বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > IND vs ENG: সারারাত বৃষ্টি, সকালেও আকাশের মুখ ভার, মেঘে ঢাকা অ্যাডিলেডে ভেস্তে যাবে না তো ভারত-ইংল্যান্ড সেমিফাইনাল?

IND vs ENG: সারারাত বৃষ্টি, সকালেও আকাশের মুখ ভার, মেঘে ঢাকা অ্যাডিলেডে ভেস্তে যাবে না তো ভারত-ইংল্যান্ড সেমিফাইনাল?

অ্যাডিলেডের আবহাওয়া দুশ্চিন্তায় রাখছে ক্রিকেটপ্রেমীদের। ছবি- গেটি।

India vs England T20 World Cup 2022 2nd Semi-Final: আবহাওয়ার পূর্বাভাস কী বলছে? বৃহস্পতিবার ম্যাচ পরিত্যক্ত হলে কী হবে?

চলতি টি-২০ বিশ্বকাপের একাধিক ম্যাচে বড়সড় প্রভাব ফেলেছে বৃষ্টি। প্রকৃতির প্রতিবন্ধকতায় ভেস্তে গিয়েছে একাধিক ম্যাচ। সুপার টুয়লেভে ভারতের কোনও ম্যাচ পরিত্যক্ত না হলেও ইংল্যান্ড বৃষ্টির জন্য মাঠে নামতে পারেনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। এই অবস্থায় অ্যাডিলেডে ভারত-ইংল্যান্ড দ্বিতীয় সেমিফাইনাল ঘিরে দেখা দিয়েছে বৃষ্টির ভ্রুকূটি।

উল্লেখযোগ্য বিষয় হল, ম্যাচের আগের দিন সারারাত বৃষ্টি হয়েছে অ্যাডিলেডে। ম্যাচের দিন সকালেও আকাশের মুখ ভার। গাঢ় মেঘে ঢেকে রয়েছে শহর। বৃষ্টির পূর্বাভাস রয়েছে ম্যাচের দিনেও। তবে তা ম্যাচের সময়ে নয়।

বৃহস্পতিবার সকালের দিকে অ্যাডিলেডে ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে ৪০ শতাংশ। ম্যাচ শুরু হবে স্থানীয় সময় অনুযায়ী সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে। সেই সময়ে বৃষ্টির সম্ভাবনা নিতান্ত কম। তবে মেঘলা আবহাওয়া ও আগের রাতের একটানা বৃষ্টির জন্য আবহাওয়ার উল্লেখযোগ্য বদল চোখে পড়তে পারে। বিশেষ করে উষ্ণতা কমতে পারে অনেকটা।

আরও পড়ুন:- IND vs ENG Semi-Final: 'সেকেন্ড হ্যান্ড' পিচ থেকে সূর্যকুমার, সেমিফাইনালের ভাগ্য নির্ধারণ করতে পারে এই ৫টি বিষয়

বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে কী হবে:-
বৃহস্পতিবার বৃষ্টির জন্য ম্যাচ ভেস্তে গেলেও কোনও চিন্তা নেই। কেননা, সেমিফাইনাল ম্যাচের জন্য রিজার্ভ ডে রয়েছে। যদি অন্ততপক্ষে ১০ ওভার প্রতি ইনিংসের খেলা আয়োজন করা না যায়, তবে ম্যাচ গড়াবে রিজার্ভ ডেতে।

আরও পড়ুন:- T20 World Cup 2022: পাকিস্তানের বিরুদ্ধে রুদ্ধশ্বাস জয় থেকে জিম্বাবোয়ে ম্যাচে একতরফা দাপট, কোন পথে সেমিফাইনালে ভারত?

রিজার্ভ ডে-তেও ম্যাচ পরিত্যক্ত হলে কী হবে:-
রিজার্ভ ডে-তেও যদি ম্যাচ আয়োজন করা না যায়, তবে সুপার টুয়েলভের লিগ টেবিলে যে দলের অবস্থান ভালো, তারা ফাইনালের টিকিট হাতে পাবে। সেক্ষেত্রে গ্রুপ টুয়ের এক নম্বর দল টিম ইন্ডিয়া ফাইনালে চলে যাবে। ছিটকে যেতে হবে গ্রুপ ওয়ানের দু'নম্বর দল ইংল্যান্ডকে।

বন্ধ করুন