বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ‘৩৬০ ডিগ্রি’ সূর্যকুমারকে কুর্নিশ 'অরিজিনাল' থ্রি-সিক্সটি ডিগ্রি ক্রিকেটার ABD-র

‘৩৬০ ডিগ্রি’ সূর্যকুমারকে কুর্নিশ 'অরিজিনাল' থ্রি-সিক্সটি ডিগ্রি ক্রিকেটার ABD-র

এবি ডি'ভিলিয়র্স ও সূর্যকুমার যাদব। ছবি- আইপিএল/টুইটার।

India vs Zimbabwe T20 World Cup 2022: জিম্বাবোয়ের বিরুদ্ধে অবিশ্বাস্য সব শটে দুর্দান্ত হাফ-সেঞ্চুরি করার পরে সূর্যকুমার যাদবের দাবি, থ্রি-সিক্সটি ডিগ্রি ক্রিকেটার একজনই।

মাঠের চারিদিকে দুর্দান্ত সব শট খেলতে পারেন সূর্যকুমার যাদব। কভার ড্রাইভ করার বলে সুইপ শট খেলা এমন কিছু কঠিন কাজ নয় তাঁর কাছে। অফ-স্টাম্পের অনেক বাইরের বলকে অনায়াসে লেগ-সাইডের গ্যালারিতে ফেলতে সিদ্ধহস্ত তিনি। ক্রিকেটের প্রথাগত শটের বাইরে এমন সব দৃষ্টিনন্দন উদ্ভাবনী শট খেলার দক্ষতার জন্যই সূর্যকুমার যাদব থ্রি-সিক্সটি (৩৬০) ডিগ্রি ক্রিকেটারের তকমা পেয়ে গিয়েছেন ইতিমধ্যেই।

যদিও আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম ৩৬০ ডিগ্রি ক্রিকেটার হিসেবে পরিচিতি পেয়েছিলেন এবি ডি'ভিলিয়র্স। রবিবার জিম্বাবোয়ের বিরুদ্ধে অবিশ্বাস্য সব শটে দুর্দান্ত হাফ-সেঞ্চুরি করার পরে সূর্যকুমারকে থ্রি-সিক্সটি ডিগ্রি ক্রিকেটার হিসেবে সম্বোধন করা হয়। জবাবে ভারতীয় তারকা বলেন যে, ক্রিকেটে থ্রি-সিক্সটি ডিগ্রি প্লেয়ার একজনই আছেন এবং তিনি হলেন এবি ডি'ভিলিয়র্স। সূর্যকুমার এও জানান যে, তিনি শুধু এবিডি-র মতো খেলার চেষ্টা করেন মাত্র।

আরও পড়ুন:- T20 World Cup 2022: সুপার টুয়েলভের ৫ ম্যাচেই বাজিমাত কোহলির, টেক্কা ৮ ম্যাচ খেলা তারকাদের

স্টার স্পোর্টসে করা সূর্যকুমারের এমন মন্তব্যের প্রতিক্রিয়া দেন ডি'ভিলিয়র্স নিজে। সোশ্যাল মিডিয়ায় এবিডির বার্তা উদ্দীপ্ত করতে পারে সূর্যকুমারকে। ডি'ভিলিয়র্স টুইট করেন, ‘ভাই, তুমি খুব তাড়াতাড়ি সেখানে পৌঁছে যাচ্ছ, বরং আরও বেশি। আজ দারুণ খেললে।’

আরও পড়ুন:- রিজওয়ানেরও আছে এই কৃতিত্ব, তবে সূর্যকুমার কেন সেরা, বোঝা যাবে এই পরিসংখ্যানেই

চলতি টি-২০ বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে রয়েছেন সূর্যকুমার যাদব। ৫ ম্যাচে তিনি ৭৫.০০ গড়ে সাকুল্যে ২২৫ রান সংগ্রহ করেছেন। স্ট্রাইক-রেট ১৯৩.৯৬। তিনি হাফ-সেঞ্চুরি করেছেন ৩টি। টুর্নামেন্টে সব থেকে বেশি রান সংগ্রহকারী ক্রিকেটারদের তালিকায় আপাতত তিন নম্বরে রয়েছেন সূর্যকুমার। ১১৬টি বল খেলে তিনি ২৫টি চার ও ৮টি ছক্কা মেরেছেন। তাঁর ব্যক্তিগত ইনিংসগুলি যথাক্রমে ১৫, অপরাজিত ৫১, ৬৮, ৩০ ও অপরাজিত ৬১ রানের।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

সন্দেশখালির বোনেদের সঙ্গে যা করেছে TMC, তা দেখে কাঁদছে রামমোহন রায়ের আত্মা: মোদী IPL 2024: লান্স ক্লুজনারকে সহকারী কোচ হিসেবে নিযুক্ত করল LSG AI নিয়ে রাহুলকে প্রশ্ন তরুণের, উত্তর শুনে ট্রোল নেটপাড়ার, ‘না জেনেই রচনা লিখল’ পিরিতির ফুল ফুটে… পায়ে হাওয়াই চটি, পাশে ডোনা-রচনা, ঝুমুরের তালে জমিয়ে নাচ মমতার ‘গণধর্ষণ’ করে ব্ল্যাকমেলিং! যোগীরাজ্যে গাছ থেকে উদ্ধার দুই কিশোরীর ঝুলন্ত দেহ পুলিশের সামনে দাপট! ইডির হাত থেকে রেহাই পেতে মরিয়া শাহজাহান, আগাম জামিনের আবেদন জমাট জুটি ধাওয়ান-কার্তিকের, শাহবাজদের বিরুদ্ধে '১০ ওভারেই' জয় ডিওয়াই পাতিল ব্লুর চুপিসাড়ে বিয়ের পর রায় পরিবারে বধূবরণ! সত্যজিতের নাতির রিসেপশনের প্রথম ছবি শ্রেয়স এবং ইশান কেন্দ্রীয় চুক্তি ফিরে পেতে পারেন, কী ভাবে? জানালেন BCCI-এর কর্তা এবার মহানায়কের তালিমে প্রেমে পড়বেন অনিন্দ্য-রোশনি! প্রকাশ্যে অতি উত্তমের ঝলক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.