বাংলা নিউজ > ময়দান > ICC Ranking: দল জিতে চলেছে, তবে টেস্ট ব়্যাঙ্কিংয়ে পিছিয়েই চলেছেন অজি তারকা
স্টিভ স্মিথ। ছবি- গেটি।

ICC Ranking: দল জিতে চলেছে, তবে টেস্ট ব়্যাঙ্কিংয়ে পিছিয়েই চলেছেন অজি তারকা

  • দেখে নিন বিরাট কোহলি, বাবর আজমদের ব্যক্তিগত বিশ্বব়্যাঙ্কিংয়ে কোনও বদল হল কিনা। 

অ্যাডিলেড টেস্টের প্রথম ইনিংসে ৯৩ রানের অনবদ্য ইনিংস খেললেও দ্বিতীয় ইনিংসে ৬ রানে আউট হন স্টিভ স্মিথ। মেলবোর্নে অ্যাসেজের তৃতীয় টেস্টের একটি ইনিংসে ব্যাট করার সুযোগ হয় অজি তারকার। তবে ১৬ রানের বেশি সংগ্রহ করেত পারেননি তিনি। ফলে আইসিসির টেস্ট ব়্যাঙ্কিংয়ে পিছনে হাঁটা জারি রইল স্টিভ স্মিথের।

এর আগে স্মিথকে পিছনে ফেলে দিয়েছিলেন মার্নাস ল্যাবুশান। এবার তাঁকে টপকে গেলেন নিউজিল্যান্ড দলনায়ক কেন উইলিয়ামসন। আইসিসির সদ্য প্রকাশিত টেস্ট ব্যাটসম্যানদের তালিকায় স্মিভ স্মিথ তিন থেকে পিছিয়ে চার নম্বরে চলে গেলেন। তাঁর সঙ্গে জায়গা বদল করেন উইলিয়ামসন। কিউয়ি তারকা চার থেকে তিন নম্বরে উঠে আসেন। সুতরাং, অ্যাসেজে তাঁর দল ক্রমাগত জিতে চলেছে। তবে ব্যক্তিগত টেস্ট ব়্যাঙ্কিংয়ে পিছিয়েই চলেছেন স্মিথ।

যথারীতি ব্যাটসম্যানদের তালিকার শীর্ষে রয়েছেন মার্নাস ল্যাবুশান। দ্বিতীয় স্থান ধরে রেখেছেন ব্রিটিশ দলনায়ক জো রুট। ব্যাটসম্যানদের প্রথম দশে আর কোনও বদল হয়নি। পাঁচে রয়েছেন রোহিত শর্মা। ছয়ে ডেভিড ওয়ার্নার, সাতে বিরাট কোহলি, আটে করুণারত্নে, নয়ে বাবর আজম ও দশ নম্বরে রয়েছেন ট্রেভিস হেড।

বোলারদের তালিকায় ওয়াগনার, রাবাদা ও হ্যাজেলউডকে টপকে ৫ নম্বরে চলে এসেছেন অ্যান্ডারসন। শীর্ষে রয়েছেন কামিন্স। অশ্বিন আগের মতোই দ্বিতীয় স্থানে নিজের জায়গা ধরে রেখেছেন। অল-রাউন্ডারদের তালিকায় আগের মতোই দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছেন দুই ভারতীয় তারকা অশ্বিন ও জাদেজা।

বন্ধ করুন