বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > অশ্বিনকে খেলতে গিয়ে সমস্যায় পড়ে গিয়েছিল আফগান ব্যাটসম্যানরা, দাবি সচিনের
নিজের প্রথম ম্যাচেই দুরন্ত ছন্দে ছিলেন অশ্বিন।
নিজের প্রথম ম্যাচেই দুরন্ত ছন্দে ছিলেন অশ্বিন।

অশ্বিনকে খেলতে গিয়ে সমস্যায় পড়ে গিয়েছিল আফগান ব্যাটসম্যানরা, দাবি সচিনের

  • অশ্বিন নিজের ৪ ওভারে মাত্র ১৪ রান দিয়ে ২ উইকেট তুলে নেন। তাঁর বিরুদ্ধে খেলতে গিয়ে কোনও আফগান ব্যাটারদের স্বচ্ছন্দ দেখায়নি। সচিনের মতে, অশ্বিনের 'ব্যাক ফ্লিপ' বল, যার সিম লেগ স্লিপের দিকে থাকে, সেই বল খেলতেই পারেননি আফগান ব্যাটাররা।

শুভব্রত মুখার্জি: ৪ বছর ৪ মাস পরে ভারতের টি-২০ দলে প্রত্যাবর্তন ঘটেছে রবিচন্দ্রন অশ্বিনের। শুধু প্রত্যাবর্তন ঘটেছে বলা ভুল, বল হাতে রীতিমতো দুরন্ত পারফরম্যান্স করেছেন অশ্বিন। আর চলতি টি-২০ বিশ্বকাপে আফগানিস্তান ম্যাচে অশ্বিনের বোলিং দেখার পরে কিংবদন্তি সচিন তেন্ডুলকরের উপলব্ধি, তাঁকে খেলতে গিয়ে বেশ সমস্যার মধ্যে পড়ছিলেন আফগানিস্তানের ব্যাটাররা।

উল্লেখ্য বুধবার রাতের ম্যাচে ভারতের ২১০ রানের জবাবে ব্যাট করতে নেমে মাত্র ১৪৪ রান করতে সমর্থ হয় আফগানরা। রোহিত শর্মা ৭৪, কেএল রাহুল ৬৯ রানের দুরন্ত ইনিংস খেলেন। ওপেনিং এই জুটি ১৪০ রান করতে সমর্থ হয়। ভারত ৬৬ রানের বড় ব্যবধানে ম্যাচ জেতে। অশ্বিন নিজের ৪ ওভারে মাত্র ১৪ রান দিয়ে ২ উইকেট তুলে নেন। তাঁর বিরুদ্ধে খেলতে গিয়ে কোনও আফগান ব্যাটারদের স্বচ্ছন্দ দেখায়নি। আর সে কথাই বলেছেন কিংবদন্তি সচিন তেন্ডুলকরও।

সচিনের মতে, অশ্বিনের 'ব্যাক ফ্লিপ' বল, যার সিম লেগ স্লিপের দিকে থাকে, সেই বল খেলতেই পারেননি আফগান ব্যাটাররা। সচিন বলেন, ‘বোলিংয়ের কথা বলতে গিয়ে প্রথমেই বলব আমরা দীর্ঘ দিন বাদে অশ্বিনকে দেখলাম। কাল ম্যাচে যে বোলিংটা ও করতে পেরেছে, তা অসাধারণ। অশ্বিনের ভ্যারিয়েশন বল, 'ব্যাক ফ্লিপ' বল, যার সিম পজিশন লেগ স্লিপের দিকে থাকে, সেই বল আফগান ব্যাটাররা বুঝতেই পারেনি। এই বলটা অশ্বিন নেটে অনুশীলন করে করে রপ্ত করেছে। যে কারণে অশ্বিনের চার ওভারে একটিও বাউন্ডারি মারতে পারেননি আফগান ব্যাটাররা। এই ধরনের বল খেলতে গেলে ব্যাটারদের বিরুদ্ধে দীর্ঘ অনুশীলন করতে হবে। আমি আপনাদের বলতে পারি, অশ্বিনের এই বলটার বিরুদ্ধে আফগান ব্যাটাররা স্বস্তিতে ছিল না।’

বন্ধ করুন