বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC-এর ফাইনালে টসটা বড় 'ফ্যাক্টর' হবে না, দাবি ফিঞ্চের
হ্যাজেলউড়ের সঙ্গে জরুরি আলোচনা ফিঞ্চের। ছবি: রয়টার্স
হ্যাজেলউড়ের সঙ্গে জরুরি আলোচনা ফিঞ্চের। ছবি: রয়টার্স

T20 WC-এর ফাইনালে টসটা বড় 'ফ্যাক্টর' হবে না, দাবি ফিঞ্চের

  • ফাইনালে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড দুই দল। প্রসঙ্গত প্রথম সেমিফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে জিতে নিউজিল্যান্ড এবং দ্বিতীয় সেমিফাইনালে পাকিস্তানকে হারিয়ে অস্ট্রেলিয়া ফাইনালের টিকিট নিশ্চিত করে। ম্যাটের আগে ফিঞ্চের স্পষ্ট বলে দেন, ফাইনাল ম্যাচে টস বড় 'ফ্যাক্টর' হবে না।

শুভব্রত মুখার্জি: আমিরশাহিতে অনুষ্ঠিত টি-২০ বিশ্বকাপে দ্বিতীয় ইনিংসে শিশির পড়ার কারণে একাধিক ম্যাচের ভাগ্য বদলে গিয়েছে বলেই বিশেষজ্ঞদের ধারণা। তবে রবিবাসরীয় ফাইনালে অস্ট্রেলিয়া বনাম নিউজিল্যান্ড ম্যাচে টস বড় 'ফ্যাক্টর' হবে না বলেই মনে করছেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে ফাইনালে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড দুই দল। প্রসঙ্গত প্রথম সেমিফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে জিতে নিউজিল্যান্ড এবং দ্বিতীয় সেমিফাইনালে পাকিস্তানকে হারিয়ে অস্ট্রেলিয়া ফাইনালের টিকিট নিশ্চিত করে। ফাইনাল ম্যাচ শুরুর আগেই দুই দেশের অধিনায়ক অ্যারন ফিঞ্চ এবং কেন উইলিয়ামসন বিশ্বকাপ ট্রফির সাথে রীতি মেনে ছবি তোলেন। তার পরেই সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ফিঞ্চের অভিমত ফাইনাল ম্যাচে টস বড় 'ফ্যাক্টর' হবে না।

ফিঞ্চ বলেন, 'টস ফ্যাক্টরটা পিছনে ফেলা সম্ভব। সত্যি বলতে প্রতিযোগিতা জিততে একটা না একটা সময় তো প্রথমে ব্যাট করে ম্যাচ জিততেই হবে। পাকিস্তানের বিরুদ্ধেও আমার মনে হয়েছিল আমি টস হারতে পারি। তার প্রধান কারণ ছিল সেমিফাইনালে প্রথমে ব্যাট করে আমরা একটা বড় স্কোর বোর্ডে তুলতে চেয়েছিলাম। পরিস্থিতি এমন যখন আপনি প্রথমে ব্যাট করতে না চাইলেও প্রথম ব্যাট আপনাকে করতে হতেও পারে। ফাইনালের ক্ষেত্রেও ব্যাপারটা এক হতে পারে। আইপিএলের ফাইনালে আমরা দেখেছি এই উইকেটেই চেন্নাই প্রথমে ব্যাট করে বড় রান করে কী ভাবে ম্যাচটা জিতেছিল। সেই দিন আপনি কী করছেন সেটা গুরুত্বপূর্ণ। আপনি স্কোরবোর্ডে যদি বড় রান করতে পারেন, তাহলে বিপক্ষের উপর চাপ পড়বে এবং সেক্ষেত্রে টস বড় 'ফ্যাক্টর' হবে না।'

বন্ধ করুন