বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > বল গিয়ে পড়ল রাস্তায়, লম্বা ছক্কা হাঁকিয়ে রাসেলের রেকর্ড ভাঙলেন লিভিংস্টোন
লিয়াম লিভিংস্টোনের ছক্কার জেরে বল রাস্তায় গিয়ে গড়াগড়ি খাচ্ছিল।
লিয়াম লিভিংস্টোনের ছক্কার জেরে বল রাস্তায় গিয়ে গড়াগড়ি খাচ্ছিল।

বল গিয়ে পড়ল রাস্তায়, লম্বা ছক্কা হাঁকিয়ে রাসেলের রেকর্ড ভাঙলেন লিভিংস্টোন

  • দক্ষিণ আফ্রিকা প্রথমে ব্যাট করে ১৮৯ রান করেছিল। সেই রান তাড়া করতে নেমে ১৬তম ওভারে কাগিসো রাবাডার প্রথম তিনটি বলে তিনটি ছক্কা হাঁকিয়েছিলেন লিভিংস্টোন। এর মধ্যে প্রথমটি এত লম্বা ছক্কা ছিল যে, বলটি স্টেডিয়াম পেরিয়ে বাইরের রাস্তায় গিয়ে গড়াগড়ি খাচ্ছিল।

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের সবচেয়ে দীর্ঘ ছক্কা মেরে আন্দ্রে রাসেলের রেকর্ড ভেঙে দিলেন ইংল্যান্ডের লিয়াম লিভিংস্টোন। শারজাতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সুপার টুয়েলভের ইংল্যান্ডের শেষ ম্যাচে এই কীর্তি গড়েন লিভিংস্টোন।

দক্ষিণ আফ্রিকা প্রথমে ব্যাট করে ১৮৯ রান করেছিল। সেই রান তাড়া করতে নেমে ১৬তম ওভারে কাগিসো রাবাডার প্রথম তিনটি বলে তিনটি ছক্কা হাঁকিয়েছিলেন লিভিংস্টোন। এর মধ্যে প্রথমটি এত লম্বা ছক্কা ছিল যে, বলটি স্টেডিয়াম পেরিয়ে বাইরের রাস্তায় গিয়ে গড়াগড়ি খাচ্ছিল।

লিয়াম লিভিংস্টোনের সেই ছয়টির দৈর্ঘ্য ছিল ১১২ মিটার। এটি টুর্নামেন্টের দীর্ঘতম ছয় এটি। মজার বিষয় হল, মাত্র কয়েক ঘন্টা আগেই টুর্নামেন্টের দীর্ঘতম ছয় মারার রেকর্ড করেছিলেন আন্দ্রে রাসেল। সেটি কয়েক ঘণ্টার মধ্যেই ভেঙে দেন লিভিংস্টোন।

শনিবার দিনের প্রথম ম্যাচে আবুধাবিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেল একটি দুরন্ত ছক্কা হাঁকান মিচেল স্টার্কের বলে। বলটি আবুধাবি শেখ জায়েদ স্টেডিয়ামের ঘাসের লনে গিয়ে পড়েছিল। সেই ছয়ের দৈর্ঘ্য ছিল ১১১ মিটার। সেই রেকর্টাই ভেঙে দেন লিভিংস্টোন।

রাবাডার সেই ওভারে ১৯ রান হয়। তাতে অবশ্য শেষ রক্ষা হয়নি। দক্ষিণ আফ্রিকার কাছে ১০ রানে হেরে যায় ইংল্যান্ড। টসে জিতে দক্ষিণ আফ্রিকাকে ব্যাট করতে পাঠিয়েছিল ইংল্যান্ড। নির্দিষ্ট ২০ ওভারে ২ ওভারে ১৮৯ রান করে প্রোটিয়া ব্রিগেড। জবাবে ব্যাট করতে নেমে নির্দিষ্ট ২০ ওভারে ৮ উইকেটে ১৭৯ রান করে ইংল্যান্ড। এই ম্যাচ হারলেও গ্রুপ ওয়ানের শীর্ষে থেকেই সেমিফাইনালে গেল ইংল্যান্ড। অন্য দিকে ম্যাচ জিতেও রানরেটের জন্য ছিটকে গেল দক্ষিণ আফ্রিকা।

বন্ধ করুন