বাংলা নিউজ > ময়দান > ICC T20 Rankings: বাবরের সিংহাসন ছিনিয়ে নিলেন তাঁরই সতীর্থ, পিছিয়ে পড়লেন সূর্য, খুঁজতে হচ্ছে কোহলির নাম
বাবর আজমকে টপকে একে জায়গা করে নিলেন মহম্মদ রিজওয়ান।

ICC T20 Rankings: বাবরের সিংহাসন ছিনিয়ে নিলেন তাঁরই সতীর্থ, পিছিয়ে পড়লেন সূর্য, খুঁজতে হচ্ছে কোহলির নাম

  • ICC T20 Rankings-এ সূর্যকুমার ছাড়া ভারতের আর কেউ প্রথম দশে নেই। একে রিজওয়ান, দুইয়ে বাবর, তিনে উঠে এসেছেন দক্ষিণ আফ্রিকার এডেন মার্করাম, চারে নেমে গিয়েছেন সূর্য। এ ছাড়া পাঁচ থেকে দশের মধ্যে রয়েছেন যথাক্রমে ডেভিড মালান, অ্যারন ফিঞ্চ, ডেভন কনওয়ে, পাথুমা নিশঙ্কা, মহম্মদ ওয়াসিম এবং রেজা হেন্ডরিক্স।

এশিয়া কাপে দুরন্ত পারফরম্যান্স করে টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে বাবর আজমকে পিছনে ফেললেন তাঁরই সতীর্থ। পাকিস্তানের উইকেটকিপার ব্যাটার মহম্মদ রিজওয়ান এক নম্বর জায়গা অধিনায়কের থেকে ছিনিয়ে নিলেন। বাবর নেমে গেলেন দুইয়ে। উল্টোদিকে পিছিয়ে পড়লেন সূর্যকুমার যাদব। তিনি তিন থেকে নেমে গেলেন চারে। সূর্য সুপার ফোরের ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে মুখ থুবড়ে পড়েছিলেন। তার পর শ্রীলঙ্কার বিরুদ্ধে আহামরি কিছু খেলেননি। বরং সেট হয়ে উইকেট ছুঁড়ে দিয়ে সাজঘরে ফিরে গিয়েছিলেন।

সূর্য ছাড়া ভারতের আর কেউ এই তালিকায় প্রথম দশে নেই। তিনে উঠে এসেছেন দক্ষিণ আফ্রিকার এডেন মার্করাম। এ ছাড়া পাঁচ থেকে দশের মধ্যে রয়েছেন যথাক্রমে ডেভিড মালান, অ্যারন ফিঞ্চ, ডেভন কনওয়ে, পাথুমা নিশঙ্কা, মহম্মদ ওয়াসিম এবং রেজা হেন্ডরিক্স।

আরও পড়ুন: রিজওয়ান-শাদাবের স্লেজিংয়ের শিকার হয়ে সূর্য পাল্টা কী করলেন, জানেন?

২০ জনের মধ্যে রয়েছেন ভারতের আরও ২জন। তিন ধাপ উপরে উঠে ১৪ নম্বরে রয়েছেন রোহিত শর্মা এবং ১৯ নম্বরে ইশান কিষাণ। শ্রেয়স আইয়ার ২৫ নম্বরে রয়েছেন। বিরাট কোহলি অনেকটা পিছিয়ে ২৯ নম্বরে গড়াগড়ি খাচ্ছেন। এশিয়া কাপে কিছুটা ছন্দে ফিরলেও, র‌্যাঙ্কিংয়ে সে ভাবে উন্নতি হয়নি বিরাটের। ৩১ নম্বরে টিকে রয়েছেন কেএল রাহুল। এর থেকেই বোঝা যাচ্ছে টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতীয় ব্যাটারদের দুরাবস্থার ছবিটা।

আরও পড়ুন: ভারতের বিরুদ্ধে দলকে জেতানোর ইনিংস খেলেই হাসপাতালে রিজওয়ান

বোলারদের মধ্যে আবার প্রথম দশে ভারতের কেউ নেই। এক নম্বরে রয়েছেন জোস হ্যাজেলউড। ১১ নম্বরে রয়েছেন ভুবনেশ্বর কুমার। প্রথম কুড়িতে ভুবি ছাড়া ভারতের আর কেউ নেই। ২৪ নম্বরে রয়েছেন যুজবেন্দ্র চাহাল এবং ৩০ নম্বরে হার্ষাল প্যাটেল। ৩৮ নম্বরে রবি বিষ্ণোই জায়গা পেয়েছেন। আর ৪০ নম্বরে নেমে গিয়েছেন জসপ্রীত বুমরাহ। ৫০ নম্বরে রয়েছেন রবিচন্দ্রন অশ্বিন।

অল রাউন্ডারদের তালিকায় আবার এক নম্বর জায়গা ধরে রেখেছেন আফগানিস্তানের মহম্মদ নবি। বাংলাদেশের শাকিব আল হাসান রয়েছেন দুইয়ে। এই তালিকায় ভারতের একমাত্র হার্দিক পাণ্ডিয়া ৫ নম্বরে রয়েছেন। প্রথম কুড়ির মধ্যেই হার্দিক ছাড়া ভারতের আর কোনও অলরাউন্ডার নেই।

বন্ধ করুন