বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > '২০১০-র ক্রিকেট খেলছে ভারত, খেলা এগিয়ে গিয়েছে',অর্ধেক ম্যাচের আগেই কটাক্ষ ভনের
বিরাট কোহলি। (ছবি সৌজন্য, টুইটার T20WorldCup)
বিরাট কোহলি। (ছবি সৌজন্য, টুইটার T20WorldCup)

'২০১০-র ক্রিকেট খেলছে ভারত, খেলা এগিয়ে গিয়েছে',অর্ধেক ম্যাচের আগেই কটাক্ষ ভনের

কার্যত নক-আউট ম্যাচ। সেই ম্যাচের কয়েক ওভার কাটতে না কাটতেই রীতিমতো চাপে পড়ে গিয়েছে ভারত।

কার্যত নক-আউট ম্যাচ। সেই ম্যাচের কয়েক ওভার কাটতে না কাটতেই রীতিমতো চাপে পড়ে গিয়েছে ভারত। বিরাট কোহলিদের সেই অবস্থা দেখে প্রাক্তন ইংরেজ অধিনায়ক মাইকেল ভনের দাবি, যে মানসিকতা দেখা যাচ্ছে, তাতে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পথেই সম্ভবত এগিয়ে যাচ্ছে ভারত। কিছুক্ষণ পর তো বলেন, ২০১০ সালের ক্রিকেট খেলছেন বিরাটরা।

রবিবার ভারত-নিউজিল্যান্ড শুরুর কিছুক্ষণ পরে টুইটারে ভন লেখেন, ‘এই টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পথেই সম্ভবত এগিয়ে যাচ্ছে ভারত। এরকম প্রতিভা থাকা সত্ত্বেও এখনও পর্যন্ত যে মানসিকতা এবং দৃষ্টিভঙ্গি ধরা পড়ছে, তা পুরোটাই ভুল, অত্যন্ত ভুল।’ পরে আক্রমণাত্মক ভঙ্গিমায় বলেন, ‘২০১০ সালের ক্রিকেট খেলছে ভারত। খেলা এগিয়ে গিয়েছে।’

দুবাইয়ে কার্যত নক-আউট ম্যাচে টসে হেরে যান বিরাট। ভারতকে ব্যাটিং করতে পাঠান কিউয়ি অধিনায়ক কেন উইলিয়ামসন। কৌশল পালটে কে এল রাহুলের সঙ্গে ওপেনিংয়ে রোহিত শর্মার পরিবর্তে ইশান কিষানকে পাঠানো হয়। কিন্তু কোনও লাভ হয়নি। সেই কৌশল কাজে আসেনি। কারণ ২.৫ ওভারের শেষ বলে আউট হয়ে যান ইশান। তাঁকে ট্রেন্ট বোল্ট প্যাভিলিয়নে ফিরিয়ে দেন। আট বলে মাত্র চার রান করেন ইশান। ১১ রানে প্রথম উইকেট পড়ার পর কিছুটা মেরে খেলতে শুরু করেন রাহুল এবং রোহিত। কিন্তু তা বেশিক্ষণ স্থায়ী হয়নি। পরপর আউট হয়ে যান রাহুল, রোহিত এবং বিরাট। কিছুক্ষণ পর ড্রেসিংরুমে দিকে ফিরে যান ঋষভ পন্ত। আপাতত ক্রিজে আছেন রবীন্দ্র জাদেজা এবং হার্দিক পান্ডিয়া। ১৪.৩ ওভারে ভারতের স্কোর পাঁচ উইকেটে ৭০ রান।

বন্ধ করুন