বাংলা নিউজ > ময়দান > ICC Ranking: বিশ্বব়্যাঙ্কিংয়ের এক নম্বরে জো রুট, অজি তারকার থেকে ছিনিয়ে নিলেন সিংহাসন
জো রুট। ছবি- টুইটার।

ICC Ranking: বিশ্বব়্যাঙ্কিংয়ের এক নম্বরে জো রুট, অজি তারকার থেকে ছিনিয়ে নিলেন সিংহাসন

  • ICC Test Ranking-এ বিরাট লাফ দিলেন ডারিল মিচেল।

যে গতিতে এগচ্ছিলেন, তাতে জো রুটের সিংহাসনে বসা কেবল সময়ের অপেক্ষা ছিল। শেষমেশ মার্নাস ল্যাবুশানের থেকে মুকুট ছিনিয়ে নিলেন ব্রিটিশ তারকা। নিউজিল্যান্ডের বিরুদ্ধে নটিংহ্যাম টেস্টের প্রথম ইনিংসে ১৭৬ রানের অনবদ্য ইনিংস খেলার সুবাদে বিশ্বব়্যাঙ্কিংয়ের এক নম্বরে উঠে এলেন রুট।

আইসিসির সদ্যপ্রকাশিত টেস্ট ব়্যাঙ্কিং তালিকায় এক নম্বর ব্যাটসম্যানের মুকুট মাথায় ওঠে জো রুটের। ল্যাবুশানকে পিছিয়ে যেতে হয় দ্বিতীয় স্থানে।

আরও পড়ুন:- ENG vs NZ: ঝোড়ো সেঞ্চুরি করেও মাত্র ১ বলের জন্য রেকর্ড হাতছাড়া জনি বেয়ারস্টোর

শ্রীলঙ্কার বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজে দারুণ পারফর্ম্যান্স উপহার দিয়ে অজি তারকার সামনে সিংহাসন পুনরুদ্ধারের সুযোগ রয়েছে। তবে জো রুটের সামনেও এক নম্বরে টিকে থাকার রাস্তা খোলা রয়েছে। কেননা, নিউজিল্যান্ডের বিরুদ্ধে আরও একটি টেস্ট ছাড়াও জুলাইয়ের শুরুতেই ভারতের বিরুদ্ধে একটি টেস্ট ম্যাচ খেলবে ইংল্যান্ড।

ইংল্যান্ড-নিউজিল্যান্ড সিরিজের পারফর্ম্যান্সের নিরিখে আইসিসি টেস্ট ব়্যাঙ্কিংয়ে সব থেকে বড় লাফ দিয়েছেন ডারিল মিচেল। তিনি ব্যাটসম্যানদের তালিকায় ৩৩ ধাপ উঠে এসে ১৭ নম্বরে অবস্থান করছেন। মিচেল লর্ডস টেস্টে সেঞ্চুরির পরে নটিংহ্যাম টেস্টের প্রথম ইনিংসে শতরান ও দ্বিতীয় ইনিংসে অর্ধতরান করেন।

আরও পড়ুন:- WTC Points Table: টেস্টের বিশ্বচ্যাম্পিয়নদের সিরিজ হারে সুবিধা হল কাদের? চোখ রাখুন পয়েন্ট টেবিলে

বেন স্টোকস ব্যাটসম্যানদের তালিকায় ৫ ধাপ উঠে এসে ২২ নম্বরে অবস্থান করছেন। হেনরি নিকোলস ৪ ধাপ পিছিয়ে ২১ নম্বরে চলে গিয়েছেন।

বোলারদের তালিকায় কাইল জেমিসন ৩ ধাপ পিছিয়ে ৬ নম্বরে জায়গা করে নিয়েছেন। টেস্ট অল-রাউন্ডারদের তালিকায় ২ ধাপ পিছিয়ে জেমিসন চলে গিয়েছেন ১০ নম্বরে। স্টোকস অল-রাউন্ডারদের তালিকায় ৫ নম্বরে রয়েছেন। অ্যান্ডারসন বোলারদের তালিকায় রয়েছেন সাত নম্বরে।

বন্ধ করুন