বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > কেরিয়ারের প্রথম T20 বিশ্বকাপে সবথেকে বেশি রানের রেকর্ড গড়লেন বাবর, কাকে টপকালেন পাক দলনায়ক?
বাবর আজম। ছবি: এএনআই
বাবর আজম। ছবি: এএনআই

কেরিয়ারের প্রথম T20 বিশ্বকাপে সবথেকে বেশি রানের রেকর্ড গড়লেন বাবর, কাকে টপকালেন পাক দলনায়ক?

  • নিজের প্রথম টি-২০ বিশ্বকাপ খেলতে নেমে বিরল মাইলস্টোন ছুঁলেন পাক দলনায়ক।

কেরিয়ারের প্রথম টি-২০ বিশ্বকাপে মাঠে নেমেই ব্যাট হাতে দুরন্ত এক রেকর্ড গড়লেন বাবর আজম। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেমিফাইনালে ব্যাট করতে নেমে পাক দলনায়ক ভেঙে দেন ম্যাথিউ হেডেনের নজির।

সুপার টুয়েলভের শেষে বাবর আজম চলতি বিশ্বকাপের ৫ ম্যাচে ২৬৪ রান সংগ্রহ করেছিলেন। নিজের প্রথম টি-২০ বিশ্বকাপ খেলতে নামা কোনও ক্রিকেটারের সবথেকে বেশি রান করার রেকর্ড ছিল এতদিন ম্যাথিউ হেডেনের নামে। ২০০৭ সালে হেডেন ২৬৫ রান সংগ্রহ করেছিলেন। সেমিফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওপেন করতে নেমে ২ রান করা মাত্রই অজি তারকাকে টপকে রেকর্ড নিজের দখলে নেন বাবর। কাকতলীয়ভাবে বাবর তাঁর রেকর্ড ভাঙার সময় হেডেন সাপোর্ট স্টাফ হিসেবে উপস্থিত ছিলেন পাকিস্তানের ডাগ-আউটে।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষমেষ ৩৯ রান করে আউট হন বাবর। সুতরাং, চলতি বিশ্বকাপে তাঁর সার্বিক সংগ্রহ দাঁড়ায় ৩০৩ রান। এক্ষেত্রেও তিনি বিশ্বরেকর্ড গড়েন। কেরিয়ারের প্রথম টি-২০ বিশ্বকাপ খেলতে নেমে ৩০০-র বেশি রান করা প্রথম ক্রিকেটারে পরিণত হন পাক দলনায়ক।

এই নিরিখে তালিকার তৃতীয় স্থানে রয়েছেন জো রুট। ২০১৬ বিশ্বকাপে তিনি ২৪৯ রান করেন। ২০০৯ বিশ্বকাপে জ্যাক কালিস করেছিলেন ২৩৮ রান। তিনি তালিকার চতুর্থ স্থানে রয়েছেন।

বন্ধ করুন