বাংলা নিউজ > ময়দান > ICC Ranking: টেস্ট ব়্যাঙ্কিংয়েও কোহলিকে পিছনে ফেললেন বাবর আজম, অভাবনীয় উত্থান লোকেশ রাহুলের
বিরাট কোহলি ও লোকেশ রাহুল। ছবি- বিসিসিআই।

ICC Ranking: টেস্ট ব়্যাঙ্কিংয়েও কোহলিকে পিছনে ফেললেন বাবর আজম, অভাবনীয় উত্থান লোকেশ রাহুলের

  • বিরাট কোহলি পিছিয়ে গেলেও বিশ্বব়্যাঙ্কিংয়ের প্রথম দশে নিজের জায়গা ধরে রেখেছেন রোহিত শর্মা।

টেস্ট ও টি-২০ ব়্যাঙ্কিংয়ে বিরাট কোহলিকে আগেই টপকে গিয়েছেন বাবর আজম। এবার আইসিসি টেস্ট ব়্যাঙ্কিংয়েও কোহলিকে পিছনে ফেলে দিলেন পাক দলনায়ক। আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার সদ্য প্রকাশিত টেস্ট ব্যাটসম্যানদের তালিকায় দু'ধাপ পিছিয়ে গেলেন কোহলি। বিরাট পা পিছলে বাবরের পিছনে চলে যাওয়ায় স্বাভাবিকভাবেই ব্যক্তিগত ব়্যাঙ্কিংয়ে একধাপ উন্নতি করলেন বাবর।

টেস্ট ব্যাটসম্যানদের তালিকায় কোহলি আপাতত নয় নম্বরে রয়েছেন। পান থেকে চুন খসলে তিনি প্রথম দশের বাইরে ছিটকে যেতে পারেন। বাবর অবস্থান করছেন ৮ নম্বরে।

উল্লেখ্য, টি-২০ ব়্যাঙ্কিংয়ে বাবর রয়েছেন দ্বিতীয় স্থানে। বিরাট প্রথম দশের বাইরে ছিটকে গিয়েছেন। ওয়ান ডে ব়্যাঙ্কিংয়ে বাবর রয়েছেন শীর্ষে। কোহলি অবস্থান করছেন দ্বিতীয় স্থানে।

ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে লোকেশ রাহুল টেস্ট ব়্যাঙ্কিংয়ে অভাবনীয় লাফ দিয়েছেন। সেঞ্চুরিয়নের সেঞ্চুরির সুবাদে তিনি ১৮ ধাপ উঠে এসে ব্যাটসম্যানদের তালিকায় ৩১ নম্বরে অবস্থান করছেন। রোহিত শর্মা আগের মতোই পাঁচ নম্বরে রয়েছেন। শীর্ষ রয়েছেন অস্ট্রেলিয়ার মার্নাস ল্যাবুশান। দুই, তিন ও চার নম্বরে রয়েছেন যথাক্রমে জো রুট, কেন উইলিয়ামসন ও স্টিভ স্মিথ। ছয়ে ওয়ার্নার ও সাতে রয়েছেন করুণারত্নে। কোহলির পিছনে দশ নম্বরে রয়েছেন ট্রেভিস হেড।

বন্ধ করুন