বাংলা নিউজ > ময়দান > ICC Ranking: বিশ্বব়্যাঙ্কিংয়ে বিরাট লাফ, প্রথম দশে ঢুকে পড়লেন জসপ্রীত বুমরাহ
জসপ্রীত বুমরাহ (ছবি:পিটিআই)
জসপ্রীত বুমরাহ (ছবি:পিটিআই)

ICC Ranking: বিশ্বব়্যাঙ্কিংয়ে বিরাট লাফ, প্রথম দশে ঢুকে পড়লেন জসপ্রীত বুমরাহ

আইসিসি টেস্ট ব়্যাঙ্কিংয়ে উন্নতি করলেন মহম্মদ শামি।

আইসিসি টেস্ট ব়্যাঙ্কিংয়ে বড়সড় লাফ দিলেন জসপ্রীত বুমরাহ। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেঞ্চুরিয়ন টেস্টের দুই ইনিংস মিলিয়ে ৫টি উইকেট নেওয়ার সুবাদে বিশ্বব়্যাঙ্কিংয়ের প্রথম দশে ঢুকে পড়লেন টিম ইন্ডিয়ার তারকা পেসরা।

আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার সদ্য প্রকাশিত টেস্ট ব়্যাঙ্কিংয়ে বোলারদের তালিকায় বুমরাহ উঠে আসেন ৯ নম্বরে। তিনি ব্যক্তিগত ব়্যাঙ্কিংয়ে তিন ধাপ উন্নতি করেন। বোলারদের প্রথম দশে আগের মতোই নিজের জায়গা ধরে রেখেছেন রবিচন্দ্রন অশ্বিন। তিনি রয়েছে দ্বিতীয় স্থানে। শীর্ষে রয়েছেন অজি দলনায়ক প্যাট কামিন্স।

সেঞ্চুরিয়ন টেস্টে এক ইনিংসে ৫ উইকেট-সহ দুই ইনিংস মিলিয়ে ৮টি উইকেট নেন মহম্মদ শামি। স্বাভাবিকভাবেই ব্যক্তিগত টেস্ট ব়্যাঙ্কিংয়ে উন্নতি করেছেন তিনিও। শামি ১৯ নম্বর থেকে দু'ধাপ উঠে এসে ১৭ নম্বরে পৌঁছে গিয়েছেন।

বোলারদের তালিকায় জাদেজা ও ইশান্ত রয়েছেন যথাক্রমে ২০ ও ২১ নম্বরে। উমেশ যাদব এক ধাপ পিছিয়ে ৩২ নম্বরে চলে গিয়েছেন। ১ ধাপ পিছিয়ে ২৫ নম্বরে রয়েছেন অক্ষর প্যাটেল। টেস্ট অল-রাউন্ডারদের তালিকায় আগের মতোই দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছেন দুই ভারতীয় তারকা অশ্বিন ও জাদেজা। অল-রাউন্ডারদের তালিকায় ১২ নম্বরে রয়েছেন অক্ষর।

বন্ধ করুন