বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ভারতের বিরুদ্ধে হারার পরেই জানতাম কিছু অঘটন ঘটবে- ফাঁস সাকলিন-রিজওয়ানের কথোপকথন

ভারতের বিরুদ্ধে হারার পরেই জানতাম কিছু অঘটন ঘটবে- ফাঁস সাকলিন-রিজওয়ানের কথোপকথন

রহস্য ফাঁস করলেন মহম্মদ রিজওয়ান

রিজওয়ান তখন পাকিস্তানের দলের প্রধান কোচ সাকলিন মুস্তাকের সঙ্গে তার কথোপকথনের কথা স্মরণ করে বলেছিলেন যে ভারতের বিরুদ্ধে পাকিস্তান ম্যাচ হেরে যাওয়ার পরে তিনি তাঁকে বলেছিলেন যে গ্রুপ পর্বে কোথাও একটা বিপর্যয় হবে। 

একটা সময়ে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে বাদ পড়ার দ্বারপ্রান্তে ছিল পাকিস্তান। তারা তাদের প্রথম দুটি ম্যাচ হেরেছিল এবং পরে গ্রুপ পর্বে নেদারল্যান্ডসের কাছে দক্ষিণ আফ্রিকার হারের কারণে পাকিস্তানের সেমিফাইনালে যাওয়ার সুযোগ হয়ে যায়। কিন্তু এই সময়ে পাকিস্তান দল নিজেও ভাবতে পারেনি যে তারা সেমিফাইনালে পৌঁছে যাবে। তবে বাবর আজমরা সেমিফাইনালে নিউজিল্যান্ডকে হারিয়ে ফাইনালের জায়গা পাকা করেছে। পাকিস্তান ওপেনার মহম্মদ রিজওয়ান ভারতের বিরুদ্ধে চলতি টি টোয়েন্টি বিশ্বকাপে তাদের প্রথম ম্যাচে হারের পরে দলের প্রধান কোচ সাকলিন মুস্তাকের সঙ্গে তার কথোপকথন এবং কীভাবে তার কথা সত্য হয়েছিল তা প্রকাশ করেছিলেন।

আরও পড়ুন… HTLS 2022: শুধু ব্যাটিং নন, সচিনের খাবারেও চাপে পড়েছিলেন ওয়ার্ন! অজানা কথা ফাঁস HTLS-এ

সিডনিতে সেমিফাইনালে পাকিস্তান নিউজিল্যান্ডকে হারানোর পরে, প্রাক্তন ভারতীয় ক্রিকেটার হরভজন সিং জিজ্ঞাসা করেছিলেন যে কয়েকদিন আগে পাকিস্তান যখন ছিটকে যাওয়ার জায়গায় ছিল তখন ড্রেসিংরুমের পরিস্থিতি কেমন ছিল এবং নেদারল্যান্ডস প্রোটিয়াদের পরাজিত করার পরে এই পরিস্থিতি কীভাবে পরিবর্তিত হয়েছিল?

রিজওয়ান তখন পাকিস্তানের দলের প্রধান কোচ সাকলিন মুস্তাকের সঙ্গে তার কথোপকথনের কথা স্মরণ করে বলেছিলেন যে ভারতের বিরুদ্ধে পাকিস্তান ম্যাচ হেরে যাওয়ার পরে তিনি তাঁকে বলেছিলেন যে গ্রুপ পর্বে কোথাও একটা বিপর্যয় হবে। তিনি যোগ করেছেন যে গ্রুপ পর্বের টাইয়ের শেষ দিনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নেদারল্যান্ডসের জয় পাকিস্তান দলের সদস্যরা সত্যিই উপভোগ করেছিল।

আরও পড়ুন… HTLS 2022: T20 WC Final-এ লারা এগিয়ে রাখছেন পাকিস্তানকে, সচিনের ভোট কার দিকে?

মহম্মদ রিজওয়ান বলেন, ‘যদি সততার সঙ্গে জিজ্ঞাসা করেন তাহলে বলব আমরা যখন প্রথমবার আপনাদের বিরুদ্ধে ম্যাচে হেরেছিলাম, তখন আমাদের কোচেরা বলতেন নিশ্চই বিশেষ কিছু হবে, এই কথাটা বিশেষ করে কোচ সাকলিন ভাই বলতেন। প্রথম ম্যাচে আমরা হেরে গেলাম, জেতা ম্যাচ ভারত আমাদের থেকে নিয়ে গেল। এরপরে সাকলিন ভাই বলেছিলেন যে, আমরা যেটা চাইছিলাম সেটাই হল, এবার দেখবে নিশ্চিত আলাদা কিছু ঘটবে। আমি বলেছিলাম এখন হল না তো, দেখবেন কোথাও বড় কিছু অঘটন ঘটবেই। যখন আমরা জিম্বাবোয়ের বিরুদ্ধে হেরে যাই, তখন সাকলিন ভাই বলেছিলেন যে, এবার ওই বিষয়টি একেবারে মিলে যাচ্ছে। তিনি আমায় বলেছিলেন যে আমরা নিশ্চিত ফাইনালের যোগ্যতা অর্জন করব। তারপরে দক্ষিণ আফ্রিকা ও নেদারল্যান্ডসের যে ম্যাচটা ছিল। এই ম্যাচটার জন্য অনেক প্রার্থনা করে ছিলাম। পুরো পাকিস্তান হয়তো প্রার্থনা করেছিল। আমরা সেই ম্যাচটা প্যাভিলিয়ান থেকে দেখছিলাম। সেই ম্যাচটা আমরা যা উপভোগ করেছি, সেটা হয়তো আর কেউ উপভোগ করতে পারেনি।’ 

বন্ধ করুন