বাড়ি > ময়দান > ভারত নিরাপদ নয়, আইসিসির উচিত ওখানে কোনও টিমকে যেতে না দেওয়া- মিয়াঁদাদ
জাভেদ মিয়াঁদাদ
জাভেদ মিয়াঁদাদ

ভারত নিরাপদ নয়, আইসিসির উচিত ওখানে কোনও টিমকে যেতে না দেওয়া- মিয়াঁদাদ

বিতর্কিত মন্তব্য পাক ক্রিকেটার।

কোনও দেশের ভারতে গিয়ে ক্রিকেট খেলা উচিত নয়, বলে মতামত জানালেন প্রাক্তন পাকিস্তানি অধিনায়ক জাভেদ মিয়াঁদাদ। এক ভিডিও বার্তায় তিনি বলেছেন যে নাগরিকত্ব বিল নিয়ে এখন বিক্ষোভে উত্তাল ভারত। এই সময় কোনও দেশের ভারতে যাওয়া উচিত নয়। এর আগে পিসিবি প্রধান এহসান মনি বলেছিলেন যে পাকিস্তান নয় এখন ভারতই বেশি বিপজ্জনক।

মিয়াঁদাদ বলেন যে আইসিসির উচিত ভারতকে ব্যান করা। এছাড়াও খেলোয়াড় হিসাবে প্রতিবাদীদের পাশে দাঁড়ানা উচিত বলে জানান তিনি। ভারত এই মুহূর্তে কোনও ট্যুরিস্ট বা অন্য কাওর জন্য নিরাপদ নয় বলে প্রাক্তন ক্রিকেটারের দাবি।

সিএএ প্রতিবাদ প্রসঙ্গে মিয়াঁদাদ বলেন যে সারা বিশ্ব দেখছে ভারতে কি চলছে। সব দেশের ভারতের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া উচিত বলে মনে করেন তিনি। একজন পাকিস্তানি হিসাবে মিয়াঁদাদের দাবি যে ভারতের সঙ্গে সমস্ত খেলা স্থগিত করা হোক। এর আগে এহসান মনি বলেছিলেন যে পাকিস্তানের থেকে ভারতে নিরাপত্তার অবস্থা অনেক খারাপ। এদিন কার্যত সেই একই কথা বললেন মিয়াঁদাদ। একই সঙ্গে হিন্দু বলে দানিশ কানেরিয়ার সঙ্গে বৈষম্য হয়েছে, এই অভিযোগও উড়িয়ে দিয়েছেন। তাঁর মতে, বৈষম্য হলে দেশের জন্য এতদিন খেলল কী করে দানিশ।

বন্ধ করুন