বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > আমিরশাহিতে বাবর আজমদের ৬ বছরের বিজয় রথ থামাল অজিরা
২০১৫ সালের পরে সংযুক্ত আরব আমিরশাহিতে হারল পাকিস্তান (ছবি:এএনআই)  (ANI)
২০১৫ সালের পরে সংযুক্ত আরব আমিরশাহিতে হারল পাকিস্তান (ছবি:এএনআই)  (ANI)

আমিরশাহিতে বাবর আজমদের ৬ বছরের বিজয় রথ থামাল অজিরা

  • চলতি টি টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বিজয় রথ থামিয়ে দিল অস্ট্রেলিয়া। শুধু টি টোয়েন্টি বিশ্বকাপ নয়, সংযুক্ত আরব আমিরশাহিতে পাকিস্তানের দাদাগিরিকে থামিয়ে দিল ওয়ার্নাররা।

চলতি টি টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বিজয়রথ থামিয়ে দিল অস্ট্রেলিয়া। শুধু টি টোয়েন্টি বিশ্বকাপ নয়, সংযুক্ত আরব আমিরশাহিতে পাকিস্তানের দাদাগিরিকে থামিয়ে দিল ওয়ার্নাররা। দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে বৃহস্পতিবার বাবর আজমদের পাঁচ উইকেটে হারিয়ে শুধু টি টোয়েন্টি বিশাবকাপের ফাইনালেই উঠল না সঙ্গে বাইস গজে নতুন ইতিহাস তৈরি করল টিম অস্ট্রেলিয়া।

রেকর্ড বলছিল ২০১৫ সালের ৩০ নভেম্বর থেকে টি টোয়েন্টিতে কখনও সংযুক্ত আরব আমিরশাহির মাঠে হারেনি পাকিস্তান। টি টোয়েন্টি ফর্ম্যাটে আমিরশাহির মাঠে টানা ১৬টা ম্যাচ জিতেছে বাবর আজমরা। যেখানে রেকর্ড ছিল যে বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে কখনও জিততে পারেনি পাকিস্তান। সেখানে আরব আমিরশাহিতে ফেভারিট ভারতকে হারিয়ে দিয়েছিল বাবর আজমরা। পাকিস্তান ক্রিকেট বোর্ডের সর্বময় কর্তা রামিজ রাজা জানিয়েছিলেন, এই পাকিস্তানকে হারান কঠিন হবে। সেই কঠিন কাজটা করে দেখাল অস্ট্রেলিয়া।

অজিদের দাপটে এবার আরব আমির শাহিতে নিজেদের জয়ের ধারা ধরে রাখতে পারলনা টিম পাকিস্তান। সেমিফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৫ উইকেটে হারে শোয়েব মালিকরা। রবিবার ১৪ নভেম্বর টুর্নামেন্টের ফাইনালে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড। যারা আজ পর্যন্ত টি-২০ বিশ্বকাপের শিরোপা জিততে পারেনি। সংযুক্ত আরব আমির শাহির মাঠে পাকিস্তানকে হারিয়ে সেই অসম্ভবকে সম্ভব করতে চলেছে অস্ট্রেলিয়া।

বন্ধ করুন