বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > BAN vs SL: দুরন্ত আসালঙ্কা, যোগ্য সঙ্গত রাজাপক্ষের, ৫ উইকেটে জিতল শ্রীলঙ্কা
বাংলাদশকে ৫ উইকেটে হারাল শ্রীলঙ্কা।

BAN vs SL: দুরন্ত আসালঙ্কা, যোগ্য সঙ্গত রাজাপক্ষের, ৫ উইকেটে জিতল শ্রীলঙ্কা

বাংলাদেশ এবং শ্রীলঙ্কা দুই দেশই কোয়ালিফাইং রাউন্ড খেলে সুপার টুয়েলভে উঠেছে। সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচ বাংলাদেশ এবং শ্রীলঙ্কা মুখোমুখি হয়েছে। ভাল ছন্দে ছিল দুই দেশই। তবে রবিবার বাজিমাত করল শ্রীলঙ্কা।

টসে জিতে বাংলাদেশকে ব্যাট করতে পাঠিয়েছিল দাসুন শানাকা। নির্দিষ্ট ২০ ওভারে ৪ উইকেটে ১৭১ রান করেছিল বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নেমে ৭ বল বাকি থাকতে ৫ উইকেটে ১৭১ রান করে শ্রীলঙ্কা। সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচ জিতে পায়ের তলার জমি শক্তি করল শ্রীলঙ্কা।

24 Oct 2021, 07:14:16 PM IST

৭ বল বাকি থাকতেই ৫ উইকেটে বাংলাদেশকে হারাল শ্রীলঙ্কা

৪৯ বলে অপরাজিত ৮০ রানের দুরন্ত একটি ইনিংস খেলেন আসালঙ্কা। একা দায়িত্ব নিয়ে বাংলাদেশের বিরুদ্ধে শ্রীলঙ্কাকে ৫ উইকেটে জয় এনে দেন তিনি। ৩১ বলে ৫৩ রান করে তাঁকে যোগ্যসঙ্গত করেন রাজাপক্ষে। বাংলাদেশের ১৭১ রান তাড়া করতে নেমে ৭ বল বাকি থাকতেই ৪মেরে ৫ উইকেটে ম্যাচ জিতে নিল শ্রীলঙ্কা। ১৮.৫ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭২ রান করে শ্রীলঙ্কা। শাকিব এবং নাসুম আহমেদ দু'টি করে উইকেট নিয়েছেন। সইফুদ্দিন নিয়েছেন ১ উইকেট।

24 Oct 2021, 07:02:40 PM IST

শ্রীলঙ্কা ১৮ ওভারে: ১৬৩/৪

১২ বলে আর ৯ রান দরকার। ১৮ ওভারে শ্রীলঙ্কা ৪ উইকেট হারিয়ে ১৬৩ রান করে ফেলেছেন। টানটান উত্তেজনা রয়েছে এই ম্যাচকে ঘিরে। আসালঙ্কার সংগ্রহ ৪৭ বলে ৭৪ রান। ২৯ বলে ৫১ রান রাজাপক্ষের।

24 Oct 2021, 06:57:27 PM IST

শ্রীলঙ্কা ১৬ ওভারে: ১৪৮/৪

১৬তম ওভারে ২১ রান করলেন রাজাপক্ষে। দু'টি ছয় এবং দু'টি চারের হাত ধরে। মহম্মদ সইফুদ্দিন ১ ওভারে দিলেন ২২ রান। স্বাভাবিক ভাবেই নিজেদের চাপ অনেকটা কাটিয়ে ফেলল শ্রীলঙ্কা। বরং চাপ বাড়ল বাংলাদেশের। ১৬ ওভারে ১ উইকেট হারিয়ে ১৪৮ রান শ্রীলঙ্কার। ২৪ বলে চাই ২৪ রান। ২৪ বলে ৪৫ রান রাজাপক্ষের। ৪০ বলে ৬৫ রান আসালঙ্কার।

24 Oct 2021, 06:36:09 PM IST

আসালঙ্কার অর্ধশতরান

১৩ ওভারে ৪ উইকেটে ১০৫ করে ফেলল শ্রীলঙ্কা। ৪২ বলে আরও ৬৭ রান করতে হবে। হাতে রয়েছে ৬ উইকেট। ১৩তম ওভারে হল ১৫ রান। আসালঙ্কা ৩২ বলে ৫০ রান করে ফেললেন। ভানুকা রাজাপক্ষে ১৪ বলে ২০ করে ক্রিজে রয়েছেন।

24 Oct 2021, 06:17:42 PM IST

হাসারাঙ্গা আউট

অভিষ্কার বদলে নেমে ৫ বলে ৬ রান করে সাজঘরে ফিরলেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। মহম্মদ সইফুদ্দিনের বলে মহম্মদ নইম ক্যাচ ধরেন। ১০ ওভারে ৮০ রান শ্রীলঙ্কার।

24 Oct 2021, 06:11:35 PM IST

নবম ওভারে জোড়া উইকেট নিলেন শাকিব

নবম ওভারের প্রথম বলে পাথুম নিসঙ্কাকে ফেরান শাকিব। তিনি ২১ বলে ১৪ রান করে শাকিবের বলে বোল্ড হন। এই ওভারের চতুর্থ বলে ৩ বল খেলে কোন রান না করেই শাকিবের বলে বোল্ড হন পাথুমের বদলে নামা অভিষ্কা ফার্নান্দো। ৯ ওভারে ৩ উইকেট হারিয়ে ৭২ রান শ্রীলঙ্কার। ২ উইকেট নিয়ে এই ওভারে মাত্র ১ রান দিয়েছেন শাকিব।

24 Oct 2021, 06:05:51 PM IST

শ্রীলঙ্কা ৮ ওভারে: ৭১/১

শ্রীলঙ্কা ৮ ওভারে ১ উইকেটে ৭১ রান করে ফেলেছেন। ২৫ বলে ৪৪ রান আসালঙ্কার। পাথুমের সংগ্রহ ২০ বলে ২৪।

24 Oct 2021, 05:55:38 PM IST

শ্রীলঙ্কা ৬ ওভারে: ৫৪/১

এই ওভারে ১৫ রান নিল শ্রীলঙ্কা। ১ উইকেট হারালেও ৬ ওভারেই ৫৪ করে ফেলেছে তারা। ১৮ বলে ৩২ করে ফেলেছেন আসালঙ্কা। ১৫ বলে ১৯ রান পাথুমের।

24 Oct 2021, 05:52:45 PM IST

শ্রীলঙ্কা ৫ ওভারে: ৩৯/১

১৬ বলে ৩০ করে ফেলেছেন আসালঙ্কা। ১১ বলে ৭ রান পাথুমের। ৫ ওভারে ১ উইকেট হারিয়ে ৩৯ রান শ্রীলঙ্কার।

24 Oct 2021, 05:48:13 PM IST

শ্রীলঙ্কা ৪ ওভারে: ৩৪/১

এই ওভারে ৮ রান হয়। ৪ ওভারে ১ উইকেট হারিয়ে ৩৪ রান শ্রীলঙ্কার। ১৩ বলে ২৭ রান চরিথ আসালঙ্কার। পাথুম নিসঙ্কার ৮ বলে ৫ রান।

24 Oct 2021, 05:46:38 PM IST

শ্রীলঙ্কা ৩ ওভারে: ২৬/১

এই ওভারে নাসুম আহমেদকে দু'টি ছয় মারেন চরিথ আসালঙ্কা। মোট ১৬ রান হয় এই ওভারে। শ্রীলঙ্কা ৩ ওভারে ১ উইকেট হারিয়ে ২৬ রান করে। ১০ বলে চরিথ আসালঙ্কা ২১ রান করেন। ৫ বলে ৪ রান করে ক্রিজে রয়েছেন পাথুম নিসঙ্কা।

24 Oct 2021, 05:42:20 PM IST

কুশল পেরেরা আউট

প্রথম ওভারের চতুর্থ বলেই আউট হন কুশল পেরেরা। ৩ বল খেলে ১ রান করেন তিনি। নাসুম আহমেদের ওভারে ৪ রানে ১ উইকেট শ্রীলঙ্কার।

24 Oct 2021, 05:38:16 PM IST

শ্রীলঙ্কার ইনিংস শুরু

পাথুম নিসঙ্কা এবং কুশল পেরেরা ওপেন করতে নেমেছেন। নাসুম আহমেদ বল করছেন।

24 Oct 2021, 05:25:09 PM IST

১৭১ করল বাংলাদেশ

শেষ ওভারে ১২ রান নিয়ে বাংলাদেশ করে ১৭১ রান। শ্রীলঙ্কার সামনে ১৭২ রানের লক্ষ্য। অসম্ভব না হলেও খুব সহজ লক্ষ্যও নয়। বাংলাদেশ কেমন বল করে, তার উপরে অনেক কিছু নির্ভর করছে। ওপেন করতে নেমে প্রথমে মহম্মদ নইম ৫২ বলে ৬২ করে বাংলাদেশের ভিত মজবুত করেন। চারে নেমে মুসফিকুর রহিম ৩৭ বলে ৫৭ রান বাংলাদেশকে ১৭১-এ পৌঁছে দেয়। চামিকা, বিনুরা, লাহিরু ১ উইকেট করে নিয়েছেন। 

24 Oct 2021, 05:14:11 PM IST

আফিফ রান আউট

৬ বলে ৭ করে রান আউট হলেন আফিফ হোসেন। ১৯ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৫৯ রান বাংলাদেশের। ৩৩ বলে ৫০ রান মুসফিকুরের। আফিফের বদলে মাহমুদুল্লাহ নেমে ৩ বলে ৫ রান করেছেন।

24 Oct 2021, 05:04:06 PM IST

নইম আউট

বিনুরা ফার্নান্দো এই ওভারের প্রথম বলেই আউট করেন নইমকে। তবে তিনি এই ওভারে ১১ রান দিলেন। ৫২ বলে ৬২ রান করে আউট হন নইম। ১৭ ওভারে ৩ উইকেটে ১৪০ রান বাংলাদেশের। ২৭ বলে ৪৩ করে অপরাজিত রয়েছেন মুসফিকুুর। আফিফ ২ বলে ৫ রান করে ক্রিজে রয়েছেন।

24 Oct 2021, 04:47:16 PM IST

হাফ সেঞ্চুরি করে ফেললেন নইম, ১০০ পার করল বাংলাদেশ

১৪ ওভারের ১০৭ রান করে ফেলল বাংলাদেশ। লাহিরু কুমারার ওভারে ১১ রান নিল তারা। একই সঙ্গে মহম্মদ নইম অর্ধশকরান করে ফেললেন। ৪৬ বলে ৫৫ রান করেছেন তিনি। তাঁর সঙ্গে ক্রিজে রয়েছেন মুসফিকুর রহিম। তাঁর সংগ্রহ ১৭ বলে ২৪ রান।

24 Oct 2021, 04:33:54 PM IST

বাংলাদেশ ১১ ওভার: ৮৩/২

১১ ওভারে ২ উইকেট হারিয়ে ৮৩ রান বাংলাদেশের। ৩৭ বলে ৪৩ রান করে ফেলেছেন নইম। ৮ বলে ১২ রান মুসফিকুরের।

24 Oct 2021, 04:30:24 PM IST

শাকিব আউট

লিটনের বদলে নেমেই মারকুটে মেজাজে ছিলেন শাকিব আল হাসান। সপ্তম ওভার শেষে ৫ বলে ১০ রানও করে ফেলেন তিনি। কিন্তু অষ্টম ওভারে চামিকা করুণারত্নের চতুর্থ বলে বোল্ড হন শাকিব। তিনি ৭ বলে ১০ রান করেছেন। শাকিব আউট হওয়ায় স্বাভাবিক ভাবেই কিছুটা চাপে পড়ে গিয়েছে বাংলাদেশ। ৮ ওভারে ২ উইকেটে ৫৮ রান বাংলাদেশের।

24 Oct 2021, 04:16:39 PM IST

প্রথম উইকেট পড়ল বাংলাদেশর, ঝামেলায় জড়ালেন লিটন-লাহিরু

লাহিরু কুমারার বলে শানাকার হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যাচ্ছিলেন লিটন। তিনি ১৬ বলে ১৬ রান করেন। কিন্তু সাজঘরে ফেরার সময়ে লাহিরুর সঙ্গে কথা কাটাকাটিতে জড়াতে দেখা যায় লিটনকে। নইম এসে লাহিরুকে ধাক্কা মেরে লিটনের থেকে দূরে সরাতে যান। সেই ঝামেলা থামাতে আম্পায়াররা হস্তক্ষেপ করেন। কিন্তু প্রায় হাতাহাতির পর্যায়ে পৌঁছে গিয়েছিল এই ঝামেলা। পরে শ্রীলঙ্কার বাকি প্লেয়াররা এসে বিষয়টি মেটান। সাজঘরে ফেরেন লিটন।৬ ওভারে ১ উইকেটে ৪১ রান বাংলাদেশের। ক্রিজে রয়েছেন নইম। ২১ বলে ২২ করেছেন তিনি। লিটনের বদলে নেমেছেন শাকিব আল হাসান।

24 Oct 2021, 03:58:41 PM IST

বাংলাদেশ ৫ ওভার: ৩৮/০

৫ ওভার হয়ে গেল। ৩৮ রান করে ফেলল বাংলাদেশ। কোনও উইকেট পড়েনি। ক্রিজে রয়েছেন নইম (১৮ বলে ২১ রান) এবং লিটন (১৪ বলে ১৫ রান)।

24 Oct 2021, 03:54:00 PM IST

বাংলাদেশ ৪ ওভার: ২৯/০

৮ রান হল চতুর্থ ওভারে। কোনও উইকেট না হারিয়ে ৪ ওভারে ২৯ রান বাংলাদেশের। ১৫ বলে ১৮ রান নইমের। ১১ বলে ৯ রান লিটনের।

24 Oct 2021, 03:49:34 PM IST

বাংলাদেশ ৩ ওভার: ২১/০

এই ওভারে হল সবচেয়ে বেশি রান। ১২ রান দিলেন চামেরা। ৩ ওভারে কোনও উইকেট না হারিয়ে ২০ রান বাংলাদেশের। ১১ বলে ১১ রান নইমের। লিটনের সংগ্রহ ৯ বলে ৮ রান।

24 Oct 2021, 03:43:02 PM IST

বাংলাদেশ ২ ওভার: ৯/০

দ্বিতীয় ওভারে তাও ৭ রান হল। ৫ বলে ৩ রান নইমের। ৭ বলে ৬ রান লিটনের। ২ ওভারে কোনও উইকেট না হারিয়ে ৯ রান বাংলাদেশের।

24 Oct 2021, 03:39:06 PM IST

বাংলাদেশ ১ ওভার: ২/০

প্রথম ওভারে মাত্র ২ রান দিলেন চামিকা। নইম এবং লিটন ১ রান করে করেছেন। পাওয়ার প্লে-তে নিঃসন্দেহে প্রথম ওভার খুবই ভাল করেছেন চামিকা। 

24 Oct 2021, 03:33:17 PM IST

খেলা শুরু

ওপেন করেছেন বাংলাদেশের মহম্মদ নইম এবং লিটন দাস। চামিকা করুণারত্নে প্রথম ওভার বল করছেন।

24 Oct 2021, 03:25:43 PM IST

বাংলাদেশের প্রথম একাদশ

লিটন দাস, মহম্মদ নইম, শাকিব আল হাসান, মুসফিকুর রহিম, মহম্মদ মাহমুদুল্লাহ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান (উইকেটকিপার), মেহেদি হাসান, মহম্মদ সইফুদ্দিন, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান।তাসকিন আহমেদের জায়গায় দলে ঢুকেছেন নাসুম আহমেদ।

24 Oct 2021, 03:23:26 PM IST

শ্রীলঙ্কার প্রথম একাদশ

কুশল পেরেরা (উইকেটকিপার), পাথুম নিসঙ্কা, চরিথ আসালঙ্কা, আভিষ্কা ফার্নান্দো,  ভানুকা রাজাপক্ষে, দাসুন শানাকা (অধিনায়ক), তামিকা করুণারত্নে, ওয়ানিন্দু হাসারাঙ্গা, দুষমন্ত চামেরা, লাহিরু  কুমারা, বিনুরা ফার্নান্দো।মহেশের জায়গায় বিনুরা ফার্নান্দো দলে ঢুকেছেন।

24 Oct 2021, 03:14:56 PM IST

জিততে মরিয়া বাংলাদেশ

বাংলাদেশ কোয়ালিফাইং রাউন্ডের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের কাছে হারলেও, পরের দুই ম্যাচ ওমান এবং পাপুয়া নিউ গিনির বিরুদ্ধে দাপটে সঙ্গে জিতেছে। শ্রীলঙ্কার বিরুদ্ধে নামার আগে তারা রীতিমতো আত্মবিশ্বাসী।

24 Oct 2021, 03:11:29 PM IST

টসে জিতল শ্রীলঙ্কা

টসে জিতে বাংলাদেশকে ব্যাট করতে পাঠালেন শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শনাকা। বাংলাদেশের অধিনায়ক মাহমুদুল্লাহ বলেছে, টসে জিতলে তারা প্রথমে ব্যাটই নিতেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল ঘূর্ণাবর্তের ফাঁড়া কাটল না! বাংলায় প্রবল ভারী বৃষ্টি চলবে, কোথায় আরও বেশি হবে? ‘অনুকূল’ পরিস্থিতি, বর্ষা আসছে অবশেষে, বৃষ্টি চলবে, ৫০ কিমিতে ঝড়, কবে গরম কমবে? তুরস্কের ‘মেসি’-র গোলে ঐতিহাসিক পয়েন্ট হাতছাড়া জর্জিয়ার, ভাঙলেন CR-র রেকর্ড ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ? ১২ বার ১০০-র নীচে অল-আউট! T20 বিশ্বকাপের ইতিহাসে কখনও এতবার এরকম ঘটনা ঘটেনি দেড় বছরের মেয়ের এই বিষয়ে আলিয়ার খবরদারি না-পসন্দ রণবীরের,সবটা সামলান রাহার বাবা সেঞ্চুরি হাতছাড়া অভিষেক শর্মার, মারকাটারি শতরানে হারা ম্যাচ জেতালেন প্রভসিমরন পুড়ে ছাই হয়ে গেল জলদাপাড়ার হলং বনবাংলো, বিধ্বংসী আগুনে সব শেষ শাহরুখদের পিছনে ফেলে ভারতের সবচেয়ে মূল্য়বান সেলিব্রিটি বিরাট, ব্যান্ড ভ্যালু কত?

T20 WC 2024

ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ? ১২ বার ১০০-র নীচে অল-আউট! T20 বিশ্বকাপের ইতিহাসে কখনও এতবার এরকম ঘটনা ঘটেনি এবার জয়ের জন্য কুলদীপকে দলে চাই ভারতের! T20 বিশ্বকাপ নিয়ে পরামর্শ ধোনিদের কোচের বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.