বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ‘আফগানিস্তানও হারাতে পারে ভারতকে’, কোহলিদের জন্য শুভেচ্ছার মাঝেই ভনের শ্লেষ
কোহলি, বুমরাহরা কি পারবে আজ সব সমালোচনার জবাব দিতে?
কোহলি, বুমরাহরা কি পারবে আজ সব সমালোচনার জবাব দিতে?

‘আফগানিস্তানও হারাতে পারে ভারতকে’, কোহলিদের জন্য শুভেচ্ছার মাঝেই ভনের শ্লেষ

  • জটিল এক অঙ্কের হিসেবে ভারত এখনও সেমিফাইনালে যেতে পারে। তবে সেই অঙ্কের সমাধান করাটা পুরোটা ভারতের হাতে আর নেই। কারণ নিজেদের বড় ব্যবধানে জয়ের পাশাপাশি, ভারতকে এখন নিউজিল্যান্ডের পয়েন্ট নষ্টের দিকেও তাকিয়ে থাকতে হবে। এই পরিস্থিতিতে আজ বুধবার আফগানিস্তানের মুখোমুখি হতে চলেছে ভারত।

বুধবার আফগানিস্তানকে বড় ব্যবধানে হারাতে না পারলে ভারতের বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত। এখন যেটুকু সম্ভাবনা বেঁচে রয়েছে, সেটাও আর থাকবে না। চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের হতশ্রী পারফরম্যান্স নিয়ে সমালোচনার ঝড় বয়ে চলেছে। প্রথমে পাকিস্তানের কাছে ১০ উইকেটে হার। তার পরের ম্যাচে নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটে হার। পরপর দুই ম্যাচে হেরে রীতিমতো চাপে পড়ে গিয়েছে বিরাট কোহলি বাহিনী।

তাদের সেমিফাইনালে যাওয়ার সম্ভাবনাও কার্যত শেষ। তবে জটিল এক অঙ্কের হিসেবে ভারত এখনও সেমিফাইনালে যেতে পারে। তবে সেই অঙ্কের সমাধান করাটা পুরোটা ভারতের হাতে আর নেই। কারণ নিজেদের বড় ব্যবধানে জয়ের পাশাপাশি, ভারতকে এখন নিউজিল্যান্ডের পয়েন্ট নষ্টের দিকেও তাকিয়ে থাকতে হবে। এই পরিস্থিতিতে আজ বুধবার আফগানিস্তানের মুখোমুখি হতে চলেছে ভারত। তার আগে টুইটারে কোহলিদের শুভেচ্ছা জানানোর নামে ব্যঙ্গই করলেন মাইকেল ভন।

টুইটে ভন লিখেছেন, ‘ভারতের জন্য আজ বড় দিন। সাবধানে খেলতে হবে। আফগানিস্তান কিন্তু তাদের হারাতে পারে। তাই লড়াই চালিয়ে যেতে হবে এবং ব্যাটিং আক্রমণের ঝাঁজ বাড়াতে হবে। জিতে সেমিফাইনালের লড়াইয়ে ফিরুক ওরা।’

এই টুইটের মাধ্যমে ভারতকে খোঁচা দিতে ছাড়েনি ভন। আফগানিস্তান তাদের হারাতে পারে, এই কথাটির মধ্যেই যথেষ্ট শ্লেষ রয়েছে। ভারত পরপর দুই ম্যাচ হারায় এমনিতেই সমালোচনার ঝড় বয়ে চলেছে। কিন্তু ভন সমালোচনার চেয়ে বেশি বিদ্রুপ করে চলেছেন। দেখার, আজ ভারত এই সমস্ত সমালোচনা, বিদ্রুপের জবাব দিতে পারে কিনা!

বন্ধ করুন