বাংলা নিউজ > ময়দান > ICC Ranking: ভারত বিশ্বকাপ থেকে ছিটকে গেলেও ব্যক্তিগত ব়্যাঙ্কিংয়ে উন্নতি মিতালিদের, বিশ্বব়্যাঙ্কিংয়ে লাফ দিলেন ঝুলনও
মিতালি রাজ। ছবি- এএফপি (AFP)

ICC Ranking: ভারত বিশ্বকাপ থেকে ছিটকে গেলেও ব্যক্তিগত ব়্যাঙ্কিংয়ে উন্নতি মিতালিদের, বিশ্বব়্যাঙ্কিংয়ে লাফ দিলেন ঝুলনও

  • প্রথম দশে জায়গা ধরে রেখেছেন স্মৃতি মন্ধনা-দীপ্তি শর্মারা।

চলতি মহিলা বিশ্বকাপ থেকে ভারত বিদায় নিলেও ব্যক্তিগত আইসিসি ব়্যাঙ্কিংয়ে উন্নতি করলেন মিতালি-ঝুলনরা। কেরিয়ারের শেষ প্রান্ত দাঁড়িয়ে থাকা ভারতের দুই সিনিয়র ক্রিকেটার বিশ্বকাপ শুরু হওয়া যাবৎ মহিলা ওয়ান ডে ব়্যাঙ্কিংয়ে ক্রমাগত পিছনে হাঁটছিলেন। তবে দলের বিশ্বকাপ অভিযান শেষ হওয়ার পরে আইসিসির সদ্য প্রকাশিত ব়্যাঙ্কিং তালিকায় মিতালি ও ঝুলন উপরে উঠে এলেন।

মিতালি রাজ ওয়ান ডে ব্যাটারদের তালিকায় ২ ধাপ উন্নতি করে ৬ নম্বরে চলে এসেছেন। স্মৃতি মন্ধনা ১০ নম্বরে নিজের জায়গা ধরে রেখেছেন। হরমনপ্রীত কউর ১ ধাপ উন্নতি করে ১৬ নম্বরে চলে এসেছেন। দীপ্তি রয়েছেন ২৮ নম্বরে। যস্তিকা ভাটিয়া ৩৯ নম্বরে নেমে গিয়েছেন। শেফালি বর্মা উঠে এসেছেন ৪৭ নম্বরে। রিচা ঘোষ রয়েছেন ৫০ নম্বরে। ব্যাটরদের তালিকার শীর্ষস্থান দখল করেছেন দক্ষিণ আফ্রিকার লরা উলভার্ট।

বোলারদের তালিকায় ২ ধাপ উঠে এসে ঝুলন রয়েছেন ৫ নম্বরে। প্রথম দশে আর কোনও ভারতীয় ক্রিকেটার নেই। রাজেশ্বরী গায়কোয়াড় রয়েছেন বোলারদের তালিকায় ১২ নম্বরে। দীপ্তি অবস্থান করছেন ১৯-এ। পুনম যাদব ২১ ও স্নেহ রানা ৪২ নম্বরে জায়গা করে নিয়েছেন। মহিলা ওয়ান ডে বোলারদের তালিকায় এক নম্বরে রয়েছেন ইংল্যান্ডের সোফি একলেস্টোন।

ওয়ান ডে অল-রাউন্ডারদের তালিকায় সাত নম্বরে রয়েছেন দীপ্তি শর্মা। ১ ধাপ পিছিয়ে ১০ নম্বরে রয়েছেন ঝুলন গোস্বামী। একে রয়েছেন অস্ট্রেলিয়ার এলিস পেরি।

বন্ধ করুন