বাংলা নিউজ > ময়দান > ICC Ranking: মোহালি টেস্টে বিশ্বরেকর্ড গড়ে হারানো সিংহাসন ফিরে পেলেন জাদেজা, বিশ্বব়্যাঙ্কিংয়ে লাফ দিলেন বিরাট কোহলিও
মোহালিতে পাঁচ উইকেট নেওয়ার পর রবীন্দ্র জাদেজা। ছবি- এএনআই।

ICC Ranking: মোহালি টেস্টে বিশ্বরেকর্ড গড়ে হারানো সিংহাসন ফিরে পেলেন জাদেজা, বিশ্বব়্যাঙ্কিংয়ে লাফ দিলেন বিরাট কোহলিও

  • ১৭৫ রান ও ৯টি উইকেট, মোহালি টেস্টের দুর্দান্ত পারফর্ম্যান্সের পুরস্কার পেলেন রবীন্দ্র জাদেজা।

ব্যাট হাতে অপরাজিত ১৭৫ রানের ঝকঝকে ইনিংস। সঙ্গে বল হাতে দুই ইনিংস মিলিয়ে ৯টি উইকেট। শ্রীলঙ্কার বিরুদ্ধে মোহালি টেস্টে বিশ্বরকের্ড গড়া অল-রাউন্ড পারফর্ম্যান্সের পুরস্কার পেলেন রবীন্দ্র জাদেজা। আইসিসি টেস্ট ব়্যাঙ্কিংয়ের শীর্ষে উঠলেন টিম ইন্ডিয়ার তারকা অল-রাউন্ডার।

আইসিসির সদ্য প্রকাশিত টেস্ট অল-রাউন্ডারদের তালিকায় দু'ধাপ উঠে এসে এক নম্বরে পৌঁছে গেলেন জাদেজা। তিনি পিছনে ফেলে দেন জেসন হোল্ডার ও রবিচন্দ্রন অশ্বিনকে। হোল্ডার ও অশ্বিন এক ধাপ করে পিছিয়ে যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় স্থানে চলে গেলেন। জাদেজা অবশ্য এর আগেও টেস্টের বিশ্বসেরা অল-রাউন্ডার হয়েছিলেন। সেদিক থেকে তিনি হারানো সিংহাসন ফিরে পেলেন বলা যায়।

মোহালিতে কেরিয়ারের ১০০তম টেস্ট খেলা বিরাট কোহলিও ব্যক্তিগত টেস্ট ব়্যাঙ্কিংয়ে উন্নতি করেন। ৪৫ রানের কার্যকরী ইনিংসে সুবাদে টেস্ট ব্যাটসম্যানদের তালিকায় দু'ধাপ উন্নতি করে ৫ নম্বরে চলে আসেন কোহলি। রোহিত শর্মা এক ধাপ পিছিয়ে ছয় নম্বরে অবস্থান করছেন।

শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্টে অল্পের জন্য শতরান হাতছাড়া করা ঋষভ পন্তও ব্যক্তিগত ব়্যাঙ্কিংয়ে উন্নতি করেছেন। মোহালিতে ৯৬ রান করা পন্ত ব্যাটসম্যানদের তালিকায় ফের প্রথম দশে ঢুকে পড়েছেন। তিনি এক ধাপ উঠে এসে আপাতত ১০ নম্বরে রয়েছেন।

আইসিসি টেস্ট বোলারদের তালিকায় অশ্বিন দ্বিতীয় স্থান ধরে রেখেছেন। ১০ নম্বরে রয়েছেন জসপ্রীত বুমরাহ। উল্লেখ্য, টেস্ট ব্যাটসম্যানদের তালিকার শীর্ষে রয়েছেন মার্নাস ল্যাবুশান এবং টেস্ট বোলারদের তালিকার এক নম্বরে রয়েছেন প্যাট কামিন্স।

বন্ধ করুন