বাংলা নিউজ > ময়দান > ICC T20 World Cup 2022: থমকে গেল নেপালের স্বপ্ন! অজিভূমে থাকবেন না লামিছানেরা
নেপাল ক্রিকেট টিম 

ICC T20 World Cup 2022: থমকে গেল নেপালের স্বপ্ন! অজিভূমে থাকবেন না লামিছানেরা

  • সংযুক্ত আরব আমির শাহির কাছে ৬৮ রানে হেরে এবারের বিশ্বকাপ খেলার স্বপ্ন শেষ করল নেপাল।

নেপালের বিশ্বকাপ টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টে খেলার স্বপ্ন এখনও অপূর্ণ রয়েগেল। আইসিসি পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে সংযুক্ত আরব আমির শাহির কাছে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে গেল নেপাল। সংযুক্ত আরব আমির শাহির কাছে ৬৮ রানে হেরে এবারের বিশ্বকাপ খেলার স্বপ্ন শেষ করল নেপাল।

ওমানের মাস্কাটের ক্রিকেট অ্যাকাডেমি গ্রাউন্ড এ টসে জিতে ইউএই ব্যাট করার সিদ্ধান্ত নেয়। তারা নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭৫ রান তোলে। ১৭৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে নেপাল ১৮.৪ ওভারেই গুটিয়ে যায়। তাদের সবকটি উইকেট হারায় মাত্র ১০৭ রানে। নেপালের হয়ে সর্বোচ্চ ৩৮ রান করেন দীপেন্দ্র সিং আইরি।

একইভাবে জ্ঞানেন্দ্র মাল্লা ২০ রান, আরিফ শেখ ১১ রান, বিবেক যাদব ৮ রান, কুশল ভুর্টেল ৭ রান, জিতেন্দ্র মুখিয়া ৫ রান, কমল সিং আইরি চার রান এবং অধিনায়ক সন্দীপ লামিছানে চার রান করেন। সংযুক্ত আরব আমির শহির আহমেদ রাজা ৫টি, জুনায়েদ সিদ্দিকী ৩টি এবং কাশিফ দাউদ ও রোহান মুস্তাফা একটি করে উইকেট নিয়েছেন।

এর আগে সংযুক্ত আরব আমির শাহির হয়ে ৭০ রানের হাফ সেঞ্চুরি ইনিংস খেলেছিলেন মহম্মদ ওয়াসিম। ৪৮ বলে চারটি চার ও চারটি ছক্কা হাঁকিয়েছিলেন তিনি। একইভাবে অরবিন্দ ৪৬, মহম্মদ উসমান ১৭, জওয়ার ফরিদ ১১, রোহান মুস্তাফা ৯ ও আহমেদ রাজা ৬ রান করেন। জিতেন্দ্র মুখিয়া ও অবিনাশ বোহারা তিনটি করে এবং সন্দীপ লামিছানে একটি উইকেট নিয়েছেন। তৃতীয় স্থানের জন্য বৃহস্পতিবার ওমানের বিরুদ্ধে খেলবে নেপাল। চলতি প্রতিযোগিতা থেকে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত ক্রিকেট বিশ্বকাপের জন্য নির্বাচিত হয়েছে সংযুক্ত আরব আমির শাহি ও আয়ারল্যান্ড। আজ অনুষ্ঠিত দ্বিতীয় সেমিফাইনালে ওমানকে ৫৬ রানে হারিয়েছে আয়ারল্যান্ড।

বন্ধ করুন