বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ব্যাট করতে নামার আগে কার্তিকের উপর চটেছিলেন অশ্বিন! শেষ বলের আগে ঠিক কী ঘটেছিল?

ব্যাট করতে নামার আগে কার্তিকের উপর চটেছিলেন অশ্বিন! শেষ বলের আগে ঠিক কী ঘটেছিল?

বিরাট কোহলি ও রবিচন্দ্রন অশ্বিন (ছবি-টুইটার আইসিসি) (ICC Twitter)

বিরাট কোহলি নন-স্ট্রাইকার প্রান্তে দাঁড়িয়ে ছিলেন এবং অশ্বিন যখন ক্রিজে আসেন, তিনি গিয়ে তাঁর সঙ্গে কথা বলেন। শেষ বলে মহম্মদ নওয়াজের ওয়াইড বল এবং দীনেশ কার্তিককে আউট করার পরে কী ঘটেছিল এবং তাঁর প্রতিক্রিয়া কী ছিল সেটাই জানিয়েছেন রবিচন্দ্রন অশ্বিন।

পাকিস্তানের বিরুদ্ধে, টিম ইন্ডিয়ার তারকা ব্যাটসম্যান বিরাট কোহলি ৫৩ বলে অপরাজিত ৮২ রান করেন এবং ম্যান অফ দ্য ম্যাচও হয়েছিলেন। কিন্তু ভারতের এই ম্যাচে জয়ী রান আসে রবিচন্দ্রন অশ্বিনের ব্যাট থেকেই। অশ্বিন যখন ব্যাট করতে নামেন, ভারতের প্রয়োজন ছিল এক বলে দুই রান। বিরাট কোহলি নন-স্ট্রাইকার প্রান্তে দাঁড়িয়ে ছিলেন এবং অশ্বিন যখন ক্রিজে আসেন, তিনি গিয়ে তাঁর সঙ্গে কথা বলেন। শেষ বলে মহম্মদ নওয়াজের ওয়াইড বল এবং দীনেশ কার্তিককে আউট করার পরে কী ঘটেছিল এবং তাঁর প্রতিক্রিয়া কী ছিল সেটাই জানিয়েছেন রবিচন্দ্রন অশ্বিন।

রবিচন্দ্রন অশ্বিন তাঁর অতিরিক্ত বুদ্ধিকে কাজে লাগিয়েছিলেন, যে কারণে মহম্মদ নওয়াজের ডেলিভারি ওয়াইড ঘোষণা করা হয়েছিল। অশ্বিন জানতেন যে নওয়াজ তার প্যাডে বল করবেন এবং এই কারণে তিনি নড়াচড়া না করে দাঁড়িয়েছিলেন এবং বলটি কিছুটা বেরিয়ে আসে এবং আম্পায়ার এটিকে ওয়াইড বল দেন। এই বল প্রসঙ্গে বিরাট কোহলি বলেছিলেন যে অশ্বিন তাঁর অতিরিক্ত বুদ্ধি কাজে লাগেয়িছেন। 

আরও পড়ুন… হার্দিক ফিট, নেদারল্যান্ডসের বিরুদ্ধে দেওয়া হবে না বিশ্রাম- ভারতের বোলিং কোচ পরশ মামরে

এবার অশ্বিন সেই বল প্রসঙ্গে কথা বলেন। তিনি বললেন, ‘যে মুহূর্তে আমি দেখলাম যে বলটি লেগ সাইডে যাচ্ছে, তখনই আমি ভেবেছিলাম যে আমি এই বলটি খেলার চেষ্টাও করব না। আমি বল ছেড়ে দিয়েছিলাম এবং ওয়াইড বলের ফলে আমরা অতিরিক্ত রান পেয়ে যাই। যত তাড়াতাড়ি আমি এই রান পেয়েছিলাম, আমি খুব শিথিল ছিল. ওই ওয়াইড বল থেকে এক রান নিয়ে পাকিস্তানের স্কোর সমান করে দিয়েছিল ভারত।’

আরও পড়ুন… ENG vs IRE: ইতিহাস ফেরাল আয়ারল্যান্ড, ১১ বছর পরে বিশ্বকাপে ফের ইংল্যান্ডকে হারালেন জায়ান্ট কিলার আইরিশরা

দীনেশ কার্তিকের আউটের বিষয়ে অশ্বিন বলেন, ‘আমি যখন ব্যাট করতে যাচ্ছিলাম, প্রথম কয়েক সেকেন্ড আমি দীনেশ কার্তিকের উফর চটেছিলাম এবং ওকে কথা শোনাচ্ছিলাম এবং তারপর ভেবেছিলাম, না... না... আমাদের এখনও সুযোগ আছে। আসুন সেটাই করি যার জন্য আমরা এখানে এসেছি। তারপর বিরাট কোহলিকে দেখলাম, সে আমাকে অনেক কিছু বলেছে। আমি শুধু একটা জিনিস জানতাম, ভগবান আজ বিরাটকে এত কিছু দিয়েছেন, তাহলে তিনি আমাকে হতাশ করবেন কীভাবে। তখন ভাবলাম শেষ বলে ঠিকমতো দেখব আর ফাঁকে খেলব। সেটাই আমি নিজেই বলেছি। সেই রান নেওয়ার সঙ্গে সঙ্গে আমি খুব খুশি হয়েছিলাম কারণ এখন বাড়িতে কেউ আমাকে পাথর মারবে না (হাসি) আমি ভেবেছিলাম বিরাট যদি হ্যারিস রউফকে দুটি ছক্কা মারার অনুমতি দেন তবে ঈশ্বর আমাকে তা করতে দিতেন।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

বাদ গুজরাট প্রসঙ্গ, সেন্সর বোর্ডের ছাড়পত্রে মুক্তি পেল ‘সাদা রঙের পৃথিবী’ মাঘ পূর্ণিমায় তৈরি হচ্ছে ধন লাভের যোগ, লক্ষ্মীর কৃপাদৃষ্টি বর্ষাবে এই রাশির উপর মমতার পা ছুঁয়ে প্রণাম, দিদি নম্বর ১-এর মঞ্চে মুখ্যমন্ত্রীকে পেয়ে কী বলছেন রচনা? ‘ওই অধ্যায় শেষ হয়ে গিয়েছে…’ নিজের সবচেয়ে জনপ্রিয় ছবি নিয়ে একী বললেন প্রিয়দর্শন! ১৯৮৭ সালে বাঘ মেরেছি, আর ডোরাকোটার দাঁত পরে আছেন, উদ্ভট দাবি বিধায়কের নন্দীগ্রামে তৃণমূল নেতাকে মারধর, মোটরসাইকেল ভাঙার অভিযোগ BJPর বিরুদ্ধে ‘খুব সহজ নয়…’, কেমন ICSE-র ইংরেজি লিটারেচারের প্রশ্ন? জানালেন শিক্ষক ও পড়ুয়ারা রসগোল্লা না ছোলা! বন্দে ভারতের খাবারের ছবি নিয়ে হাসির রোল ওরা কেরোসিন ছিটিয়ে দেয়! অবৈধ ক্লাব ভাঙতে পারেনি, হাইকোর্টে বকুনি খেল পুলিশ ISL 2023 (Chennaiyin vs Mumbai) Live Updates:

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.