বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ফিরে গিয়েছেন ১৩ বছর আগে, আয়োজক নয়, নেতা সৌরভের স্মৃতিতে ডুবে BCCI প্রেসিডেন্ট
সৌরভ গঙ্গোপাধ্যায়।
সৌরভ গঙ্গোপাধ্যায়।

ফিরে গিয়েছেন ১৩ বছর আগে, আয়োজক নয়, নেতা সৌরভের স্মৃতিতে ডুবে BCCI প্রেসিডেন্ট

  • এখন সৌরভ রয়েছেন দুবাইয়ে। কিন্তু, সেখানে বসে তাঁর মন চলে গিয়েছে, জোহানেসবার্গের ওয়ান্ডারার্স স্টেডিয়ামে। তাই, দুবাইয়ে নিজের দু'টো সেলফির পাশাপাশি তিনি শেয়ার করেছেন, ২০০৩ সালের ওয়ানডে বিশ্বকাপ ফাইনালে, রিকি পন্টিং-এর সঙ্গে তাঁর টস করার মুহূর্তের ছবিও।

আরও একটি বিশ্বকাপ ফাইনাল। তার ঠিক আগে নস্ট্যালজিক হয়ে পড়েছেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। এই বিশ্বকাপের আয়োজক বিসিসিআই। স্বাভাবিক ভাবে বড় দায়িত্ব ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্টের কাঁধে। সেই দায়িত্ব সামলাতে সামলাতেই তিনি ফিরে গিয়েছিলেন ১৩ বছর আগে। ২০০৩ সালের ওডিআই বিশ্বকাপ ফাইনালের আগের রাতে। যে সময়ে সৌরভ ছিলেন টিম ইন্ডিয়ার অধিনায়ক। সে বার ফাইনালে মুখোমুখি হয়েছিল অস্ট্রেলিয়া আর ভারত।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালের ঠিক আগে সৌরভ গঙ্গোপাধ্যায় সোশ্যাল মিডিয়ায় কয়েকটি ছবি পোস্ট করেছেন। আসলে এই বিশ্বকাপ আয়োজন হওয়ার কথা ছিল ভারতে। কিন্তু করোনার কারণে বিসিসিআই এই টুর্নামেন্ট আয়োজন করেছে সংযুক্ত আরব আমিরশাহি এবং ওমানে। তাই এখন সৌরভ রয়েছেন দুবাইয়ে। কিন্তু, সেখানে বসে তাঁর মন চলে গিয়েছে, জোহানেসবার্গের ওয়ান্ডারার্স স্টেডিয়ামে। তাই, দুবাইয়ে নিজের দু'টো সেলফির পাশাপাশি তিনি শেয়ার করেছেন, ২০০৩ সালের ওয়ানডে বিশ্বকাপ ফাইনালে, রিকি পন্টিং-এর সঙ্গে তাঁর টস করার মুহূর্তের ছবিও। সঙ্গের ক্যাপশনে লিখেছেন, ‘বিশ্বকাপের ফাইনালের আগের রাতে... কিছু লোক প্লেয়ার হিসেবে দেখেছেন এবং এখন একজন হোস্ট হিসেবে দেখছেন।’

২০০৩ সালে অস্ট্রেলিয়ার কাছে হেরেছিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের ভারত। ভেঙে গিয়েছিল অধিনায়কে স্বপ্ন। যদিও চলতি বিশ্বকাপে আয়োজক হিসেবে এখনও পর্যন্ত সফল সৌরভের বোর্ড। বিসিসিআই প্রেসিডেন্ট হিসেবে এটাই তাঁর প্রথম আইসিসি ইভেন্ট। যেটা বিসিসিআই আয়োজন করল। তবে, সকলে যখন ফাইনালে অস্ট্রেলিয়াকে এগিয়ে রাখছে, তখন সৌরভ কিন্তু বাজি ধরেছেন ব্ল্যাকক্যাপসদের পক্ষেই।

বন্ধ করুন