বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > Shakib Out Controversy: কোনও ভাবেই আউট ছিলেন না শাকিব! তৃতীয় আম্পায়ারের ‘ভুলে’ চরম বিতর্ক

Shakib Out Controversy: কোনও ভাবেই আউট ছিলেন না শাকিব! তৃতীয় আম্পায়ারের ‘ভুলে’ চরম বিতর্ক

শাকিব আল হাসানের আউট নিয়ে চরম বিতর্ক

পাক লেগ স্পিনার শাদাব খানের বলে এলবিডাব্লু আউট হন শাকিব আল হাসান। তবে শাকিব সঙ্গে সঙ্গে রিভিউ নেন। যদিও থার্ড আম্পায়ারও শাকিবকে আউট দেন। এই আবহে শাকিব আল হাসানের আউট নিয়ে চরম বিতর্ক। 

ভারতের বিরুদ্ধে আগের ম্যাচে ‘ভুয়ো ফিল্ডিং’-এর অভিযোগে সরব হয়েছিলেন বাংলাদেশের সমর্থকরা। আকাশ চোপড়ার মতো প্রাক্তন ভারতীয় ক্রিকেটারও মেনে নেন যে বিরাট কোহলির ‘ভুয়ো ফিল্ডিং’-এর কারণে পাঁচ পেনাল্টি রান পাওয়া উচিত ছিল বাংলাদেশের। তাহলে সেই ম্যাচ জিতেই যেত বাংলাদেশ। আর আজ পাকিস্তানের বিরুদ্ধে শাকিব আল হাসানের আউট নিয়ে চরম বিতর্ক তৈরি হল। পাক লেগ স্পিনার শাদাব খানের বলে এলবিডাব্লু আউট হন শাকিব আল হাসান। তবে শাকিব সঙ্গে সঙ্গে রিভিউ নেন। যদিও থার্ড আম্পায়ারও শাকিবকে আউট দেন। আর থার্ড আম্পায়ারের সেই সিদ্ধান্ত নিয়ে শুরু হয়ে গিয়েছে বিতর্ক।

উল্লেখ্য, বাংলাদেশের ইনিংসের ১১তম ওভারের চতুর্থ বলে আউট হন সৌম্য সরকার। ক্রিজে নামেন অধিনায়র শাকব আল হাসান। প্রথম বলেই শাদাবের বলে স্টেপ আউট করেন শাকিব। বল পায়ে লাগে। আম্পায়ার অ্যাড্রিয়ান হোল্ডস্টক শাকিবকে আউট দেন। তবে অনেক্ষণ পর তিনি হাত তোলেন। আম্পায়ারকে হাত তুলতে দেখে সঙ্গে সঙ্গে শাকিব রিভিউ নেন। পাকিস্তানি ক্রিকেটারদের সঙ্গে মাথা নাড়িয়ে কথা বলতে দেকা যায় শাকিবকে। তিনি দাবি করেন, বল আগে তাঁর ব্যাটে লেগেছে।

থার্ড আম্পায়ার ল্যাংটন রুসেরের সামনে রিপ্লে চলে। প্রাথমিক ভাবে মনে হয় যে ব্যাটে বল লেগেছে। তবে সেই সময়ে ব্যাট মাটির খুবই কাছে ছিল। এই আবহে থার্ড আম্পায়ার মনে করেন যে মাঠের আম্পায়ারের সিদ্ধান্ত বদল করার জন্য যথেষ্ট ‘প্রমাণ’ নেই। এই কারণে তিনি মাঠের আম্পায়ারের সিদ্ধান্তকে বহাল রাখেন। এদিকে শাকিবকে আউট দেওয়া হলে তিনি মাঠেই প্রতিবাদ জানান। তিনি মাঠ ছাড়তে চাননি। পরে আম্পায়ার জোয়েল উইলসন তাঁকে বুঝিয়ে মাঠ থেকে বাইরে পাঠান। এদিকে অনেক ক্রিকেট বোদ্ধারাই দাবি করেন যে শাকিব আউট ছিলেন না। এদিকে প্রথম বলে শাকিব আউট হয়ে যাওয়ায় বাংলাদেশ ১৩০ রানের গণ্ডিও পার করতে পারেনি।

 

বন্ধ করুন