বাংলা নিউজ > ময়দান > ICC Ranking: বিশ্রামের সিদ্ধান্তে ক্ষতি হয়ে গেল সূর্যকুমারের, বাবরকে টপকে বিশ্বব়্যাঙ্কিংয়ের এক নম্বরে ওঠা হল না SKY-এর

ICC Ranking: বিশ্রামের সিদ্ধান্তে ক্ষতি হয়ে গেল সূর্যকুমারের, বাবরকে টপকে বিশ্বব়্যাঙ্কিংয়ের এক নম্বরে ওঠা হল না SKY-এর

টি-২০ ব়্যাঙ্কিংয়ে বাবরের ঘাড়ে নিঃশ্বাস সূর্যকুমার যাদবের।

ওয়েস্ট ইন্ডিজ সিরিজের পারফর্ম্যান্স দিয়ে ICC T20 Ranking-এ বড়সড় লাফ দিলেন ঋষভ পন্ত ও শ্রেয়স আইয়ার। বিশ্বব়্যাঙ্কিংয়ে পিছনের সারিতে চলে গিয়েছেন বিরাট কোহলি।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের পঞ্চম তথা শেষ টি-২০ ম্যাচে সূর্যকুমার যাদবকে বিশ্রাম দেয় টিম ইন্ডিয়া। আর তাতেই বড়সড় ক্ষতি হয়ে যায় ভারতীয় তারকার।

ক্যারিবিয়িয়ান সফরে ব্যাট হাতে দারুণ সফল সূর্যকুমার। তিনি ইতিমধ্যেই আইসিসির টি-২০ ব়্যাঙ্কিংয়ে বড়সড় উন্নতি করেছেন। টি-২০ ব্যাটসম্যানদের তালিকায় দ্বিতীয় স্থানে জায়গা করে নিয়েছেন যাদব। তবে শেষ ম্যাচে যদি মাঠে নামতেন এবং ব্যাট হাতে সফল হতেন, তবে বাবর আজমকে টপকে বিশ্বের এক নম্বর টি-২০ ব্যাটসম্যানে পরিণত হতে পারতেন সূর্যকুমার। আপাতত সেই সুযোগ হাতছাড়া হয় তাঁর।

এই মুহূর্তে আইসিসির টি-২০ ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষস্থান ধরে রেখেছেন বাবরর আজম। দ্বিতীয় স্থানে রয়ে গেলেন যাদব। তবে যেভাবে রেটিং পয়েন্ট বাড়িয়ে চলেছেন সূর্যকুমার, তাতে পাক অধিনায়ককে টপকে ভারতীয় তারকার সিংহাসনে বসা কেবল সময়ের অপেক্ষা বলে মনে হচ্ছে।

আরও পড়ুন:- Maharaja T20 Trophy: ৭৪ ম্যাচে সব মিলিয়ে ১৩১ রান করেছেন যিনি, সেই ক্রিকেটার ২২ বলে হাফ-সেঞ্চুরি করে ম্যাচ জেতালেন

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-২০ সিরিজের পারফর্ম্যান্স দিয়ে ব্যক্তিগত টি-২০ ব়্যাঙ্কিংয়ে বড়সড় লাফ দিয়েছেন শ্রেয়স আইয়ার ও ঋষভ পন্ত। শ্রেয়স ৬ ধাপ উঠে এসে ১৯ নম্বরে অবস্থান করছেন। পন্ত ৭ ধাপ উঠে এসে ৫৯ নম্বরে জায়গা করে নিয়েছেন। টি-২০ ব্যাটসম্যানদের তালিকায় ইশান কিষাণ রয়েছেন ১৫ নম্বরে। ১৬ নম্বরে রয়েছেন রোহিত শর্মা। লোকেশ রাহুল অবস্থান করছেন ২৫ নম্বরে। বিরাট কোহলি ক্রমশ পিছনের সারিতে চলে গিয়েছেন। তিনি রয়েছেন ৩২ নম্বরে।

আরও পড়ুন:- Mumbai Indians: লোগো এক, জার্সির রংও একই, UAE ও দক্ষিণ আফ্রিকায় কোন নামে T20 লিগ খেলবে, জানিয়ে দিল মুম্বই ইন্ডিয়ান্স

টি-২০ বোলারদের প্রথম দশে ভারতের একমাত্র প্রতিনিধি ভুবনেশ্বর কুমার। তিনি রয়েছেন ৯ নম্বরে। অল-রাউন্ডারদের প্রথম দশে ভারতের কেউ নেই। হার্দিক পান্ডিয়া অবস্থান করছেন ১৩ নম্বরে।

বন্ধ করুন