বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > PAK vs SA: বাবর-রিজওয়ান ডাহা ফেল, পাকিস্তানের আশা জিইয়ে রাখলেন শাদব-ইফতিকার

PAK vs SA: বাবর-রিজওয়ান ডাহা ফেল, পাকিস্তানের আশা জিইয়ে রাখলেন শাদব-ইফতিকার

উচ্ছ্বসিত শাদবরা। ছবি- এএফপি (AFP)

Pakistan vs South Africa T20 World Cup 2022: খাদের কিনারা থেকে ঘুরে দাঁড়িয়ে দক্ষিণ আফ্রিকাকে পরাজিত করে পাকিস্তান। লড়াকু হাফ-সেঞ্চুরি ইফতিকারের। ব্যাটে-বলে অপ্রতিরোধ্য শাদব। বল হাতে আগুন ঝরালেন শাহিন আফ্রিদি।

বাবর আজম ও মহম্মদ রিজওয়ানের অবদান ছাড়াই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে দুর্দান্ত জয় তুলে নেয় পাকিস্তান। ব্যাটে-বলে দলের জয়ে মুখ্য ভূমিকা নেন শাদব খান। ব্যাট হাতে ইফতিকার আহমেদ ও বল হাতে শাহিন শাহ আফ্রিদিও পাকিস্তানের জয়ে উল্লেখযোগ্য অবদান রাখেন।

অথচ, টস জিতে শুরুতে ব্যাট করতে নেমে পাকিস্তান একসময় ৪৩ রানে ৪ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়েছিল। সেখান থেকে তারা নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১৮৫ রান সংগ্রহ করে নেয় ইফতিকার ও শাদবের জোড়া হাফ-সেঞ্চুরির সুবাদে।

বাবর আজম ১৫ বলে ৬ রান করে আউট হন। ৪ বলে ৪ রান করে মাঠ ছাড়েন রিজওয়ান। শান মাসুদ ২ রান করে সাজঘরের পথে হাঁটা লাগান। ২৮ রান করে ডাগ-আউটে ফেরেন মহম্মদ হ্যারিস। মহম্মদ নওয়াজের অবদান ২৮ রান।

ইফতিকার ৩৫ বলে ৫১ রান করে আউট হন। শাদব খান ২২ বলে ৫২ রানের ঝোড়ো ইনিংস খেলে মাঠ ছাড়েন। খাতা খুুলতে পারেননি মহম্মদ ওয়াসিম। ৫ রান করে নট-আউট থাকেন নাসিম শাহ। ৩ রানের যোগদান রাখেন হ্যারিস রউফ।

আরও পড়ুন:- ICC POTM: প্লেয়ার অফ দ্য মনথ পুরস্কারের জন্য মনোনীত কোহলি, প্রতিদ্বন্দ্বী কারা?

এনরিখ নরকিয়া ৪১ রান খরচ করে ৪টি উইকেট দখল করেন। ১টি করে উইকেট নেন ওয়েন পার্নেল, কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিদি ও তাবরাইজ শামসি।

পালটা ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা ৯ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ৬৯ রান তোলার পরে বৃষ্টিতে ম্যাচ বেশ কিছুক্ষণের জন্য বন্ধ থাকে। বৃষ্টির পরে পুনরায় ম্যাচ শুরু হলে দক্ষিণ আফ্রিকার সামনে জয়ের জন্য পরিবর্তিত লক্ষ্যমাত্রা দাঁড়ায় ১৪ ওভারে ১৪২ রানের। শেষমেশ তারা ৯ উইকেটের বিনিময়ে ১০৮ রানে আটকে যায়। পাকিস্তান ডাকওয়ার্থ-লুইস নিয়মে ৩৩ রানে ম্যাচ জেতে।

আরও পড়ুন:- Syed Mushtaq Ali Trophy: গিলের লড়াই ব্যর্থ করে হিমাচলকে মুস্তাক আলির ফাইনালে তুললেন অভিজ্ঞ ধাওয়ান

তেম্বা বাভুমা ৩৬, কুইন্টন ডি'কক ০, রিলি রসউ ৭, এডেন মার্করাম ২০, এনরিখ ক্লাসেন ১৫, ত্রিস্তান স্টাবস ১৮, ওয়েন পার্নেল ৩, কাগিসো রাবাদা ১, এনরিখ নরকিয়া ১, লুঙ্গি এনগিদি অপরাজিত ৪ ও তাবরাইজ শামসি অপরাজিত ১ রান করেন।

শাহিন আফ্রিদি ১৪ রানে ৩টি উইকেট নেন। ১৬ রানে ২টি উইকেট দখল করেন শাদব খান। ১টি করে উইকেট পকেটে পোরেন নাসিম শাহ, হ্যারিস রউফ ও মহম্মদ ওয়াসিম। ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন শাদব খান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

প্রবল তাপপ্রবাহ চলবে বাংলায়! সোম থেকে বৃষ্টি নামবে, কবে কোন কোন জেলায় ঝড় উঠবে? ফিলিপিন্সে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি ১৮ মাসের মেয়েকে খুন করে কবর দিলেন বাবা-মা! তদন্তে উঠে এল বিস্ফোরক তথ্য লখনউয়ে মাহি ঝড়কে ফিকে করল রাহুল-ডি কক জুড়ি, হাসতে হাসতে জিতল LSG মুর্শিদাবাদের দুই ওসিকে সাসপেন্ড করল কমিশন, বড় শাস্তি! পাঠানো হল হেডকোয়ার্টারে বিশ্বের ষষ্ঠ মহাসাগর তৈরি হতে পারে! স্থান খুঁজে পেয়ে দাবি বিজ্ঞানীদের এক গ্রাসে ৩৩ সূর্যকে গিলে খাবে! মহাকাশে বিরাট ব্ল্যাক হোল! জানেন এর নাম কি? Akshay Tritiya 2024 date time: অক্ষয় তৃতীয়া কবে পড়ছে? রইল তারিখ, তিথি এক লিটার পেট্রোলের দাম ২৯৩.৯৪ টাকা, চাপে পাকিস্তানের মানুষ কংগ্রেসের প্রচারে অবিকল শাহরুখের মতো দেখতে ইনি কে? চটল BJP

Latest IPL News

লখনউয়ে মাহি ঝড়কে ফিকে করল রাহুল-ডি কক জুড়ি, হাসতে হাসতে জিতল LSG মুম্বইয়ে থাকার সময়ে MI-এর টিম হোটেলে থাকেন না রোহিত! জানেন কেন এমন করেন হিটম্যান IPL 2024: MI ক্যাম্পে ফাটল? ক্যাপ্টেন হার্দিকের সমালোচনায় দলের তারকা অল-রাউন্ডার পন্তকে ঘিরে DC-র খেলোয়াড়দের বাচ্চারা, ফিরল পেইনের বেবি সিটার স্লেজিংয়ের স্মৃতি 'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন পরের আইপিএলেও খেলবেন ধোনি? রায়নার উত্তর নিয়ে জল্পনা - ভিডিয়ো IPL 2024: LSG vs CSK ম্যাচের আগে ধোনির প্রসঙ্গে অতীতের কোন কথা বললেন রাহুল? মুম্বইয়ের সংসারে অবশেষে মিলে সুর মেরা তুমহারা, রোহিতের আলিঙ্গন হার্দিককে ছেলে অন্ত প্রাণ বাবা!ছেলেকে উদ্দেশ্য করেই সোশ্যাল মিডিয়াতে বার্তা শিখর ধাওয়ানের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.