বাংলা নিউজ > ময়দান > ICC Awards: T20 WC সেমিতে রান প্রত্যাখ্যান করে ‘স্পিরিট অফ ক্রিকেট’ পুরস্কার জিতে নিলেন মিচেল

ICC Awards: T20 WC সেমিতে রান প্রত্যাখ্যান করে ‘স্পিরিট অফ ক্রিকেট’ পুরস্কার জিতে নিলেন মিচেল

নিউজিল্যান্ড ক্রিকেটার ডারিল মিচেল। ছবি- এএনআই। (ANI)

ড্যানিয়েল ভেত্তোরি, ব্রেন্ডন ম্যাকালাম, কেন উইলিয়ামসনের পর চতুর্থ কিউয়ি হিসাবে এই পুরস্কার জিতলেন মিচেল।

আইসিসির তরফে বিভিন্ন ফর্ম্যাটে পুরুষ ও মহিলাদের বর্ষসেরা ক্রিকেটারের নাম আগেই ঘোষণা করা হয়েছিল। এবার ‘স্পিরিট অফ ক্রিকেট’র বিশেষ পুরস্কার উঠল নিউজিল্যান্ড তারকা ডারিল মিচেলের হাতে। গত বছর ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়ন্টি বিশ্বকাপ সেমিফাইনালে ডারিলের কাণ্ডের জন্য তাঁকে এই সম্মান জানানো হয়।

কী ঘটেছিল সেইদিন?

সেমিফাইনালের মতো ম্যাচে ১৮ নম্বর ওভারে আদিল রশিদ বল করতে আসেন। তিন ওভারে জয়ের জন্য প্রয়োজন ৩৪ রান, এমন অবস্থায় ডারিল মিচেল ওভারের প্রথম বলে রান নিতে অস্বীকার করেন। জিমি নিশাম আদিলের বল ফাঁকা জায়গায় ঠেলে দিয়ে রান নেওয়ার চেষ্টা করলে মূলত ডারিল সামনে চলে আসায় আদিল সেই বলটি ধরতে পারেননি। সেই কারণেই বীভৎস চাপের মুখেও ক্রিকেটীয় ভাবমূর্তির পরিচয় দেখিয়ে কিউয়ি তারকা রান নিতে অস্বীকার করেন। এই ঘটনার জন্যই আইসিসি তাঁকে ‘স্পিরিট অফ ক্রিকেট’ পুরস্কারে সম্মান জানাল। 

সেই ঘটনা প্রসঙ্গে কথা বলতে গিয়ে মিচেল বলেন, ‘ইংল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনালে বেশ কড়া টক্কর হচ্ছিল। যতদূর মনে পড়ছে নিশ (নিশাম) লং অফের দিকে বলটা মারে এবং আমার মনে হয়েছিল আমি রশিদকে বলটা ধরা থেকে বাধা দিয়েছিলাম। আমরা ভালবেসে ক্রিকেটটা খেলি। ম্যাচ জিততে তো অবশ্যই চাই, তবে ক্রিকেটের নীতির বিরুদ্ধে গিয়ে নয়। স্পিরিট অফ ক্রিকেটটা ভীষণ গুরুত্বপূর্ণ। ভবিষ্যতের তারকারা আমাদের দেখেই সঠিকভাবে ক্রিকেটটা খেলা শিখবে। দিনের শেষে এটা আমাদের পছন্দের একটা খেলাই। সেটা খেলতে পেরে আমরা ভাগ্যবান।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘বরের সঙ্গে তো করার সুযোগ হল না…’! কাঞ্চন বাদ, মাকে নিয়েই একাজ করলেন শ্রীময়ী ১০ ওভারে কমে দাঁড়ানো ম্যাচে ম্যাক্সওয়েলদের তাণ্ডব, কিউয়িদের চুনকাম করল অজিরা এই সপ্তাহে ৫রাশির প্রেমজীবনে আসবে সুখ, দেখুন সাপ্তাহিক প্রেম রাশিফল বাইজুস থেকে ছাঁটাই হলেন রবীন্দ্রন? জল্পনার মাঝে মুখ খুললেন সংস্থার প্রতিষ্ঠাতা ব্যাটারি থেকে লাগল আগুন, নিউইয়র্কের ফ্ল্যাটে মৃত্যু হল ভারতীয় সাংবাদিকের স্বাস্থ্য ভবনের সমীক্ষায় কলকাতাকে টপকে পরিষেবায় এগিয়ে জেলার হাসপাতাল ঘরের মাঠে বড় ধাক্কা ম্যান ইউনাইটেডের, ফুলহ্যামের বিরুদ্ধে হার রাশফোর্ডদের আপনি হয়তো কারও বন্ধু নন, আপনার মধ্যে এই ৫ বৈশিষ্ট্যের কোনওটি থাকলে সাবধান হন আরও একবার পর্দায় ফিরছেন 'শক্তিমান' মুকেশ খান্না, তবে এবার নতুন রূপে… তিন মাস আগে মা হয়েছেন, 'বাবলি'কে খোলা চিঠি শুভশ্রীর, কাকে মিস করছেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.