বাংলা নিউজ > ময়দান > ভারতে দ্রুত ছড়াচ্ছে করোনা, টি-২০ বিশ্বকাপের জন্য আমীরশাহি ও শ্রীলঙ্কাকে স্ট্যান্ডবাই রাখছে আইসিসি
টি-২০ বিশ্বকাপের ট্রফি (ছবি: স্পোর্টিং ফ্রি)
টি-২০ বিশ্বকাপের ট্রফি (ছবি: স্পোর্টিং ফ্রি)

ভারতে দ্রুত ছড়াচ্ছে করোনা, টি-২০ বিশ্বকাপের জন্য আমীরশাহি ও শ্রীলঙ্কাকে স্ট্যান্ডবাই রাখছে আইসিসি

বর্তমানে ভারতের ভয়াবহ করোনা পরিস্থিতিতে ভয় পাচ্ছে আইসিসি। ফলে ভারত থেকে সরতে পারে আসন্ন টি-২০ বিশ্বকাপের আসর। ইতিমধ্যেই আমীরশাহি ও শ্রীলঙ্কাকে স্ট্যান্ডবাই থাকার কথা জানিয়েছে আইসিসি। 

শুভব্রত মুখার্জি: হাতে রয়েছে আর মাত্র মাস ছয়েক। তারপরেই ভারতের মাটিতে বসার কথা টি-২০ বিশ্বকাপের আসর। কিন্তু বর্তমানে ভারতের ভয়াবহ করোনা পরিস্থিতিতে ভয় পাচ্ছে আইসিসি। ফলে ভারত থেকে সরতে পারে আসন্ন টি-২০ বিশ্বকাপের আসর। ইতিমধ্যেই আমীরশাহি ও শ্রীলঙ্কাকে স্ট্যান্ডবাই থাকার কথা জানিয়েছে আইসিসি। 

ভারতের বর্তমান করোনা পরিস্থিতি ভাবাচ্ছে সকলকে। চিন্তিতো আইসিসি-ও। দিন দিন করোনা সংক্রমন একেবারে মাত্রা ছাড়া অবস্থা নিয়েছে। দৈনিক ৩ লাখের বেশি মানুষ করোনা আক্রান্ত হচ্ছেন। প্রয়োজনীয় চিকিৎসা সামগ্রী, অক্সিজেনের অভাব দেখা গেছে দেশের বিভিন্ন প্রান্তে।

 

এই অবস্থাতেও আইপিএল আয়োজিত হচ্ছে দেশে। দেশের ছটি সেন্টারে আইপিএলের ১৪তম সংস্করন আয়োজন করা হচ্ছে। তার মধ্যে মুম্বই অন্যতম। মুম্বইয়ের করোনা পরিস্থিতি ভয়াবহ। এই পরিস্থিতিতে রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপে জানান আইপিএল আয়োজন নিয়ে অবশ্যই আলোচনা হবে এবং চলতি আইপিএল স্থগিত করার বিষয়েও আলোচনা করা হবে। তবে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন এমুহূর্তে সূচি মেনেই আয়োজন করা হবে আইপিএল।

 

আইপিএল যাই হোক না কেন বিশ্বকাপ আয়োজনের আকাশে কিন্তু এখন কাল মেঘের ঘনঘটা। আইসিসি সূত্রে ইতিমধ্যেই জানা গিয়েছে শ্রীলঙ্কা এবং সংযুক্ত আরব আমিরশাহিকে স্ট্যান্ডবাই হিসেবে তৈরি থাকতে বলা হয়েছে। যদিও বিশ্বকাপের এখনও ৬ মাস দেরি তাই এখনই কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি আইসিসি। আর কয়েক মাস পরিস্থিতির উপর নজর রেখেই নেওয়া হবে চূড়ান্ত সিদ্ধান্ত।

বন্ধ করুন