বাংলা নিউজ > ময়দান > ICC Ranking: শীর্ষস্থান খোয়ালেন শেফালি, এগোলেন না স্মৃতিও
ভারতীয় ওপেনার শেফালি বর্মা। ছবি- রয়টার্স। (REUTERS)
ভারতীয় ওপেনার শেফালি বর্মা। ছবি- রয়টার্স। (REUTERS)

ICC Ranking: শীর্ষস্থান খোয়ালেন শেফালি, এগোলেন না স্মৃতিও

  • শেফালির বদলে টি-টোয়েন্টি ক্রিকেটের এক নম্বর ব্যাটারের জায়গা দখল করলেন বেথ মুনি।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি বৃষ্টির কারণে বাতিল হয়ে যাওয়ার পর বাকি দুই ম্যাচে ভারতীয় মহিলা দলের ব্যাটারদের পারফরম্যান্স খুবই সাধারণ ছিল। এরই খেসারত দিতে হল ভারতীয় ওপেনার শেফালি বর্মাকে। আইসিসি ব়্যাঙ্কিংয়ে ব্যাটারদের তালিকায় নিজের শীর্ষস্থান হারালেন ভারতীয় তরুণী

শেফালি বর্তমানে ৭২৬ পয়েন্ট নিয়ে ব্যাটারদের তালিকায় একধাপ নেমে দ্বিতীয় স্থানে রয়েছেন। তার জায়গায় অস্ট্রেলিয়ার বেথ মুনি এক নম্বরে উঠে এলেন। ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াডে না থাকলেও ব়াচেল হাইনসের পরিবর্ত হিসাবে দলে জায়গা পান মুনি। শেষ দুই ম্যাচে তিনি ৩৪ ও ৬১ রানের মহামূল্যবান দুইটি ইনিংস খেলেন, যার জেরেই এই উন্নতি। অপরদিকে, শেফালির ওপেনিং পার্টনার স্মৃতি মন্ধনার উন্নতি বা অবনতি কোনটাই ঘটেনি। তিনি ৭০৯ পয়েন্ট নিয়ে শেফালির পরেই তিন নম্বর রয়েছেন।

তবে দুর্দান্ত পারফর্ম করে সিরিজে সর্বোচ্চ পাঁচ উইকেট নেওয়ার সুফল পেলেন ভারতীয় স্পিনার রাজেশ্বরী গায়কোয়াড়। তিনি একলাফে বোলারদের তালিকায় ১২ নম্বরে জায়গা করে নিয়েছেন। ব্যাটার হোক বা বোলার, সবেতেই অজিদের বাড়বাড়ন্ত। ব্যাটারদের তালিকায় বেথ মুনি ছাড়াও মেগ ল্যানিং এবং অ্যালিসা হিলিও প্রথম দশজনের মধ্যে রয়েছেন। বোলারদের তালিকায় সোফি মলিনিউ ১২ ধাপ এগিয়ে নয় নম্বরে উঠে এসেছেন। আরেক অজি অ্যাশলে গার্ডনার অলরাউন্ডারদের তালিকায় ১০ নম্বরে রয়েছেন।

বন্ধ করুন