বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ইংল্যান্ড ম্যাচ অতীত, অজিদের বধ করতে অস্ত্রে শান দিয়ে রেখেছেন বলে দাবি নিশামের

ইংল্যান্ড ম্যাচ অতীত, অজিদের বধ করতে অস্ত্রে শান দিয়ে রেখেছেন বলে দাবি নিশামের

জিমি নিশাম। ছবি: পিটিআই

অজিদের বিরুদ্ধে খেলতে নামার আগে নিজেদের মোটিভেট করে চলেছেন কিউয়িরা। সেই সঙ্গে ইংল্যান্ডকে হারানোর আত্মতুষ্টি যাতে দলের মধ্যে না আসে, সেই চেষ্টাই নিউজিল্যান্ড করে চলেছে। অজিদের বধ করতে নিজেদের সব অস্ত্রেই শান দিয়ে রেখেছে নিউজিল্যান্ড। এমনই দাবি জিমি নিশামের।

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে নিউজিল্যান্ডের যে লড়াইটা একটা সময়ে খুব কঠিন বলে মনে হচ্ছিল, সেই লড়াইটাই সহজ করে দিয়েছিলেন জিমি নিশাম। ৪ ওভারে ৫৭ রান বাকি ছিল। সেখান থেকে ১৭তম ওভারে নিশামের দু'টো ছয় এবং একটি চার রানই ম্যাচের রং পাল্টে দেয়। সেই ওভারে নিউজিল্যান্ড মোট ২৩ রান করে। সেই সঙ্গে ইংল্যান্ডের হাত থেকে ম্যাচ বের করে নেয় কিউয়ি ব্রিগেড।

২০১৯ বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড ম্যাচ ড্র হওয়ার পরেও বেশি চার মারার কারণে চ্যাম্পিয়ন হয়ে গিয়েছিল ইংল্যান্ড। আইসিসি-র এই নিয়মটাই মানতে পারেনি নিউজিল্যান্ড। এই ভাবে ফাইনালে হারটা হজম করতে পারেনি তারা। আর সেটারই সম্ভবত বহিঃপ্রকাশ হয় এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে।

তবে এখন সেমিফাইনাল এখন অতীত। সামনে বড় লক্ষ্য, অস্ট্রেলিয়াকে হারিয়ে টি-টোয়েন্টিতে বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার। মাস কয়েক আগেই ভারতকে হারিয়ে টেস্টে বিশ্বচ্যাম্পিয়ন হয়েছে তারা। তবে অজিদের বিরুদ্ধে খেলতে নামার আগে নিজেদের মোটিভেট করে চলেছেন কিউয়িরা। সেই সঙ্গে ইংল্যান্ডকে হারানোর আত্মতুষ্টি যাতে দলের মধ্যে না আসে, সেই দিকেও নজর রয়েছে কিউয়ি ব্রিগেডের। অজিদের বধ করতে নিজেদের সব অস্ত্রেই শান দিয়ে রেখেছে নিউজিল্যান্ড। এমনই দাবি জিমি নিশামের।

জিমি নিশাম বলেছেন, ‘আমার মনে হয়, আমাদের অভিজ্ঞতা রয়েছে। গত পাঁচ, ছয় বছর ধরে বিভিন্ন টুর্নামেন্টে আমরা ধারাবাহিকতা দেখিয়ে চলেছি। ম্যাচ হারি বা জিতি, সেটা থেকে খুব দ্রুত বের হয়ে পুনরায় নিজেদের উজ্জীবিত করে নতুন একটা দিন কী ভাবে শুরু করা যায়, সেটা আমরা জানি।’

টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়া এবংনিউজিল্যান্ড মাত্র এক বার মুখোমুখি হয়েছে। সেই ম্যাচ হেরেছে অস্ট্রেলিয়া। তবে সব টুর্নামেন্টে এবং সিরিজ মিলিয়ে মোট ১৪টি ম্যাচ খেলেছে এই দুই দল। অস্ট্রেলিয়া ৯টি জিতেছে। ৫টি ম্যাচ জিতেছে নিউজিল্যান্ড। এ বার ফাইনালে কারা জেতে, সেটাই দেখার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

১৮ মাসের মেয়েকে খুন করে কবর দিলেন বাবা-মা! তদন্তে উঠে এল বিস্ফোরক তথ্য লখনউয়ে মাহি ঝড়কে ফিকে করল রাহুল-ডি কক জুড়ি, হাসতে হাসতে জিতল LSG মুর্শিদাবাদের দুই ওসিকে সাসপেন্ড করল কমিশন, বড় শাস্তি! পাঠানো হল হেডকোয়ার্টারে বিশ্বের ষষ্ঠ মহাসাগর তৈরি হতে পারে! স্থান খুঁজে পেয়ে দাবি বিজ্ঞানীদের এক গ্রাসে ৩৩ সূর্যকে গিলে খাবে! মহাকাশে বিরাট ব্ল্যাক হোল! জানেন এর নাম কি? Akshay Tritiya 2024 date time: অক্ষয় তৃতীয়া কবে পড়ছে? রইল তারিখ, তিথি এক লিটার পেট্রোলের দাম ২৯৩.৯৪ টাকা, চাপে পাকিস্তানের মানুষ কংগ্রেসের প্রচারে অবিকল শাহরুখের মতো দেখতে ইনি কে? চটল BJP নখ, চুল কাটা হল, গ্রামীণ প্রথা মেনে প্রথমবার সদ্যোজাত মেয়েকে স্নান করালেন পপি সেনাবাহিনীর চক্ষু ছিলেন তিনি, প্রয়াত বায়ুসেনার সবচেয়ে বয়স্ক ফাইটার পাইলট

Latest IPL News

লখনউয়ে মাহি ঝড়কে ফিকে করল রাহুল-ডি কক জুড়ি, হাসতে হাসতে জিতল LSG মুম্বইয়ে থাকার সময়ে MI-এর টিম হোটেলে থাকেন না রোহিত! জানেন কেন এমন করেন হিটম্যান IPL 2024: MI ক্যাম্পে ফাটল? ক্যাপ্টেন হার্দিকের সমালোচনায় দলের তারকা অল-রাউন্ডার পন্তকে ঘিরে DC-র খেলোয়াড়দের বাচ্চারা, ফিরল পেইনের বেবি সিটার স্লেজিংয়ের স্মৃতি 'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন পরের আইপিএলেও খেলবেন ধোনি? রায়নার উত্তর নিয়ে জল্পনা - ভিডিয়ো IPL 2024: LSG vs CSK ম্যাচের আগে ধোনির প্রসঙ্গে অতীতের কোন কথা বললেন রাহুল? মুম্বইয়ের সংসারে অবশেষে মিলে সুর মেরা তুমহারা, রোহিতের আলিঙ্গন হার্দিককে ছেলে অন্ত প্রাণ বাবা!ছেলেকে উদ্দেশ্য করেই সোশ্যাল মিডিয়াতে বার্তা শিখর ধাওয়ানের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.