বাংলা নিউজ > ময়দান > ICC Rankings: টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে দীপক হুডার লম্বা জাম্প! ৪১৪ জনকে পিছনে ফেললেন

ICC Rankings: টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে দীপক হুডার লম্বা জাম্প! ৪১৪ জনকে পিছনে ফেললেন

দীপক হুডা, সূর্যকুমার যাদব ও সঞ্জু স্যামসন

দীপক হুডা, যিনি আয়ারল্যান্ড সফরে প্লেয়ার অফ দ্য সিরিজ হয়েছিলেন, তার ব্যাট থেকে প্রথম ম্যাচে এসেছে অপরাজিত ৪৭ রান এবং দ্বিতীয় ম্যাচে এসেছে ১০৪ রানের ইনিংস। এরফলে দীপক হুডা র‌্যাঙ্কিংয়ে ৪১৪ স্থান লাফিয়ে ১০৪ নম্বরে পৌঁছেছেন দীপক হুডা।

ভারতের আয়ারল্যান্ড সফর শেষ হয়েছে। এর পরেই ২৯ জুন,বুধবার আইসিসি সর্বশেষ টি-টোয়েন্টি র‌্যাঙ্কিং প্রকাশ করেছে। দ্বিতীয় টি-টোয়েন্টিতে আয়ারল্যান্ডকে চার রানে হারিয়ে সিরিজ ২-০ ব্যবধানে জিতেছে ভারত। সিরিজের শেষ ম্যাচে বিস্ফোরক ইনিংস খেলেছেন দীপক হুডা এবং সঞ্জু স্যামসন। এই ইনিংসের ফলে আইসিসির প্রকাশিত সর্বশেষ র‌্যাঙ্কিংয়ে দুর্দান্ত লাফ দিয়েছেন দুই তারকা।

দীপক হুডা,যিনি আয়ারল্যান্ড সফরে প্লেয়ার অফ দ্য সিরিজ হয়েছিলেন,তার ব্যাট থেকে প্রথম ম্যাচে এসেছে অপরাজিত ৪৭ রান এবং দ্বিতীয় ম্যাচে এসেছে ১০৪ রানের ইনিংস। এরফলে দীপক হুডা র‌্যাঙ্কিংয়ে ৪১৪ স্থান লাফিয়ে ১০৪ নম্বরে পৌঁছেছেন দীপক হুডা।

আরও পড়ুন… সচিন তেন্ডুলকরকে টপকে আয়ারল্যান্ডের মাটিতে নতুন ইতিহাস লিখলেন দীপক হুডা

আইসিসির সর্বশেষ র‌্যাঙ্কিংয়ে বিরাট কোহলির বড় রেকর্ড ভেঙে দিয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। পাকিস্তানের অধিনায়কের দীর্ঘ সময়ের জন্য আইসিসি পুরুষদের টি-টোয়েন্টি র‌্যাঙ্কিং-এ বিরাট কোহলিকে ছাড়িয়ে এক নম্বর ব্যাটসম্যান হয়েছেন। বাবর আজম ১০১৪ দিন থেকে এক নম্বরে রয়েছেন।

টি টোয়েন্টি র‌্যাঙ্কিং প্রকাশ করল আইসিসি (ছবি-টুইটার) 
টি টোয়েন্টি র‌্যাঙ্কিং প্রকাশ করল আইসিসি (ছবি-টুইটার) 

সঞ্জু স্যামসন,যিনি আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম অর্ধশতক করেছিলেন,তিনি ৫৭ স্থান লাভ করেছেন এবং এখন ১৪৪ নম্বরে রয়েছেন তিনি। দ্বিতীয় ম্যাচে ৭৭ রান করেছেন সঞ্জু স্যামসন। বোলারদের র‌্যাঙ্কিংয়ে হার্ষাল প্যাটেল ৩৭তম থেকে ৩৩তম স্থানে উঠে এসেছেন।

আরও পড়ুন… সচিন তেন্ডুলকরকে টপকে আয়ারল্যান্ডের মাটিতে নতুন ইতিহাস লিখলেন দীপক হুডা

টিম ইন্ডিয়ার ওপেনার ইশান কিষাণ টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে সর্বোচ্চ র‌্যাঙ্কিংয়ে ভারতীয় ব্যাটসম্যান রয়ে গেছেন,যদিও সর্বশেষ র‌্যাঙ্কিংয়ে তিনি ক্ষতির সম্মুখীন হয়েছেন এবং সপ্তম স্থানে নেমে গেছেন। কেএল রাহুল এবং রোহিত শর্মা, যারা আয়ারল্যান্ড সিরিজের অংশ ছিলেন না,তারাও যথাক্রমে ১৭তম এবং ১৯তম স্থানে নেমে গেছেন। ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি,যিনি দক্ষিণ আফ্রিকা এবং আয়ারল্যান্ডের বিরুদ্ধে শেষ দুটি টি-টোয়েন্টি সিরিজে দেখা যায়নি,তিনি ২১তম স্থানে রয়েছেন।

পাকিস্তানের অধিনায়ক বাবর আজম ৮১৮পয়েন্ট নিয়ে টি-টোয়েন্টি ব্যাটসম্যান হিসাবে এক নম্বর স্থান ধরে রেখেছেন। যেখানে পাকিস্তানের সতীর্থ মহম্মদ রিজওয়ান ৭৯৪ পয়েন্ট নিয়ে দুইনম্বরে এবং দক্ষিণ আফ্রিকার এইডেন মার্করাম ৭৫৭পয়েন্ট নিয়ে তিননম্বরে রয়েছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

কেরালার জয়ে বিশাল লাভ মোহনবাগানের! কত নম্বরে ইস্টবেঙ্গল? রইল ISL-র পয়েন্ট তালিকা WPL 2024: দুরন্ত হরমনপ্রীত! টানা দ্বিতীয় ম্যাচে জয় পেল মুম্বই ইন্ডিয়ান্স লোকসভা ভোটের আগে INLDর হেভিওয়েট নেতা খুন! রিয়ানায় SUV টার্গেট করে গুলি শুভেন্দু অধিকারীকে সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়লেন অভিষেক বন্দ্যোপাধ্যায় IND vs ENG: প্রত্যেক ইনিংসে নতুন ওপেনিং বোলার! এর আগে এমনটা ঘটেছিল মাত্র তিনবার পিঙ্কিকে দিয়েছেন ৫৬ লক্ষ খোরপোশ, শ্রীময়ীর বর, কাঞ্চন কত কোটির মালিক জানেন? পালটে গেল ২০২৫ সালের মাধ্যমিক পরীক্ষার রুটিন! এগিয়ে এল তারিখ, কবে শুরু হবে? সন্দেশখালিতে পুলিশের অভিযোগ গ্রহণ কেন্দ্রে বৃদ্ধকে ধমকানোর অভিযোগ ধর্মশালায় অশ্বিনের ১০০তম টেস্ট বিশেষ সম্মান দিক রোহিত, আবদার গাভাসকরের ‘অমিত শাহের ছেলে রিল দেখেন না, টাকা গোনেন ২৪ ঘণ্টা’, রাহুলের ভিডিয়ো ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.