বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC: পাকিস্তান নয়, রবিবার ৬০-৪০ এগিয়ে ভারতই, এমনই দাবি প্রাক্তন পাক বোলারের
রোহিত শর্মা এবং বিরাট কোহলি।
রোহিত শর্মা এবং বিরাট কোহলি।

T20 WC: পাকিস্তান নয়, রবিবার ৬০-৪০ এগিয়ে ভারতই, এমনই দাবি প্রাক্তন পাক বোলারের

  • যদিও পাকিস্তান সামগ্রিক ভাবে ভারতের চেয়ে বেশি ম্যাচ জিতেছে, তবুও তারা বিশ্বকাপে ভারতকে হারাতে পারেনি একবারও। বিশ্বকাপে দুই ফর্ম্যাট মিলিয়ে ১২-০ এগিয়ে রয়েছে ভারত।

আর কয়েক ঘণ্টা। তার পরেই দুবাইয়ে মহারণ। মুখোমুখি হবে ভারত-পাকিস্তান। নিজেদের প্রথম ম্যাচেই বড় চ্যালেঞ্জ দুই দেশের সামনে। দুই দলই শক্তিশালী প্রতিপক্ষ। এটা নিয়ে সন্দেহ নেই। তবে এই ম্যাচ দুই প্রতিবেশি রাষ্ট্রের কাছে সম্মানরক্ষারও বটে। আর এই লড়াইয়ে ভারতকেই এগিয়ে রাখছেন পাকিস্তানের প্রাক্তন বোলার মহম্মদ আমির।

ভারত বিশ্বকাপের মঞ্চে এর আগে কখনও  পাকিস্তানের বিরুদ্ধে হারেনি। না টি-টোয়েন্টি বিশ্বকাপে। না একদিনের বিশ্বকাপে। তবে এই পরিসংখ্যানের জন্য মহম্মদ আমির ভারতকে এগিয়ে রাখছেন না। তা র পিছনে অন্য যুক্তি রয়েছে আমিরের।

আমির বলেছেন, ‘সত্যি কথা বলতে, টি-টোয়েন্টি ক্রিকেটে আগে থেকে খুব বেশি ভবিষ্যদ্বাণী করা যায় না। তবে ভারত-পাকিস্তান ম্যাচের কথা উঠলে সকলে বলতেই পারে, বিশ্বকাপে ভারত এখনও পর্যন্ত পাকিস্তানের কাছে অপরাজিত। কিন্তু টি-টোয়েন্টি ক্রিকেটে আগে থেকে ও ভাবে কিছু বলা যায় না। কিন্তু আমি এই ম্যাচে ভারতকে কিছুটা এগিয়ে রাখব। কারণ ওদের দলের প্লেয়াররা সম্প্রতি আইপিএল খেলেছে এখানে। স্বভাবতই ওরা এখনকার পরিস্থিতির কথা পাকিস্তানের থেকে বেশি জানে। আমি ৬০-৪০ ভারতকেই এগিয়ে রাখব।’

যদিও পাকিস্তান সামগ্রিক ভাবে ভারতের চেয়ে বেশি ম্যাচ জিতেছে, তবুও তারা বিশ্বকাপে ভারতকে হারাতে পারেনি একবারও। বিশ্বকাপে দুই ফর্ম্যাট মিলিয়ে ১২-০ এগিয়ে রয়েছে ভারত। ওডিআই বিশ্বকাপে ৭ বারের মধ্যে ৭ বারই পাকিস্তানকে হারিয়েছে ভারত। আর টি-টোয়েন্টি বিশ্বকাপে ৫ বারের মধ্যে ৫ বারই জিতেছে ভারত।

বন্ধ করুন