বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > 2011-র মতোই রেজাল্ট 2022 WC-এ! দেখুন অদ্ভূত মিল, শেষটাও এক হবে?

2011-র মতোই রেজাল্ট 2022 WC-এ! দেখুন অদ্ভূত মিল, শেষটাও এক হবে?

২০১১-র মতোই কি এ বার বিশ্বকাপ চ্যাম্পিয়ন হবে ভারত?

যেহেতু ২০১১ বিশ্বকাপের সঙ্গে ২০২২-এর অনেক মিল। অনেকেই মনে করছেন, শেষটাও এ বারও একই রকমের হবে। অর্থাৎ ২০১১ বিশ্বকাপে ভারত ইতিহাস লিখেছিল। ১৯৮৩ সালের পর দ্বিতীয় বার ভারত একদিনের ক্রিকেটে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছিল। এ বারও রোহিতের টিম ইন্ডিয়া টি-টোয়েন্টিতে বিশ্ব জয় করে ইতিহাস লিখবে।

রবিবার সকালেই ঘটে গিয়েছে বড় অঘটন। নেদারল্যান্ডসের কাছে হেরে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকেই ছিটকে গিয়েছে দক্ষিণ আফ্রিকা। যার জেরে জিম্বাবোয়ের বিরুদ্ধে খেলতে নামার আগেই ভারতের সেমিফাইনালে যাওয়া নিশ্চিত হয়ে গিয়েছিল। সেই সঙ্গে বাংলাদেশকে হারিয়ে পাকিস্তানও সেমিতে নিজেদের জায়গা পাকা করে ফেলেছে।

কাকতালীয় হলেও অদ্ভূত ভাবে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে যেন ২০১১-র ছায়া। ২০১১-তে অবশ্য একদিনের বিশ্বকাপ দক্ষিণ আফ্রিকার কাছে হেরেছিল ভারত। আবার আয়ারল্যান্ডের কাছে হেরেছিল ইংল্যান্ড। সে বারও দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়া সেমিফাইনালে উঠতে পারেনি। ভারত, পাকিস্তান এবং নিউজিল্যান্ড শেষ চারে পৌঁছেছিল। সেই সঙ্গে শেষ চারে উঠেছিল শ্রীলঙ্কা। 

ভারত-জিম্বাবোয়ে ম্যাচের লাইভ আপডেট পেতে ক্লিক করুন এখানে: https://bangla.hindustantimes.com/sports/icc-t20-world-cup/ind-vs-zim-live-score-all-updates-of-india-vs-zimbabwe-t20-world-cup-2022-super-twelve-match-at-mcg-31667716532035.html

এই একটি জায়গাতেই মিল নেই। কারণ এ বার শ্রীলঙ্কা ছিটকে গিয়েছে। ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে লঙ্কা ব্রিগেডের জায়গায় ইংল্যান্ড উঠেছে সেমিফাইনালে।

এ বারও একই ঘটনারই প্রায় পুনরাবৃত্তি ঘটেছে। দক্ষিণ আফ্রিকার কাছে হেরেছে ভারত। আয়ারল্যান্ডের কাছে হেরেছে ইংল্যান্ড। ভারত, পাকিস্তান এবং নিউজিল্যান্ড শেষ চারে উঠেছে। সঙ্গে রয়েছে শ্রীলঙ্কার বদলে ইংল্যান্ড।

আরও পড়ুন: সেমিফাইনালে পৌঁছে T20 বিশ্বকাপে অবিশ্বাস্য নজির পাকিস্তানের! এমন রেকর্ড নেই কারও

তবে যেহেতু ২০১১ বিশ্বকাপের সঙ্গে ২০২২-এর অনেক মিল। অনেকেই মনে করছেন, শেষটাও এ বারও একই রকমের হবে। অর্থাৎ ২০১১ বিশ্বকাপে ভারত ইতিহাস লিখেছিল। ১৯৮৩ সালের পর দ্বিতীয় বার ভারত একদিনের ক্রিকেটে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছিল। সেমিফাইনালে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে উঠেছিল মহেন্দ্র সিং ধোনির দল। আর ফাইনালে তারা শ্রীলঙ্কাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল।

এ বার অবশ্য ভারত-পাকিস্তান একই গ্রুপে থাকায়, সেমিতে মুখোমুখি হওয়ার সম্ভাবনা নেই। তবে ফাইনালে দেখা হতেই পারে ভারত-পাকিস্তানের। যদি সেমিফাইনালে দুই দল জেতে। আর ফাইনালে উঠে যদি চ্যাম্পিয়ন হয় ভারত, তবে তারা দ্বিতীয় বার টি-টোয়েন্টিতে বিশ্ব জয় করবে। যাইহোক এই পরিসংখ্যানই এখন ভারতকে স্বপ্ন দেখাচ্ছে। ২০১১-এর মতো বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার। তবে এ বার টি-টোয়েন্টি ক্রিকেটে।

বন্ধ করুন