বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ২০১৯ ও ২০২২ ICC WC-এর ফাইনালে হাফ সেঞ্চুরি করে জয়! গম্ভীরের রেকর্ড ছুঁলেন স্টোকস

২০১৯ ও ২০২২ ICC WC-এর ফাইনালে হাফ সেঞ্চুরি করে জয়! গম্ভীরের রেকর্ড ছুঁলেন স্টোকস

ইহিতাস তৈরি করলেন বেন স্টোকস (ছবি-আইসিসি টুইটার)

২০২২ টি টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে জয়সূচক ফিফটি মেরে ইতিহাস সৃষ্টি করছেন ইংল্যান্ডের তারকা ক্রিকেটার বেন স্টোকস। এরফলে তিনি গম্ভীর-সাঙ্গাকারার অনন্য বিশ্বকাপ ফাইনাল রেকর্ডকে স্পর্শ করলেন।

২০২২ টি টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে জয়সূচক ফিফটি মেরে ইতিহাস সৃষ্টি করছেন ইংল্যান্ডের তারকা ক্রিকেটার বেন স্টোকস। এরফলে তিনি গম্ভীর-সাঙ্গাকারার অনন্য বিশ্বকাপ ফাইনাল রেকর্ডকে স্পর্শ করলেন। ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস রবিবার (১৩ নভেম্বর) মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে পাকিস্তানের বিপক্ষে খেলা আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২-এর ফাইনালে হাফ সেঞ্চুরি করে ইতিহাস সৃষ্টি করেছেন। ধীরগতির শুরু সত্ত্বেও স্টোকস ৪৯ বলে পাঁচটি চার ও একটি ছক্কার সাহায্যে অপরাজিত ৫২ রান করেন। এর পাশাপাশি বেন স্টোকস বেশ কিছু বিশেষ রেকর্ডও নিজের নামে করে ফেলেছেন।

বেন স্টোকস ইংল্যান্ডের প্রথম খেলোয়াড় এবং বিশ্বের তৃতীয় খেলোয়াড় যিনি ওয়ানডে এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ৫০ বা তার বেশি রান করেছেন। স্টোকস ২০১৯ ওডিআই বিশ্বকাপের ফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৯৮ বলে অপরাজিত ৮৪ রানের একটি জয়ী ইনিংস খেলেছিলেন। তার আগে এই কীর্তি করেছিলেন ভারতের গৌতম গম্ভীর ও শ্রীলঙ্কার কুমার সাঙ্গাকারা। গম্ভীর ২০০৭ টি টোয়েন্টি বিশ্বকাপ এবং ২০১১ ওয়ানডে বিশ্বকাপে ৫০ প্লাস স্কোর করেছিলেন। যেখানে সাঙ্গাকারা ২০০৭ ওয়ানডে বিশ্বকাপ এবং ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ৫০ প্লাস স্কোর করেছিলেন। তবে গম্ভীর ও স্টোকসই নিজেদের অর্ধশতরান করার পরে নিজেদের দলকে জিতিয়েছেন। 

এটি ছিল স্টোকসের টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্যারিয়ারের প্রথম হাফ সেঞ্চুরি। দ্বিতীয় খেলোয়াড় হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে প্রথম হাফ সেঞ্চুরি করলেন তিনি। এর আগে ২০১০ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে এই কীর্তি করেছিলেন ক্রেইগ কিসওয়েটার। সেই সংস্করণেও ট্রফি জিতেছিল ইংল্যান্ড।

ম্যাচের কথা বলতে গেলে, ইংল্যান্ড পাকিস্তানকে পাঁচ উইকেটে হারিয়ে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতেছে। ২০১০ সালের পর দ্বিতীয়বার এই ট্রফি জিতেছিল ইংল্যান্ড। এই ম্যাচে প্রথমে ব্যাট করে পাকিস্তান নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩৭ রান করে। যার জবাবে এক ওভার বাকি থাকতেই জয় পায় ইংল্যান্ড। ১২ রানে ৩ উইকেট নেওয়ার জন্য স্যাম কারান ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

Namibia বনাম England ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? বাংলাদেশে ‘তাঁকে’ নিয়ে ত্রাহি ত্রাহি রব, 'তুফান' বলছেন, ‘গোটা দেশ চাই’… কে তিনি? US-র এয়রো ইঞ্জিন প্রস্তুতকারক সংস্থা থেকে ক্ষতিপূরণ পাচ্ছে ইন্ডিগো! কী ঘটেছে? কালিম্পংয়ে বন্যা পরিস্থিতি খতিয়ে দেখলেন রাজু, রাজ্য সরকারকে দায়ী করতেই এল কটাক্ষ লালের স্ত্রোতে ভাসল কলোন, হাঙ্গেরিকে উড়িয়ে ইউরোর যাত্রা শুরু সুইৎজারল্যান্ডের ‘‌আসল মাথা-ধেড়ে ইঁদুরদের ধরতে হবে’‌, নিট কেলেঙ্কারি নিয়ে বিস্ফোরক দাবি কুণালের ঘণ্টায় এবার থেকে ৫৩ কোটি টাকা বেতন পাবেন মাস্ক! অনুমোদন দিয়েছে টেসলা বোর্ড ১৫০০ শতাংশ বেড়েছে 'রানি' আনারসের দাম! ফলটির বিশেষত্ব আপনাকেও চমকে দেবে আগামিকাল কেমন কাটবে? রবিবারে সূর্যের মতো উজ্জ্বল কি ভাগ্য? জানুন ১৬ জুনের রাশিফল মাটি খোঁড়ার পর উদ্ধার রহস্যময়ী দেবী মূর্তি! বাঁকুড়ায় খনন ঘিরে চাঞ্চল্য, কৌতূহল

T20 WC 2024

বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- সুপার আটে ওঠার পর হুঙ্কার সহ-অধিনায়কের দলে ৩টি গ্রুপ,কেউ কারও সঙ্গে কথা বলে না- T20 WC-এ পাক বিপর্যয়ের কারণ দলীয় কোন্দল ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব টি২০ বিশ্বকাপে নজির দঃ আফ্রিকার! ছুঁয়ে ফেলল মেন ইন ব্লুজদের, কোন রেকর্ডে? টি২০ বিশ্বকাপ-এ এমন রেকর্ড এই প্রথমবার! লজ্জার রেকর্ডে সামিল উগান্ডা - ওমান T20 Wcup-বিশ্বকাপ থেকে বিদায়ের পর জ্বলে উঠলেন বোল্টরা,উগান্ডাকে হারালেন ৯ উইকেটে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.