ার অফ দ্য মনথ পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন শ্রেয়স আইয়ার। তাঁর দু'জন প্রতিদ্বন্দ্বীই সহযোগী দেশের। সুতরাং, শ্রেয়সের এবার খেতাব জেতার প্রবল সম্ভাবনা।

অন্যদিকে মেয়েদের বিভাগে ফেব্রুয়ারির সেরা ক্রিকেটারের দৌড়ে রয়েছেন মিতালি রাজ ও দীপ্তি শর্মা। তবে দুই ভারতীয় তারকার প্রতিদ্বন্দ্বী এবার নিতান্ত হেভিওয়েট। ভারতের বিরুদ্ধে দ্বি-পাক্ষিক ওয়ান ডে সিরিজে নিউজিল্যান্ডের অ্যামেলিয়া কের যে রকম ফর্মে ছিলেন, তাতে দুই ভারতীয় তারকাকে টপকে পুরস্কার জিততে পারেন তিনি।

ছেলেদের বিভাগে শ্রেয়স মনোনীত হয়েছেন ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কার বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজগুলির পারফর্ম্যান্সের সুবাদে। শ্রেয়স ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একটি ওয়ান ডে ম্যাচে ৮০ রান করেন। পরে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে ১টি টি-২০ ম্যাচে মাঠে নেমে ২৫ রানের কার্যকরী অবদান রাখেন। শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজে তাঁর ব্যক্তিগত সংগ্রহ ছিল যথাক্রমে অপরাজিত ৫৭, অপরাজিত ৭৪ ও অপরাজিত ৭৩ রান। তিনি শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ সিরিজের সেরা ক্রিকেটার নির্বাচিত হন।

শ্রেয়সের সঙ্গে প্লেয়ার অফ দ্য মনথ পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন আমিরশাহির ভি অরবিন্দ। তিনি টি-২০ ওয়ার্ল্ড কাপ কোয়ালিফায়ার-এ টুর্নামেন্টে ২৬৭ রান সংগ্রহ করেন। টুর্নামেন্টের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন তিনি। অন্যদিকে নেপালের দীপেন্দ্র সিং আইরি মনোনীত হয়েছেন ফেব্রুয়ারির সেরা ক্রিকেটারের পুরস্কারের জন্য। দীপেন্দ্র টি-২০ ওয়ার্ল্ড কাপ কোয়ালিফায়ার-এ টুর্নামেন্টে ১৫৯ রান ও ৩টি উইকেট সংগ্রহ করেন। তার আগে চার দলের টি-২০ টুর্নামেন্টে তিনি ১৪২ রান ও ৪টি উইকেট সংগ্রহ করেন।

অন্যদিকে মিতালি নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৫ ম্যাচের ওয়ান ডে সিরিজে ২২৩ রান সংগ্রহ করেন। দীপ্তি ১০টি উইকেট নেওয়ার পাশাপাশি ১১৬ রান সংগ্রহ করেন। অ্যামেলিয়া ৩৫৩ রান করার পাশাপাশি ৭টি উইকেট নেন।

বন্ধ করুন