বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > টি২০ বিশ্বকাপ কাঁপাবে স্পিনাররা, দাবি রশিদের
আফগানিস্তানের স্পিনার রশিদ খান (ছবি:গেটি ইমেজ)
আফগানিস্তানের স্পিনার রশিদ খান (ছবি:গেটি ইমেজ)

টি২০ বিশ্বকাপ কাঁপাবে স্পিনাররা, দাবি রশিদের

  • ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে স্পিনাররা রাজত্ব করবেন। এমনটাই ভবিষ্যদ্বাণী করলেন আফগানিস্তানের লেগস্পিনার রশিদ খান।আফগান বোলারের মতে, সংযুক্ত আরব আমিরশাহির উইকেট স্পিনারদের জন্য স্বর্গভূমি হতে চলেছে।

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে স্পিনাররা রাজত্ব করবেন। এমনটাই ভবিষ্যদ্বাণী করলেন আফগানিস্তানের লেগস্পিনার রশিদ খান। দ্বিতীয়বার টি টোয়েন্টি বিশ্বকাপ খেলতে নামা আফগান বোলারের মতে, সংযুক্ত আরব আমিরশাহির উইকেট স্পিনারদের জন্য স্বর্গভূমি হতে চলেছে। তিনটি ভেন্যুতে হওয়া সুপার-১২, সেমিফাইনাল ও ফাইনাল- সব ম্যাচেই স্পিনাররা দাদাগিরি দেখাবে বলে মনে করেন রশিদ খান।

ক্রিকইনফোর সঙ্গে কথা বলেত গিয়ে রশিদ খান বলেছেন, ‘উইকেট যেমনই হোক, তা স্পিনারদের অনেক সাহায্য করবে। স্পিনাররা বিশ্বকাপে বিশাল অবদান রাখবে। আইপিএলে স্পিনাররা তাদের দলকে জেতাতে গুরুত্বপূর্ণ অবদান রেখেছে। বিশ্বকাপেও এমনটাই হবে বলে আমি মনে করি।’

এবারের আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলেছিলেন রশিদ। দল সফল না হলেও টুর্নামেন্ট সফল হয়েছিলেন রশিদ। নিজের দল সানরাইজার্সের হয়ে সর্বোচ্চ উইকট নিয়েছিলেন রশিদ। ১৮টি উইকেট নিয়ে যুজবেন্দ্র চাহাল ও বরুণ চক্রবর্তীর সঙ্গে স্পিনারদের মধ্যে যৌথভাবে সর্বোচ্চ উইকেট শিকারি ছিলেন রশিদ। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে স্পিনারদের অনুপ্রাণিত করবে গত দুই মরশুমে আরব-আমিরশাহিতে হওয়া আইপিএল। পরিসংখ্যান বলছে, দুই মরশুম মিলিয়ে দুবাইয়ে স্পিনাররা নিয়েছেন ৩০.৮ শতাংশ উইকেট। শারজাহ ও আবুধাবিতে স্পিনাররা নিয়েছেন যথাক্রমে ৩০.১ শতাংশ ও ৩২.১ শতাংশ উইকেট।

২০২১ আইপিএলের স্মৃতিচারণ করে মরুদেশের উইকেট নিয়ে বলতে গিয়ে আফগান স্পিনার বলেছেন, ‘৩ অক্টোবর যখন আমরা কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে খেলি, তখন তাদের দলে চারজন স্পিনার ছিল। তারা প্রত্যেকেই প্রায় গড়ে ৪ থেকে ৫ ইকোনমিতে বোলিং করেছিল। উইকেট যেমনই হোক, তা স্পিনারদের অনেক সহায়তা করবে।’

বন্ধ করুন