বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > সৌজন্যে বরুণের চোট, ৪ বছর ৪ মাস পর ভারতীয় T20 দলে ফিরলেন অশ্বিন
রবিচন্দ্রন অশ্বিন।
রবিচন্দ্রন অশ্বিন।

সৌজন্যে বরুণের চোট, ৪ বছর ৪ মাস পর ভারতীয় T20 দলে ফিরলেন অশ্বিন

  • রবিবার নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটে হারে ভারত। তার আগে পাকিস্তানের কাছে ১০ উইকেটে হেরেছিল। পরপর দুই ম্যাচে বিশ্রি ভাবে হেরে রীতিমতো চাপে পড়ে গিয়েছে বিরাট কোহলি বাহিনী। অশ্বিনকে না খেলানো নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। শেষ পর্যন্ত বরুণের চোট থাকায় ভাগ্যেক শিকে ছিঁড়েছে অশ্বিনের।

শেষ বার ২০১৭ সালে জুলাই মাসে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি ক্রিকেটের কোনও ম্যাচ খেলেছিলেন রবিচন্দ্রন অশ্বিন। এর পর অশ্বিনের গায়ে টেস্ট ক্রিকেটারের তকমা সেঁটে দিয়ে সংক্ষিপ্ত ওভারের দল থেকে তাঁকে বাদ দেওয়া হয়। শেষ পর্যন্ত ৪ বছর ৪ মাস পর ভাগ্যের শিকে ছিঁড়ল তারকা স্পিনারের। বরুণ চক্রবর্তীর চোট থাকার কারণে তিনি বুধবার আফগানিস্তানের বিরুদ্ধে খেলতে পারেননি। বরুণের বদলে শেষ পর্যন্ত প্রথম একাদশে জায়গা করে নিলেন রবিচন্দ্রন অশ্বিন।

রবিবার নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটে হারে ভারত। তার আগে পাকিস্তানের কাছে ১০ উইকেটে হেরেছিল। পরপর দুই ম্যাচে বিশ্রি ভাবে হেরে রীতিমতো চাপে পড়ে গিয়েছে বিরাট কোহলি বাহিনী। অশ্বিনকে না খেলানো নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। সেই সঙ্গে ভারতের হতশ্রী পারফরম্যান্স নিয়ে সমালোচনার ঝড় বয়ে চলেছে।। আজ বুধবার আফগানিস্তানকে বড় ব্যবধানে হারাতে না পারলে ভারতের বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত। এখন যেটুকু সম্ভাবনা বেঁচে রয়েছে, সেটাও আর থাকবে না।

সেই ম্যাচেই সুযোগ পেয়েছেন অশ্বিন। তাঁকে না খেলানো নিয়ে যাঁরা সরব ছিলেন, তাঁদের মান রাখতে এবং নিজেকে প্রমাণ করতে নিঃসন্দেহে এই ম্যাচে নিজের সেরাটা দিতে হবে অশ্বিনকে। এই ম্যাচে যদি তিনি নিজেকে প্রমাণ করতে না পারেন, সে ক্ষেত্রে কিন্তু সংক্ষিপ্ত ওভারের দরজা তাঁর জন্য কার্যত পুরোপুুরি বন্ধ হয়ে যাবে। এখন দেখার, আফগানদের বিরুদ্ধে বল হাতে অশ্বিন কী জাদু দেখান!

বন্ধ করুন