বাংলা নিউজ > ময়দান > ICC Ranking: জোহানেসবার্গ টেস্টে ভারতকে ধাক্কা দিয়ে বিশ্বব়্যাঙ্কিংয়ের প্রথম দশে এলগার, কত নম্বরে রয়েছেন কোহলি?
ডিন এলগারের। ছবি- আইসিসি।

ICC Ranking: জোহানেসবার্গ টেস্টে ভারতকে ধাক্কা দিয়ে বিশ্বব়্যাঙ্কিংয়ের প্রথম দশে এলগার, কত নম্বরে রয়েছেন কোহলি?

  • রোহিত শর্মা ও বাবর আজম টেস্ট ব্যাটসম্যানদের তালিকায় নিজেদের পুরনো অবস্থান বজায় রেখেছেন।

ইংল্যান্ডের বিরুদ্ধে সিডনি টেস্টের দুই ইনিংস মিলিয়ে ৯০ রান (৬৭+২৩) সংগ্রহ করা স্টিভ স্মিথ আইসিসি ব়্যাঙ্কিংয়ে তৃতীয় স্থান ফিরে পেলেন। তিনি কিউয়ি দলনায়ক কেন উইলিয়ামসনকে পিছনে ফেলে টেস্ট ব্যাটসম্যানদের তালিকায় চার নম্বর থেকে এক ধাপ উঠে আসেন।

স্মিথ ব্যক্তিগত ব়্যাঙ্কিংয়ে উন্নতি করলেও পিছিয়ে গিয়েছেন ডেভিড ওয়ার্নার। তিনি ছয় থেকে এক ধাপ পিছিয়ে সাত নম্বরে চলে গিয়েছেন। করুণারত্নে উঠে এসেছেন সাত থেকে ছয়ে। আগের মতোই ব্যাটসম্যানদের তালিকার শীর্ষে রয়েছেন মার্নাস ল্যাবুশান। দ্বিতীয় স্থান ধরে রেখেছেন ব্রিটিশ দলনায়ক জো রুট। উইলিয়ামসন রয়েছেন চারে।

রোহিত শর্মা পাঁচ নম্বরে নিজের অবস্থান বজায় রেখেছেন। আট ও নয় নম্বরে রয়েছেন যথাক্রমে বাবর আজম ও বিরাট কোহলি। জোহানেসবার্গ টেস্টের দুর্দান্ত পারফর্ম্যান্সের সুবাদে ব্যক্তিগত ব়্যাঙ্কিংয়ে চার ধাপ উন্নতি করে দশ নম্বরে উঠে আসেন ডিন এলগার।

ক্রাইস্টচার্চে বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্টের দুই ইনিংস মিলিয়ে ৬টি উইকেট নেওয়া কাইল জেমিসন টেস্ট বোলারদের তালিকায় তিন নম্বরে উঠে আসেন। ৮ ধাপ উন্নতি করে জেমিসন কামিন্স (এক) ও অশ্বিনের (দুই) ঠিক পিছনেই অবস্থান করছেন। রাবাদা বোলারদের তালিকার ৫ নম্বরে চলে আসেন। বুমরাহ রয়েছেন ১৩ নম্বরে।

টেস্ট অল-রাউন্ডারদের তালিকার দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছেন যথাক্রমে অশ্বিন ও জাদেজা। জেসন হোল্ডার আগের মতোই টেস্টের এক নম্বর অল-রাউন্ডারের জায়গা ধরে রেখেছেন।

বন্ধ করুন