বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ভাগ্যই খারাপ এই বিশ্বকাপের!! MCG-তে বৃষ্টিতে ম্যাচ পণ্ড হওয়ার অতীতের রেকর্ড দেখলে অবাক হবেন

ভাগ্যই খারাপ এই বিশ্বকাপের!! MCG-তে বৃষ্টিতে ম্যাচ পণ্ড হওয়ার অতীতের রেকর্ড দেখলে অবাক হবেন

মেলবোর্নে ভিলেন যখন বৃষ্টি।

২৬ অক্টোবর মেলবোর্নে প্রথম ম্যাচ বৃষ্টির জন্য বাতিল হয়। যেটা ছিল নিউজিল্যান্ড এবং আফগানিস্তানের মধ্যে। দ্বিতীয়এবং তৃতীয় ম্যাচটি বাতিল হয়ে যায় ২৮ অক্টোবর অর্থাৎ শুক্রবারই। বৃষ্টির জন্য প্রথমে আফগানিস্তান-আয়ারল্যান্ড ম্যাচটি বাতিল হয়ে যায়। তার পর ইংল্যান্ড-অস্ট্রেলিয়া ম্যাচটিও বাতিল হয়ে যায়।

এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে এখনও পর্যন্ত মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে তিনটি ম্যাচ বৃষ্টির জন্য বাতিল হয়ে গিয়েছে। যার জেরে সমস্যায় পড়তে হয়েছ বড় টিমগুলোকে। ম্যাচ বাতিল মানেই পয়েন্ট ভাগাভাগি। আর সেটাই হয়েছে মূল সমস্যার কারণ।

২৬ অক্টোবর মেলবোর্নে প্রথম ম্যাচ বৃষ্টির জন্য বাতিল হয়। যেটা ছিল নিউজিল্যান্ড এবং আফগানিস্তানের মধ্যে। দ্বিতীয়এবং তৃতীয় ম্যাচটি বাতিল হয়ে যায় ২৮ অক্টোবর অর্থাৎ শুক্রবারই। বৃষ্টির জন্য প্রথমে আফগানিস্তান-আয়ারল্যান্ড ম্যাচটি বাতিল হয়ে যায়। তার পর ইংল্যান্ড-অস্ট্রেলিয়া ম্যাচটিও বাতিল হয়ে যায়। যার ফলে নিঃসন্দেহে দলগুলো চাপে পড়ল। এবং গ্রুপ ওয়ানের পয়েন্ট টেবলও এই কারণে এখন বেশ এলোমেলো। বলা মুস্কিল, কোন দুই টিম শেষ চারে জায়গা করে নেবে।

আরও পড়ুন: পন্ত যে ম্যানেজমেন্টের পরিকল্পনায় নেই,অক্ষয়ের একটি কথায় মিলল ইঙ্গিত

তবে মেলবোর্নে এ রকম ম্যাচ ভেস্তে যাওয়ার নজির কিন্তু আগে ছিল না। এ বার টি-টোয়েন্টি বিশ্বকাপে যে হারে মেলবোর্নে ম্যাচ ভেসে যাচ্ছে, তাতে তারা লজ্জার নজির গড়ছে। বিশ্বকাপের আগে পর্যন্ত মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে ৬৬৭টি টি-টোয়েন্টি ম্যাচ হয়েছিল। তার মধ্যে ম্যাচ ভেস্তে ছিল মাত্র ১টি। অর্থাৎ ৬৬৬টি ম্যাচ নির্বিঘ্নে অনুষ্ঠিত হয়েছে। কপাল পুড়েছে ও বারের বিশ্বকাপেই।

আরও পড়ুন: অস্ট্রেলিয়ায় গিয়ে পাকিস্তান কোনও T20 জেতেনি,সেই রেকর্ডই বজায় থাকবে এই বিশ্বকাপে?

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ সুপার-১২-এ নিজেদের তৃতীয় ম্যাচে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার মুখোমুখি হওয়ার কথা ছিল। কিন্তু সেটা হল না। সবটাই বৃষ্টিতে ভেসে গেল। এর ফলে সেমিফাইনালের অঙ্ক বেশ জটিল হয়ে গেল। এই মুহূর্তে গ্রুপ ওয়ানের পয়েন্ট টেবলের প্রথম চারে থাকা চারটি দল যথাক্রমে- নিউজিল্যান্ড, ইংল্যান্ড, আয়ারল্যান্ড এবং অস্ট্রেলিয়া। প্রত্যেকের পয়েন্ট ৩ করে। নিউজিল্যান্ড বাদে বাকি তিন টিম ৩টি করে ম্যাচ খেলে ফেলেছে। কিউয়িরা ২টি ম্যাচ খেলেছে। রানরেটে এগিয়ে পিছিয়ে রয়েছে দলগুলো।

শ্রীলঙ্কা এবং আফগানিস্তান রয়েছে যথাক্রমে পাঁচ এবং ছয় নম্বরে। তাদের পয়েন্ট ২ করে। আফগানিস্তান ৩ ম্যাচ খেললেও, শ্রীলঙ্কা খেলেছে ২টি ম্যাচ। গ্রুর ওয়ানের পয়েন্ট টেবলের সমীকরণ এখন বেশ জটিল হয়ে উঠেছে। তার দায় অনেকটাই বৃষ্টির।

প্রসঙ্গত, সুপার টুয়েলভ রাউন্ডের আর একটি ম্যাচই অনুষ্ঠিত হওয়ার কথা মেলবোর্নে। যেটি এই রাউন্ডের শেষ ম্যাচ হবে। ম্যাচটি অনুষ্ঠিত হবে ভারত এবং জিম্বাবোয়ের মধ্যে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মঙ্গলে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে ৫ জেলায়, জারি সতর্কতা, এবার আরও বাড়বে গরম? অনুপমের বিয়ের খবর শুনেই বইছে কটাক্ষের বন্যা, ভুক্তভুগী শ্রীময়ী বললেন কী কী? EPL 2023 (West Ham United vs Brentford) Live Updates: অন্ধ্র ক্রিকেট সংস্থাকে কাঠগড়ায় তুলেছেন, পালটা তদন্ত শুরু হনুমার বিরুদ্ধে ‘আপনাকে তাড়া করেছে?’ নামের গেরোয় পিংলার বিধায়ককে হাসপাতালেই নাগড়ে ফোন অগ্নাশয়ের ক্যানসারে ভুগছিলেন পঙ্কজ! কী বলছেন অনুপ জালোটা-হরিহরণ মা-মামিমার বনিবনা হচ্ছে না! অশান্তির মাঝেই বোন আরাধ্যাকে নিয়ে মুখ খুললেন নভ্যা সাভারকার হয়ে উঠতে জেলে নিজেকে বন্দি করে রাখেন রণদীপ! লেখেন, ‘আমি ২০ মিনিটও…’ লোহার বিম তুলতে গিয়ে উল্টে গেল হাইড্রোলিক ক্রেন! দুর্ঘটনা কোনা এক্সপ্রেসওয়েতে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.