বাংলা নিউজ > ময়দান > ICC বলেছে ইন্দোরের পিচ খারাপ ছিল, সিদ্ধান্ত চ্যালেঞ্জ করতে পারে BCCI

ICC বলেছে ইন্দোরের পিচ খারাপ ছিল, সিদ্ধান্ত চ্যালেঞ্জ করতে পারে BCCI

ইন্দোরের পিচ কি সত্যিই খারাপ ছিল? (ছবি-এপি)

বর্ডার-গাভাসকর ট্রফির তৃতীয় ম্যাচের পিচ সম্পর্কে বিসিসিআইয়ের এক কর্মকর্তা বলেছেন, ‘আমরা পরিস্থিতি খতিয়ে দেখে সিদ্ধান্ত নেব।’ স্বাগতিক ক্রিকেট বোর্ড পিচের রেটিং চ্যালেঞ্জ করার জন্য ১৪ দিন সময় পায়। এমন পরিস্থিতিতে, বিসিসিআই শীঘ্রই এই বিষয়ে সিদ্ধান্ত নেবে, কারণ ম্যাচটি ৩ মার্চ সকালে শেষ হয়েছিল।

বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) শীঘ্রই আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) একটি সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করতে পারে। যেখানে আইসিসির এলিট প্যানেলের ম্যাচ রেফারি ক্রিস ব্রড ইন্দোরের পিচকে একটি খারাপ রেটিং দিয়েছেন। এই রিপোর্টের মানে হল এই পিচটি খারাপ এবং টেস্ট ম্যাচের জন্য উপযুক্ত নয় বলা হয়েছে। আইসিসিও স্টেডিয়ামকে ৩ ডিমেরিট পয়েন্ট দিয়েছে। এ কারণে এই স্টেডিয়াম আর কোনও ম্যাচে এমন রেটিং পেলে এক বছরের জন্য নিষিদ্ধ হতে পারে বলে মনে করা হচ্ছে।

আইসিসি-র এই সিদ্ধান্তের বিরুদ্ধে চ্যালেঞ্জ জানাবে বিসিসিআই। কারণ ম্যাচের তৃতীয় দিনে এই খেলার ফলাফল পাওয়া গিয়েছিল এবং তিন দিনে মোট ৩১টি উইকেট পড়েছিল। বর্ডার-গাভাসকর ট্রফির তৃতীয় ম্যাচের পিচ সম্পর্কে বিসিসিআইয়ের একজন কর্মকর্তা দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেছেন, ‘আমরা পরিস্থিতি খতিয়ে দেখে সিদ্ধান্ত নেব।’ স্বাগতিক ক্রিকেট বোর্ড পিচের রেটিং চ্যালেঞ্জ করার জন্য ১৪ দিন সময় পায়। এমন পরিস্থিতিতে, বিসিসিআই শীঘ্রই এই বিষয়ে সিদ্ধান্ত নেবে, কারণ ম্যাচটি ৩ মার্চ সকালে শেষ হয়েছিল।

আরও পড়ুন… Sohail Tanveer retirement: আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন পাকিস্তানের IPL জয়ী পেস বোলার

আইসিসির এক প্রেস বিজ্ঞপ্তিতে ম্যাচ রেফারি ব্রড বলেছেন, ‘পিচটি খুব শুষ্ক ছিল, ব্যাট এবং বলের মধ্যে ভারসাম্য ছিল না। পিচটি শুরু থেকেই স্পিনারদের পক্ষে ছিল। ম্যাচের পঞ্চম বলে পিচের উপরিভাগ ভেঙে যায় এবং মাঝে মাঝে সারফেস ভেঙে ছিল, সীমের নড়াচড়া খুব কম বা কোন ছিল না এবং পুরো ম্যাচে অত্যধিক এবং অসম বাউন্স ছিল।’

আমরা আপনাকে বলি যে গত বছর পাকিস্তান ক্রিকেট বোর্ড আইসিসির এই সিদ্ধান্তের বিরুদ্ধে চ্যালেঞ্জ করেছিল, যেখানে তারা রাওয়ালপিন্ডির পিচকে গড়ের নীচে বলেছিল। আইসিসি স্বীকার করেছে যে এটি এমন নয় এবং এই কারণে পিচকে গড় ঘোষণা করা হয়েছিল এবং স্টেডিয়াম থেকে ডিমেরিট পয়েন্টগুলিও সরিয়ে দেওয়া হয়েছিল। পিচ সমতল হলেও শেষ কয়েক মিনিটে জিতেছে ইংলিশ দল।

আরও পড়ুন… IND vs AUS: ইন্দোরে হারের পর ভারতীয় ব্যাটিং অর্ডারে বড়সড় বদল চান পন্টিং

আইসিসির নিয়ম অনুযায়ী, বিসিসিআই-এর সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করার জন্য ১৪ দিন সময় রয়েছে। যদি একটি স্টেডিয়াম পাঁচ বছরের মধ্যে পাঁচটি ডিমেরিট পয়েন্ট অর্জন করে, তবে এটি ১২ মাসের জন্য আন্তর্জাতিক ম্যাচ আয়োজন থেকে স্থগিত করা হয়ে থাকে। সিরিজের প্রথম দুই টেস্টের আয়োজক নাগপুর ও দিল্লির পিচগুলোকে ম্যাচ রেফারি ‘গড়’ হিসেবে রেট দিয়েছেন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘দু বছরের ছেলে-কে মদ খাওয়াতেন মহুয়া’, রত্নার বিস্ফোরক দাবি, কড়া সিদ্ধান্ত রানার ‘দিশাহীন, জনবিরোধী’, নির্মলা সীতারমণের বাজেটকে ‘শুধু অন্ধকার’ বললেন মমতা সোনায় বিনিয়োগ নিয়ে জোড়া ঘোষণা বাজেটে, জেনে নিন কী কী লাভ হতে পারে এবার? Budget 2024: সস্তা হচ্ছে সোনা-রুপোর গয়না, কোন পণ্য়ের দাম বাড়ল? তালিকাটা জানুন ‘আগের বাজেট আর কংগ্রেসের ইস্তেহারের কপি পেস্ট’! নির্মলাদের খোঁচা রাহুলের কাল সন্ধ্যা নাগাদ এই রেডিক্সের জাতকরা চমক পাবেন, বড় সাফল্য অপেক্ষা করছে সুযোগ পাচ্ছেন না ভারতীয় দলে, আপাতত ফিল্ম নির্দেশনা করতে ইচ্ছুক ‘নাইট’ বরুণ! ‘‌চার বিধায়কের শপথ ন্যাচরাল জাস্টিস’‌, রাজ্যপালকে পাত্তা না দিয়ে মন্তব্য অধ্যক্ষ নিটে ফিজিক্সের প্রশ্নে কোনটা সঠিক, জানাল IIT, নম্বর কাটা যাবে ৪ লাখ পরীক্ষার্থীর আপনার কি জলপানি লাগবে? টাকা লাগলে আমাকে বলুন, রাজ্যপালকে বেনজির আক্রমণ মমতার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.