বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > স্কটল্যান্ড ম্যাচ জিতে আফগান নাগরিকদের যন্ত্রনায় ভালোলাগার প্রলেপ দিলেন রশিদ খান
স্কটল্যান্ড ম্যাচে উইকেট নেওয়ার পরে রশিদ খান (ছবি:টুইটার)
স্কটল্যান্ড ম্যাচে উইকেট নেওয়ার পরে রশিদ খান (ছবি:টুইটার)

স্কটল্যান্ড ম্যাচ জিতে আফগান নাগরিকদের যন্ত্রনায় ভালোলাগার প্রলেপ দিলেন রশিদ খান

  • এদিনের ম্যাচ জিতে নিজের দেশের মানুষের প্রতি বিশেষ বার্তা দেন রশিদ খান। তিনি নিজের টুইটারে লেখেন, ‘সবাইকে এবং বিশেষ করে যারা বাড়ি ফিরছেন তাদের জন্য দুর্দান্ত শুরুর অভিনন্দন। আমি আশা করি এই জয়টি আপনাদের হাসি এবং আনন্দ উদযাপন করার জন্য কিছু দেবে।’

আফগানিস্তানের নাগরিকদের যন্ত্রনায় ভালোলাগার প্রলেপ দিতে চাইলেন আফগানিস্তানের তারকা ক্রিকেটার রশিদ খান। স্কটল্যান্ড ম্যাচ জিতে দেশের মানুষের প্রতি নিজের বিশেষ বার্তা দিলেন রশিদ। দেশে অরাজগতা। তালিবানি শাসন। টি টোয়েন্টি বিশ্বকাপে আফগানিস্তান দল পাঠাতে পারবে কিনা প্রশ্ন চিহ্ন ছিল। দীর্ঘ ২০ বছর পরে দেশে তালিবানি রাজত্ব শুরু হওয়ার জন্য একটা সময় টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নেওয়া নিয়ে তীব্র অনিশ্চয়তা তৈরি হয়েছিল। তবে সেই প্রতিকুলতা ও নেতিবাচক দিক ভুলে শারজার বাইশ গজে দাপিয়ে বেড়ালেন এগারো জন আফগান। মুজিব উর রহমান ৪ ওভারে ২০ রানে ৫টি উইকেট নিয়েছেন। ২.২ ওভারে মাত্র ৯ রান দিয়ে বিনিময়ে ৪টি উইকেট নিলেন রশিদ। এমন রেকর্ড গড়া পারফরম্যান্সের জন্য ম্যাচের সেরা হয়েছেন মুজিব।

চলতি টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচেই দুরন্ত ক্রিকেট উপহার দিল আফগানরা। স্কটল্যান্ডকে নিয়ে ছেলেখেলা করল তারা। এখনো পর্যন্ত এ বিশ্বকাপের সর্বোচ্চ স্কোর। এক ইনিংসে সবচেয়ে বেশি ছয়। প্রথম বোলার হিসেবে ৫ উইকেট। সবশেষে টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ব্যবধানে জয়— শারজায় স্কটল্যান্ডকে নিয়ে ছেলেখেলা করার ম্যাচে এক রাতেই আফগানরা করল এত কিছু! এদিন টস জিতে প্রথমে ব্যাট করতে নামে আফগানিস্তান। নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৯০ রান তোলে। জবাবে মুজিব ও রশিদের স্পিনের ছোবলে মাত্র ৬০ রানে গুটিয়ে যায় স্কটিশদের ইনিংস।

এদিনের ম্যাচ জিতে নিজের দেশের মানুষের প্রতি বিশেষ বার্তা দেন রশিদ খান। তিনি নিজের টুইটারে লেখেন, ‘সবাইকে এবং বিশেষ করে যারা বাড়ি ফিরছেন তাদের জন্য দুর্দান্ত শুরুর অভিনন্দন। আমি আশা করি এই জয়টি আপনাদের হাসি এবং আনন্দ উদযাপন করার জন্য কিছু দেবে। ইনশাআল্লাহ আমরা সেরাটা দেব এবং দেশ ও জাতিকে আরও গর্বিত করব। আপনাদের আশীর্বাদ ও সমর্থন সবসময় যেন থাকে। আফগানিস্তান জিন্দাবাদ।’ এভাবেই আফগানিস্তানের মানুষের মুখে হাসি ফোটাতে চাইলেন রশিদ খান।

বন্ধ করুন