বাংলা নিউজ > ময়দান > ICC T20 WC: ভারতের দল নির্বাচন নিয়ে প্রশ্ন তুললেন BCCI এর প্রাক্তন প্রধান নির্বাচক
বিসিসিআই-এর প্রাক্তন প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ (ছবি:গেটি ইমেজ)
বিসিসিআই-এর প্রাক্তন প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ (ছবি:গেটি ইমেজ)

ICC T20 WC: ভারতের দল নির্বাচন নিয়ে প্রশ্ন তুললেন BCCI এর প্রাক্তন প্রধান নির্বাচক

  • দল নির্বাচন নিয়ে আঙুল তুললেন বিসিসিআই-এর প্রাক্তন প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ। তিনি জানালেন চূড়ান্ত ১৫ জনের দল থেকে বাদ পড়েছে এমন দুটো নাম, যারা থাকলে ভারতীয় দলে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতেন।

বাকি আর হাতে গোনা কয়েকটা দিন। তারপরেই শুরু আসন্ন আইসিসি টি টোয়েন্টি বিশ্বকাপ। ক্রিকেটের এই মেগা ইভেন্টের জন্য ইতিমধ্যেই নিজেদের চূড়ান্ত ১৫ জনের দল ঘোষণা করে দিয়েছে ভারত। যেই দলের নেতৃত্বে থাকবেন বিরাট কোহলি। তবে এই দল নিয়ে অনেকেরই বহু প্রশ্ন রয়েছে। দল যদিও দেশের সেরাদের নিয়ে তৈরি হয়েছে, তবু এই দল নির্বাচন নিয়ে প্রাক্তনরা খুশি নন। কেউ কেউ অশ্বিনের জায়গা পাওয়া নিয়ে প্রশ্ন করছেন, তো কেউ আবার যুজবেন্দ্র চাহালের পরিবর্তে রাহুল চাহারের জায়গা পাওয়া নিয়ে প্রশ্ন করছেন। অনেকে আবার চোট পাওয়া হার্দিক পান্ডিয়াকে নিয়ে প্রশ্ন করছেন। 

এবার দল নির্বাচন নিয়ে আঙুল তুললেন বিসিসিআই-এর প্রাক্তন প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ। তিনি জানালেন চূড়ান্ত ১৫ জনের দল থেকে বাদ পড়েছে এমন দুটো নাম, যারা থাকলে ভারতীয় দল আরও শক্তিশালী হতে পারত। প্রসাদের মতে, দুটো নাম ভারতীয় দলের সঙ্গে যুক্ত করা হলে বিরাটদের শক্তি বেড়ে যেত। এমএসকে প্রসাদের মতে হার্দিকের দাদা ক্রুণাল পান্ডিয়া ও শিখর ধাওয়ানকে দলে রাখলে টিম ইন্ডিয়ার শক্তি বৃদ্ধি পেত। 

দল নির্বাচনে শিখর ধাওয়ানের প্রসঙ্গ নিয়ে বলতে গিয়ে ভারতের প্রাক্তন ক্রিকেটার তথা বিসিসিআই-এর প্রাক্তন প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ জানান, ‘ব্যক্তিগতভাবে, আমি মনে করি যে যেহেতু এটি একটি গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট, তাই শিখর ধাওয়ানের মতো কাউকে সত্যিই দলে রাখা যেতেই পারত। বিবেচনা করা উচিৎ ছিল যে আইসিসি টুর্নামেন্টে সব সময়ই ধাওয়ান ভালো করে। তিনি আইপিএলে ব্যাক টু ব্যাক সেঞ্চুরি করেছেন, তিনি দারুণ ফর্মে ছিলেন। আমি মনে করি সে দলের জন্য আরও উপযোগী হত।’

ক্রণাল পান্ডিয়া নিয়ে বলতে গিয়ে এমএসকে প্রসাদ জানান, ‘একইভাবে, ক্রুণাল পান্ডিয়াও। আমরা গত ৩-৪ বছর ধরে তাঁকে টি-টোয়েন্টি ফর্ম্যাটের জন্য প্রস্তুত করেছি। তিনি মুম্বই ইন্ডিয়ান্সের জন্য ভালো করছেন, তাই এই আরও একটা নাম। আমি মনে করি যে এই দুইজন যারা দলে জায়গা পেতেই পারত।’

বন্ধ করুন