বাংলা নিউজ > ময়দান > ICC Ranking: বিশ্বব়্যাঙ্কিংয়ের শীর্ষস্থান মজবুত করলেন বাবর আজম, রোহিতকে টপকে কোহলির ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন ইমাম-উল-হক
বাবর আজম ও ইমাম-উল-হক। ছবি- এএফপি (AFP)

ICC Ranking: বিশ্বব়্যাঙ্কিংয়ের শীর্ষস্থান মজবুত করলেন বাবর আজম, রোহিতকে টপকে কোহলির ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন ইমাম-উল-হক

  • আইসিসি ODI ব়্যাঙ্কিংয়ে বিরাট লাফ দিলেন শাহিন আফ্রিদি ও ইনজামামের ভাইপো।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজে দুর্দান্ত পারফর্ম্যান্সের সুবাদে আইসিসি ব়্যাঙ্কিংয়ের শীর্ষস্থান আরও মজবুত করলেন বাবর আজম। অন্যদিকে বাবরের মতোই পাক ওপেনার ইমাম-উল-হকও ওয়ান ডে সিরিজে অনবদ্য পারপর্ম্যান্স উপহার দেন। তিনি ব্যক্তিগত বিশ্বব়্যাঙ্কিংয়ে বিরাট লাফ দিয়ে কোহলির ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজে ১টি হাফ-সেঞ্চুরি ও ২টি শতরান করা বাবর সদ্য প্রকাশিত আইসিসি ব়্যাঙ্কিংয়ে ব্যাটসম্যানদের তালিকার এক নম্বরে রয়েছেন। দ্বিতীয় স্থানে রয়েছেন বিরাট কোহলি। ইমাম-উল-হকও ৩ ম্যাচের সিরিজে ১টি হাফ-সেঞ্চুরি ও ২টি সেঞ্চুরি করেছেন। তিনি একলাফে ৭ ধাপ উঠে এসে তিন নম্বরে পৌঁছে গিয়েছেন। রোহিতকে টপকে বিরাটের ঠিক পিছনে অবস্থান করছেন ইনজামামের ভাইপো।

রোহিত শর্মা রয়েছেন ব্যাটসম্যানদের তালিকার চার নম্বরে। কুইন্টন ডি'কক পাঁচে এবং সদ্য আন্তর্জাতিক কেরিয়ারে ইতি টানা রস টেলর ছয় নম্বরে অবস্থান করছেন। শিখর ধাওয়ান ১৪ ও লোকেশ রাহুল ওয়ান ডে ব্যাটসম্যানদের তালিকায় ২৬ নম্বরে রয়েছেন।

ওয়ান ডে বোলারদের তালিকায় বড়সড় লাফ দিয়েছেন শাহিন আফ্রিদি। তিনি ৮ ধাপ উঠে এসে ৭ নম্বরে অবস্থান করছেন। জসপ্রীত বুমরাহ রয়েছেন ছয়ে। শীর্ষে রয়েছেন ট্রেন্ট বোল্ট। বাংলাদেশের দুই তারকা মেহেদি হাসান ও শাকিব আল হাসান ১ ধাপ করে পিছিয়ে যথাক্রমে ৮ ও ৯ নম্বরে রয়েছেন। ১ ধাপ পিছিয়ে ১০ নম্বরে নেমে গিয়েছেন রশিদ খান।

ওয়ান ডে অল-রাউন্ডারদের তালিকায় ১০ নম্বরে রয়েছেন রবীন্দ্র জাদেজা। এক নম্বরের সিংহাসন ধরে রেখেছেন শাকিব।

বন্ধ করুন