বাংলা নিউজ > ময়দান > ICC ব়্যাঙ্কিংয়ের শীর্ষে উঠে উচ্ছ্বসিত নয়, বরং অবাকই হয়েছিলেন শামসি, কিন্তু কেন?
তাবরেজ শামসি। ছবি- গেটি ইমেজেস।
তাবরেজ শামসি। ছবি- গেটি ইমেজেস।

ICC ব়্যাঙ্কিংয়ের শীর্ষে উঠে উচ্ছ্বসিত নয়, বরং অবাকই হয়েছিলেন শামসি, কিন্তু কেন?

  • মার্চের শেষের দিকে আইসিসির টি-টোয়েন্টি বোলারদের তালিকায় এক নম্বর জায়গা দখল করেন শামসি।

আইসিসি ব়্যাঙ্কিংয়ে শীর্ষস্থান দখল করা যে কোন ক্রিকেটারর কাছেই চরম আনন্দ ও গর্বের। তবে দক্ষিণ আফ্রিকার তাবরেজ শামসির ক্ষেত্রে সেই অনুভূতিটা একটু ভিন্ন। বরাবরই স্পষ্ট বক্তা শামসি উচ্ছ্বসিত নয় বরং এক নম্বর টি-টোয়েন্টি বোলার হওয়ার পর বেশ অবাকই হয়েছিলেন বলে দাবি তাঁর।

সাম্প্রতিক এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘বিশ্ব ব়্যাঙ্কিংয়ের দিকে আমি খুব একটা নজর দিই না। কারণ, সত্যি বলতে কীভাবে তা নির্ধারিত হয়, সেই বিষয়ে আমার মনে হয় না কারুরই তেমন কোন ধারণা আছে। আমি বরং পাকিস্তানে খেলার পর দুই নম্বরে পৌঁছে বেশি সন্তুষ্ট ছিলাম, কারণ ওই সিরিজে আমি বেশ ভাল পারফর্ম করি। তবে এক নম্বর হওয়ার খবরটা সেই সময় আসে যখন আমি তেমন ক্রিকেটও খেলছিলাম না।’

বিনয়ী শামসি মনে করেন তাঁর থেকেও অনেক ভাল বোলার রয়েছে প্রোটিয়া দলে। আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে দক্ষিণ আফ্রিকার টেস্ট ও টি-টোয়েন্টি দলে জায়গা করে নিয়েছেন বাঁ-হাতি এই লেগ স্পিনার। নিজের ক্যারিবিয়ান প্রিমিয়র লিগ খেলার অভিজ্ঞতা থেকে শামসি মনে করেন ওয়েস্ট ইন্ডিজে স্পিনাররা যে কোন সময়ে খেলা ঘুরিয়ে দিতে সক্ষম। তাই জেসন হোল্ডারদের বিরুদ্ধে সেই অভিজ্ঞতাকেই কাজে লাগাতে প্রস্তুত হচ্ছেন তিনি।  

বন্ধ করুন