বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ওয়েডের ভুলে হ্যাটট্রিক হাতছাড়া জাম্পার, দেখুন দুই অজি তারকার প্রতিক্রিয়া: ভিডিও
অ্যাডাম জাম্পা। ছবি- রয়টার্স (REUTERS)
অ্যাডাম জাম্পা। ছবি- রয়টার্স (REUTERS)

ওয়েডের ভুলে হ্যাটট্রিক হাতছাড়া জাম্পার, দেখুন দুই অজি তারকার প্রতিক্রিয়া: ভিডিও

  • জাম্পার হ্যাটট্রিক বলে ক্যাচ ফেলেন ওয়েড।

আন্তর্জাতিক ক্রিকেটে হ্যাটট্রিক করা যে কোনও বোলারের স্বপ্ন। তা যদি হয় বিশ্বকাপের আসরে, তাহলে তো সোনায় সোহাগা। বাংলাদেশের বিরুদ্ধে চলতি টি-২০ বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে নিশ্চিত হ্যাটট্রিক থেকে বঞ্চিত হন অ্যাডাম জাম্পা। উইকেটকিপার ম্যাথিউ ওয়েডের ভুলেই এমন অনবদ্য নজির গড়ার সুযোগ হাতছাড়া হয় অজি স্পিনারের।

বাংলাদেশ ইনিংসের ১১তম ওভারের শেষ ২টি বলে (১০.৫ ও ১০.৬) জাম্পা আউট করেন শামিম হোসেন ও মেহেদি হাসানকে। শামিম ওয়েডের দস্তানায় ধরা দেন। মেহেদি এলবিডব্লিউ হন। হ্যাটট্রিকের মুখে দাঁড়িয়ে থাকলেও জাম্পাকে সেই স্পেলে আর বল করাননি ক্যাপ্টেন ফিঞ্চ।

পরে ১৫তম ওভারে পুনরায় জাম্পাকে বল করতে ডাকেন অজি দলনায়ক। প্রথম বলেই (১৪.১) তাস্কিনের উইকেট নেওয়ার সুযোগ ছিল জাম্পার সামনে। তবে ওয়েডের ভুলে সে যাত্রায় বেঁচে যান তাস্কিন। বল তাস্কিনের ব্যাটের কানায় লেগে ওয়েডের কাছে গেলেও ক্যাচ ধরতে পারেননি তিনি। ফলে হ্যাটট্রিক করা হয়নি জাম্পার।

যদিও ম্যাচে ৫ উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করেন অ্যাডাম জাম্পা। তিনি ৪ ওভার বল করে মাত্র ১৯ রানের বিনিময়ে ৫টি উইকেট দখল করেন। ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন তিনিই।

বন্ধ করুন