বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > আন্তর্জাতিক T20 ক্রিকেটে হতাশাজনক রেকর্ড অস্ট্রেলিয়ার, দাগ সহজে মুছবে না
লজ্জার নজির অস্ট্রেলিয়ার। ছবি- রয়টার্স (REUTERS)
লজ্জার নজির অস্ট্রেলিয়ার। ছবি- রয়টার্স (REUTERS)

আন্তর্জাতিক T20 ক্রিকেটে হতাশাজনক রেকর্ড অস্ট্রেলিয়ার, দাগ সহজে মুছবে না

  • শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজকে স্বস্তি দিয়ে লজ্জার নজির অজিদের।

একসময় অস্ট্রেলিয়া একটানা ম্যাচ জয়ের রেকর্ড গড়েছে শুনলে স্বাভাবিক মনে হতো। অজিদের সেই আধিপত্য এখন আর নেই। তাই বলে এমন লজ্জাজনক রেকর্ডের সঙ্গে জড়িয়ে যাবে অস্ট্রেলিয়া, তা বোধহয় ক্রিকেটপ্রেমীর দুঃস্বপ্নেও কখনও ভাবেননি।

দুবাইয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে টি-২০ বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে ১২৫ রানে অল-আউট হওয়া মাত্রই এমন এক হতাশাজনক রেকর্ড গড়ে অস্ট্রেলিয়া, যে দাগ তারা চাইলেও সহজে মুছে ফেলতে পারবে না।

আসলে এই নিয়ে চলতি বছরে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে মোট ৬ বার অল-আউট হয় অস্ট্রেলিয়া। এক বছরে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে আর কোনও দল এতবার অল-আউট হয়নি। এই নিরিখে অস্ট্রেলিয়া ভেঙে দেয় শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজের যুগ্ম রেকর্ড।

২০১৭ সালে শ্রীলঙ্কা আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে মোট ৫ বার অল-আউট হয়েছিল। ওয়েস্ট ইন্ডিজ ২০১৮ সালে ছেলেদের আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে মোট ৫ বার অল-আউট হয়।

শনিবার দুবাইয়ে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১২৫ রানে অল-আউট হয়ে যায় অস্ট্রেলিয়া। জবাবে ব্যাট করতে নেমে ইংল্যান্ড ১১.৪ ওভারে ২ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১২৬ রান তুলে নেয়। ৫০ বল বাকি থাকতেই ৮ উইকেটের বড় ব্যবধানে ম্যাচ জেতে ইংল্যান্ড।

বন্ধ করুন