বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > পাকিস্তান হারলেও বিরাট কোহলিকে টপকে আরও একটি বিশ্বরেকর্ড বাবরের
বাবর আজম ও বিরাট কোহলি। ছবি- টুইটার।
বাবর আজম ও বিরাট কোহলি। ছবি- টুইটার।

পাকিস্তান হারলেও বিরাট কোহলিকে টপকে আরও একটি বিশ্বরেকর্ড বাবরের

  • অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্বকাপের সেমিফাইনালে ব্যাট হাতে ব্যক্তিগত মাইলস্টোন টপকে যান পাকিস্তান দলনায়ক।

অস্ট্রেলিয়ার কাছে সেমিফাইনালে হেরে পাকিস্তান টি-২০ বিশ্বকাপ থেকে বিদায় নিলেও ক্যাপ্টেন বাবর আজম ব্যাট হাতে আরও একটি বিশ্বরেকর্ড গড়েন। বিশ্বকাপের শেষ চারের লড়াইয়ে ৩৯ রানের লড়াকু ইনিংস খেলার পথে বাবর আজম আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ২৫০০ রানের গণ্ডি টপকে যান। ইনিংস সংখ্যার নিরিখে তিনি বিশ্বের দ্রুততম ব্যাটসম্যান হিসেবে এই মাইলস্টোন টপকানোর বিশ্বরেকর্ড গড়েন।

পাক দলনায়ক এই নিরিখে পিছনে ফেলে দেন বিরাট কোহলিকে। এতদিন সবথেকে কম ৬৮টি ইনিংসে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ২৫০০ রান করার রেকর্ড ছিল কোহলির নামে। বাবর এই মাইলস্টোন ছুঁয়ে ফেলেন মাত্র ৬২টি ইনিংসে।

এই তালিকার তৃতীয় স্থানে রয়েছেন অ্যারন ফিঞ্চ। তিনি ৭৮টি ইনিংসে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ২৫০০ রান করেন। মার্টিন গাপ্তিল ৮৩টি ও পল স্টার্লিং ৮৯টি ইনিংসে এই মাইলস্টোন টপকেছেন। তাঁরা রয়েছেন তালিকার যথাক্রমে চতুর্থ ও পঞ্চম স্থানে।

আপাতত ৬৭টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচের ৬২টি ইনিংসে বাবরের ব্যক্তিগত সংগ্রহ সাকুল্যে ২৫০৭ রান। তিনি এবার বিশ্বকাপ অভিযান শেষ করেন ৩০৩ রান সংগ্রহ করে। এক্ষেত্রেও তিনি বিশ্বরেকর্ড গড়েন। কেরিয়ারের প্রথম টি-২০ বিশ্বকাপ খেলতে নেমে ৩০০-র বেশি রান করা প্রথম ক্রিকেটারে পরিণত হন পাক দলনায়ক।

বন্ধ করুন