বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC-এর ম্যাচে পাকিস্তানকে হাল্কা ভাবে নিলে ভুল করবেন কোহলিরা, দাবি আগরকারের
২৪ অক্টোবর মুখোমুখি হবে ভারত-পাকিস্তান।
২৪ অক্টোবর মুখোমুখি হবে ভারত-পাকিস্তান।

T20 WC-এর ম্যাচে পাকিস্তানকে হাল্কা ভাবে নিলে ভুল করবেন কোহলিরা, দাবি আগরকারের

  • ভারত এখনও পর্যন্ত টি-টোয়েন্টি বা ৫০ ওভারের বিশ্বকাপের কোনও ম্যাচেই পাকিস্তানের কাছে হারেনি। তবে ভারতের প্রাক্তন বোলার অজিত আগরকারের দাবি, পাকিস্তানকে যদি বিরাট কোহলিরা হাল্কা ভাবে নেন, তা হলে বড় ভুল করবেন।

আর সপ্তাহ খানেক বাদেই বিশ্বকাপের হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হবে ভারত এবং পাকিস্তান। দুই দেশের প্রথম ম্যাচকে ঘিরেই টানটান উত্তেজনার পারদ চড়তে শুরু করেছে। দুই দেশই জিততে মরিয়া। কারণ এই লড়াইটা যা না ২২ গজের, তার চেয়েও বেশি আত্মসম্মান রক্ষার লড়াই।

এই লড়াইয়ে কে এগিয়ে বা পিছিয়ে রয়েছে, তা নিয়ে চুলচেরা বিশ্লেষণ চলছে। অনেকেই ভারতকে পাকিস্তানের চেয়ে এগিয়ে রাখছে। এর পিছনে একটি পরিসংখ্যান কাজ করছে। আসলে ভারত এখনও পর্যন্ত টি-টোয়েন্টি বা ৫০ ওভারের বিশ্বকাপের কোনও ম্যাচেই পাকিস্তানের কাছে হারেনি। তবে ভারতের প্রাক্তন বোলার অজিত আগরকারের দাবি, পাকিস্তানকে যদি বিরাট কোহলিরা হাল্কা ভাবে নেন, তা হলে বড় ভুল করবেন।

২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার প্রসঙ্গে স্টার স্পোর্টসের একটি অনুষ্ঠানে আগরকার বলেছেন, ‘পুরো টুর্নামেন্টই (২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ) আমাদের কাছে যেন স্বপ্নের সফর ছিল। আমরা ভাবতেও পারিনি, একদল তরুণ মিলে এই শিরোপা (টি-টোয়েন্টি বিশ্বকাপ) পেতে পারি। তাও পাকিস্তানকে হারিয়ে। আমার মনে হয়, ভারত-পাকিস্তানের লড়াইয়ের সঙ্গে সব সময় আবেগটা জড়িয়ে থাকে। এটি বিশ্বকাপের সবচেয়ে উত্তেজনার লড়াই।’

তিনি আরও বলেছেন, ‘যখন ভারত এবং পাকিস্তান একসঙ্গে খেলে, তখন সব সময়ই ঝুঁকি থাকে। কিন্তু টিম ইন্ডিয়ার বর্তমান ফর্ম অনুসারে এবং পরিসংখ্যান বিবেচনা করলে, আমার মনে হয় না, পাকিস্তান বড় চ্যালেঞ্জের মুখে ভারতকে ফেলতে পারবে। তবে আমি মনে করি না যে, প্রতিবেশী দেশকে আমাদের হাল্কা ভাবে নেওয়া উচিত। কারণ ক্রিকেটে যে কোনও মুহূর্তে পরিস্থিতি বদলে যেতে পারে। বিশেষ করে টি -টোয়েন্টি ফরম্যাটে।।’

বন্ধ করুন